যশোরের শার্শার বাগআঁচড়া ক্যাডেট মাদ্রাসার শুভ উদ্ধোধন ও নবীন বরণ অনুষ্ঠিত হয়েছে।


প্রকাশের সময় : জানুয়ারী ৩, ২০২৩, ৮:০৪ অপরাহ্ন / ৪৪৩
যশোরের শার্শার বাগআঁচড়া ক্যাডেট মাদ্রাসার শুভ উদ্ধোধন ও নবীন বরণ অনুষ্ঠিত হয়েছে।
যশোরের শার্শার বাগআঁচড়া ক্যাডেট মাদ্রাসার শুভ উদ্ধোধন ও নবীন বরণ অনুষ্ঠিত হয়েছে।
আঃজলিল,স্টাফ রিপোর্টারঃ–
যশোরের শার্শার বাগআঁচড়া ক্যাডেট মাদ্রাসার শুভ উদ্ধোধন ও নবীন বরণ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। বাগআঁচড়া ফুড গোডাউনের উত্তর পাশে (১জানুয়ারি) রবিবার সকালে বাগআঁচড়া ক্যাডেট মাদ্রাসার হলরুমে ফিতা কেটে শুভ উদ্ধোধন করেন বাগআঁচড়া ক্যাডেট মাদ্রাসার প্রধান শিক্ষক হাবিবুল্লাহ বেলালীর পিতা আব্দুর রহমান।
অন্যান্যদের মধ্যে আরো উপস্থিত ছিলেন বাগআঁচড়া সাতমাইল জামে মসজিদের সাবেক সাধারণ সম্পাদক সাংবাদিক আসাদুজ্জামান নয়ন,সাংবাদিক সাইফুজ্জামান মন্টু, সাতমাইল বাইতুল মামুর জামে মসজিদের সাবেক সাধারণ সম্পাদক এবি এম নূর আলম, শিক্ষক আব্দুল কুদ্দুস, গাজী রুহুল আমিন, মনোয়ারা খাতুন, বাগআঁচড়া ইউনিয়ন পরিষদের ইউপি সদস্য শামিম কবির। অনুষ্ঠান শেষে দোয়া অনুষ্ঠান ও শিক্ষার্থীদের মাঝে নতুন বই বিতরণ করা হয়।
প্রেরক,
আঃজলিল
ঝিকরগাছায় জাতীয় সমাজসেবা দিবসের র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।
শাহাবুদ্দিন মোড়ল ঝিকরগাছা যশোর  :
উন্নয়ন ও সমৃদ্ধির অগ্রযাত্রায়, দেশ গড়বো সমাজসেবায় এই স্লোগানকে সামনে রেখে যশোরের ঝিকরগাছায় জাতীয় সমাজসেবা দিবসের র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। সোমবার সকাল ১১টায় উপজেলা প্রশাসন ও উপজেলা সমাজসেবা কার্যালয়ের আয়োজনে প্রধান অতিথি ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ মনিরুল ইসলাম। তিনি তার বক্তব্যে বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন আওয়ামীলীগ সরকার সর্বদা দেশের দরিদ্র মানুষের কল্যাণে নিরলস ভাবে কাজ করছেন। দেশের দুস্থ, দরিদ্র, অসহায়, শিশু, প্রতিবন্ধী, কিশোর-কিশোরী, স্বামী নিগৃহীত মহিলা ও প্রবীণ ব্যক্তিবর্গসহ সুবিধাবঞ্চিত মানুষের কল্যাণ ও উন্নয়নে ব্যাপক কর্মসূচি বাস্তবায়ন করেছে এছাড়াও বয়স্ক ভাতা, প্রতিবন্ধী ভাতা, বিধবা ভাতা ও মুক্তিযোদ্ধা সম্মানী ভাতা বৃদ্ধিসহ সব খাতে বরাদ্দ বৃদ্ধি করেছে।
