ঝিনাইদহে শিশু স্বাস্থ্যের জন্য ক্ষতিকর ভেজাল আইসক্রিম কারখানায় র‌্যাবের অভিযান; ০২টি প্রতিষ্ঠানকে অর্থদণ্ড এবং বিপুল পরিমাণ ভেজাল আইসক্রিম ধ্বংস।


প্রকাশের সময় : অগাস্ট ৩০, ২০২৩, ১২:৩৯ অপরাহ্ন / ১৫৬
ঝিনাইদহে শিশু স্বাস্থ্যের জন্য ক্ষতিকর ভেজাল আইসক্রিম কারখানায় র‌্যাবের অভিযান; ০২টি প্রতিষ্ঠানকে অর্থদণ্ড এবং বিপুল পরিমাণ ভেজাল আইসক্রিম ধ্বংস।
মোঃ মিজানুর রহমান স্টাফ
 ২৯ আগষ্ট ২০২৩ তারিখ র‌্যাব-৬, সিপিসি-২, ঝিনাইদহের একটি আভিযানিক দল গোপন তথ্যের মাধ্যমে জানতে পারে যে, ঝিনাইদহ জেলার শৈলকুপা থানার ভাটই বাজার এলাকায় কিছু প্রতিষ্ঠান অবৈধ প্রক্রিয়ায় নোংরা পরিবেশে খাবারপণ্য আইসক্রিম উৎপাদন ও বাজারজাতকরণ করে আসছে। উক্ত সংবাদের ভিত্তিতে আইনগত ব্যবস্থা গ্রহণের জন্য অদ্য ২৯ আগষ্ট ২০২৩ইং তারিখ র‌্যাব-৬, সিপিসি-২, ঝিনাইদহ ক্যাম্প এবং জেলা প্রশাসক কার্যালয়,ঝিনাইদহ এক্সিকিউটিভ ম্যাজিষ্ট্রেট এর সমন্বয়ে একটি আভিযানিক দল ভাটই বাজার এলাকায় রুচি আইসক্রিম ফ্যাক্টরী এর প্রতিষ্ঠানে অস্বাস্থ্যকর ও নোংরা পরিবেশে খাদ্যদ্রব্য আইসক্রিম উৎপাদন ও বাজারজাতকরণ করে জনসাধারনের নিকট বিক্রয় করার দায়ে ভোক্তা অধিকার সংরক্ষন আইন ২০০৯ এর ৩৭ ধারা মোতাবেক প্রতিষ্ঠানটির মালিক মোঃ মাহাবুব রহমান(৪৮) কে ৫০,০০০/- টাকা জরিমানা ও অনাদায়ে ০১(এক) মাসের বিনাশ্রম কারাদন্ড প্রদান করেন এবং একই এলাকার ফ্রেশ মিল্ক আইসবার ফ্যাক্টরী এর প্রতিষ্ঠানকে নোংরা ও অস্বাস্থ্যকর প্রক্রিয়ায় খাদ্যদ্রব্য উৎপাদন ও বাজারজাত করন করে জনসাধারনের নিকট বিক্রয় করার দায়ে ভোক্তা অধিকার সংরক্ষন আইন ২০০৯ এর ৩৭ ধারা মোতাবেক প্রতিষ্ঠানটির মালিক মোঃ রাকিব মালিতা(২০)কে ৩০,০০০/- টাকা জরিমানা করা সহ দুটি প্রতিষ্ঠানকে মোট ৮০,০০০(আশি হাজার)টাকা অর্থদন্ড করা  হয়।
গোপন সংবাদের ভিত্তিতে জানা যায় যে, উক্ত প্রতিষ্ঠান দুটি তাদের নিজস্ব কারখানায় অস্বাস্থ্যকর ও নোংরা পরিবেশে দীর্ঘদিন ধরে আইসক্রিম সংরক্ষণ ও বাজারজাতকরন করে আসছে। যা জনসাধারনের স্বাস্থ্যের জন্য হুমকিস্বরূপ।
জনগনের বিশ্বাস ও আস্থা অর্জনের লক্ষ্যে র‌্যাবের এই ধরনের অভিযান ভবিষ্যতে অব্যাহত থাকবে।