“নীলফামারীর জলঢাকা উপজেলায় উন্মুক্ত পাঠাগার উদ্বোধন  ও এ্যাম্বুলেন্স হস্তান্তর”


প্রকাশের সময় : নভেম্বর ২০, ২০২২, ৭:৩৫ অপরাহ্ন / ৩৯১
“নীলফামারীর জলঢাকা উপজেলায় উন্মুক্ত পাঠাগার উদ্বোধন  ও এ্যাম্বুলেন্স হস্তান্তর”
“জলঢাকা উপজেলায় উন্মুক্ত পাঠাগার উদ্বোধন  ও এ্যাম্বুলেন্স হস্তান্তর”
গোলাম রাব্বানী ডলার, নীলফামারী ভ্রাম্যমাণ প্রতিনিধিঃ
নীলফামারীর জলঢাকা উপজেলায় উন্মুক্ত পাঠাগার উদ্বোধন ও খুটামারা মডেল ইউনিয়ন পরিষদের জন কল্যাণের জন্য এ্যাম্বুলেন্স হস্তান্তর করা হয়েছে। গতকাল বিকেলে উপজেলা পরিষদ চত্বরে ভার্চুয়ালের মাধ্যমে এ্যাম্বুলেন্স ও উপজেলা উন্মুক্ত পাঠাগার এর উদ্বোধন করেন নীলফামারী জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট খন্দকার ইয়াসির আরেফীন। উপজেলা নির্বাহী অফিসার মাহবুব হাসানের সভাপতিত্বে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুল ওয়াহেদ বাহাদুর,নবাগত ইউএনও ময়নুল ইসলাম,পৌর মেয়র ইলিয়াস হোসেন বাবলু, জলঢাকা থানা অফিসার ইনচার্জ ফিরোজ কবির,উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার চঞ্চল কুমার ভৌমিক,
প্রাথমিক শিক্ষা অফিসার নুর মোহাম্মদ,
খুটামারা মডেল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান অধ্যাপক রকিবুল ইসলাম,গোলনা ইউপি চেয়ারম্যান মশিউর রহমান, বালাগ্রাম ইউপি চেয়ারম্যান আহম্মেদ হোসেন ভেন্ডারসহ অতিথিবৃন্দ ও গন্যমান্য ব্যাক্তিবর্গ।
মোঃ গোলাম রব্বানী ডলার
নীলফামারী।
০১৭৭২২৬৭৫৩৬
“সরকারি রাস্তা কর্তন করে জমি তৈরী চরম বিপাকে পথচারীসহ জনসাধারণ”
রউফুল আলম, ব্যুরো চীফ, রংপুরঃ
নীলফামারী ডিমলায় সরকারি ত্রাণের রাস্তা কর্তন করে জমি তৈরী করায় চরম বিপাকে পরেছে পথচারী ও জনসাধারণ সহ কৃষককুল। উপজেলার ৬ নং নাউতারা ইউনিয়ন আকাশ কুড়ি কলোনী পাড়া এলাকায় এমতাবস্থায় থমথমে অবস্থা বিরাজ করছে। পূর্নরাস্তার দাবীতে এলাকাবাসী এ নিয়ে স্থানীয় ইউপি চেয়ারম্যান, ইউএনও অফিস, ভূমি অফিস সহ আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর দৃষ্টি আক্রোশন করেছেন। ওই কলোনীপাড়াএলাকাবাসীর পক্ষে মৃত ইয়ার আলীর পুত্র সামসুল হকের অভিযোগ পত্রনুযায়ী জানা যায়, মৃত্যু শুকুর আলীর পুত্র হরমুজ আলী নিজের পেশিশক্তির বলে বেপরোয়া আচরন করে জনসাধারণের ক্ষতি সাধন করে দীর্ঘদিনের রেকডি রাস্তার সংলগ্ন তার জমি হওয়ার সুবাদে উক্ত রাস্তা কর্তন করে জমিতে পরিনত করেন৷ ফলে রাস্তা না থাকায় কৃষককুল সহ জনসাধারণ পড়ে চরম বিপাকে। এ বিষয়ে স্থানীয় ভাবে তাকে বোঝানোর চেষ্টা করলে উল্টো হুরমুজ আলীই ক্ষিপ্ত হয়ে প্রত্যক্ষদর্শীদের সঙ্গে অসদাচরণ করেন বলে অভিযোগে উল্লেখ্য করা হয়েছে।