উপজেলা নির্বাহী অফিসার মোঃ মাহবুবুল হক’র সভাপতিত্বে ও উপজেলা সমাজসেবা অফিসার মেজবাহ উদ্দীনের স্বাগত বক্তব্যের মাধ্যমে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান লুবনা তাক্ষী, উপজেলা পল্লী উন্নয়ন অফিসার মোঃ মাহমুদুল হাসান, সরকারি শিশু পরিবারের উপ তত্ত্বাবধায়ক আব্দুল কাদের, সহকারী মাধ্যমিক শিক্ষা অফিসার মোহাম্মদ সাহিদুল ইসলাম, সহকারী উপজেলা সমাজসেবা অফিসার সিরাজুল ইসলাম, অফিস সহকারী বাবুল আক্তার, অরাজনৈতিক সংগঠন সেবা’র সাংগঠনিক সম্পাদক সাংবাদিক আফজাল হোসেন চাঁদ, সদস্য শাহাবুদ্দীন মোড়ল, পেন ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক মেঘনা ইমদাদ সহ উপজেলার অন্তগত সমাজসেবা অধিদপ্তরের নিবন্ধনকৃত সকল প্রতিষ্ঠানের নেতৃবৃন্দ। অনুষ্ঠানটি পরিচালনা করেন, জেডিও সংগঠনের নির্বাহী পরিচালক মনিরুজ্জামান মনির। উল্লেখ্য, অনুষ্ঠানে পরিশেষে জন্ম থেকেই দুই হাত ও ডান পা নেই ঝিকরগাছার সেই অদম্য তামান্না আক্তার নুরা প্রাথমিক, মাধ্যমিক, উচ্চমাধ্যমিক পরীক্ষায় উত্তীর্ণের পর স্নাতক সম্মানের জন্য যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (যবিপ্রবি) ইংরেজি বিভাগে ভর্তি হওয়ায় তাকে ক্রেস উপহার দেন উপজেলা প্রশাসন ও উপজেলা সমাজসেবা কার্যালয়।
ঝিকরগাছায় শিক্ষার্থীদের হাত দিয়ে শীতবস্ত্র বিতরণ করা হয়েছে।
শাহাবুদ্দিন মোড়ল ঝিকরগাছা যশোর  :
অত্যন্ত উৎসবমুখর পরিবেশের মধ্যদিয়ে যশোরের ঝিকরগাছা পৌরসদরের রেলওয়ে স্টেশন সংলগ্ন ঐতিহ্যবাহী শিক্ষাপ্রতিষ্ঠান সামাদ মেমোরিয়াল চাইল্ড লার্ণিং হোম’র শিক্ষার্থীদের হাত দিয়ে গরীব, অসহায় ও দুস্থ্য পরিবারের সদস্যদের মাঝে শীতবস্ত্র বিতরণ করা হয়েছে।
সোমবার সকাল ১০টায় প্রতিষ্ঠান প্রাঙ্গণে নতুন বছরের দ্বিতীয় দিনে শিক্ষার্থীদের হাত দিয়ে শীতবস্ত্র বিতরণ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সামাদ মেমোরিয়াল চাইল্ড লার্নিং হোমস স্কুলের অধ্যক্ষ মাসুমা মিম। এসময় তিনি বলেন, সবাই গরীব, অসহায় ও দুস্থ্য মানুষের মাঝে শীতবস্ত্র বিতরণ করে। আমরা আমাদের প্রতিষ্ঠানের মাধ্যমে শীতবস্ত্র বিতরণ করছি একটু ব্যতিক্রম ভাবে। আমার শিক্ষার্থীরা দানবীর হওয়ার জন্য এটা তাদের প্রথম ধাপ বলে আমি মনেকরি। শিক্ষার্থীরা এটা দেখে শিক্ষাগ্রহণ করে এবং গরীব, অসহায় ও দুস্থ্য পরিবারের সদস্যদের মাঝে দাঁড়াবে।
এসময় উপস্থিত ছিলেন, সিনিয়র শিক্ষক আব্দুল্লাহ আল মামুন, রওশনারা শিখা, শারমিন আফরোজ ইভা, সাবিনা হিরা, সহকারী শিক্ষক শফিকুল ইসলাম, সবুজ আক্তার, রঞ্জিত কুমার, রুমানা শারমিন, পারভিন আকতার, অভিভাবক ও শিক্ষার্থীবৃন্দ।