পরে এ ভূমিদস্যুর হাত থেকে বাঁচার জন্য নিরুপায় হয়ে উপজেলা নির্বাহী অফিসার বেলায়েত হোসেন বরাবর লেখিত অভিযোগ করলে তিনি সার্বেয়ার প্রেরন করেন। সেখানে স্থানীয় ইউপি চেয়ারম্যান ও ওয়ার্ড সদস্য এবং স্থানীয় গন্যমান্য ব্যক্তিবর্গের উপস্থিততে রাস্তার সীমানা নির্ধারণ করে নাল নিশানা স্থাপন করা হয়। নিশানা নির্ধারন ব্যক্তিরা চলে যাওয়ার কয়েক দিনের মাথায় সে আবারো নিশানা পিলার তুলে ফেলে এবং অকথ্য ভাষায় গালমন্দ করে। শুধু তাই নয় ওই জমি আবার কর্তন করে পুনরায় জমি বের করেন ভূমিদস্যু হুরমুজ আলী ।এমতাবস্থা চলমান থাকলে সমাজ ব্যবস্থা বিঘ্নতা সৃষ্টি হয়ে এলাকায় চরম বিশৃঙ্খলা সৃষ্টি হতে পারে এমনটাই দাবী স্থানীয়দের। তাই আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী সহ উপজেলা প্রশাসনের সার্বিক সহযোগিতা কামনা করেছেন শান্তিপ্রিয় এলাকাবাসী। এ বিষয়ে ৬ নং নাউতারা ইউপি চেয়ারম্যান আশিক ইমতিয়াজ মোরশেদ মনি বলেন, অভিযোগের পরিপ্রেক্ষিতে ইউএনও মহোদয়ের নির্দেশে স্থানীয় ভূমি অফিসের সার্বেয়ার কর্তৃক নিশানা স্থাপন করা হয়েছে। আগামীতে স্থানীয় পর্যায়ে ৪০ দিনের কর্মসূচী আসলে উক্ত রাস্তাটির কাজ করা হবে। এতে কোনরুপ বাঁধা প্রদান আসলে অভিযুক্ত ব্যক্তির বিরুদ্ধে আইন আনুক ব্যবস্থা গ্রহন করা হবে।
মোঃ রউফুল আলম
তারিখঃ ১৯/১১/২২
০১৭৭৪৪০৭৬৬৬

প্রকৃতি ও জীবন স্বাস্থ্যসেবা কেন্দ্রের উদ্যোগে নীলফামারী জেলা ডিমলায় অসহায় শীতার্ত  দুঃস্থদের মাঝে শীতবস্ত্র, কম্বল বিতরণ করা হয়।  
নীলফামারী জেলা প্রতিনিধিঃ
গতকাল সকালে ডিমলা জলঢাকা মধ্যবর্তী সাতজান সাইফন সাইড সংলগ্ন মাঠে ৫০০ শত পরিবারের মাঝে উন্নয়ত মানের শীত নিবারক কম্বল বিতরণ করা হয়। বিতরণ কালে উপস্থিত ছিলেন ডিমলা নির্বাহী অফিসার বেলায়েত হোসেন, ডিমলা থানা অফিসার ইনচার্জ লাইছুর রহমান, সাবেক চেয়ারম্যান এডভোকেট  নুরুল হক,সাব ইন্সপেক্টর আবুল কালাম, ইউপি সদস্য মজিনুর রহমান, এডভোকেট আসাদুজ্জামান রায়হান,সমাজ সেবক মোফাজ্জল হোসেন। বিতরণের সার্বিক তত্বাবধানে ছিলেন নীলফামারী চ্যানেল আই প্রতিনিধি আনারুল আলম প্রধান। উপকারভোগীদের মধ্যে মোজাম্মোল হক, রফিকুল ইসলাম, মনোয়ারা, মন্নুজা বেগম, শান্তিবালা বলেন, ঠান্ডায় যায় হামাক কম্বল দেউল সেই জনায় তাক ভালো রাখুক।
এসময় নির্বাহী ও অফিসার ইনচার্জ বলেন, শীতের শুরুতে এত সুন্দর একটি মহত্ত্ব ও সেবা মূলক কর্মের জন্য উপজেলার পক্ষ থেকে প্রকৃতি ও  জীবন স্বাস্থসেবা কেন্দ্রকে সাধুবাদ জানাচ্ছি।
মোহাম্মদ আলী সানু
০১৭১৭৭৪৫০৫৮
তারিখঃ ১৯/১১/২২ ইং