“তারুণ্যের উদ্যোগ” সেচ্ছাসেবী সংগঠনের টি-শার্ট উন্মোচন”


প্রকাশের সময় : নভেম্বর ১৫, ২০২২, ৬:০৬ অপরাহ্ন / ২৯৮
“তারুণ্যের উদ্যোগ” সেচ্ছাসেবী সংগঠনের টি-শার্ট উন্মোচন”
“তারুণ্যের উদ্যোগ” সেচ্ছাসেবী সংগঠনের টি-শার্ট উন্মোচন”
আবুল হাশেম, রাজশাহী বিভাগীয় প্রতিনিধিঃ
“তারুণ্যের উদ্যোগে, একসাথে একযোগে” স্লোগানকে সামনে রেখে সামাজিক কার্যক্রম ও দুঃস্থ মানুষের পাশে দাঁড়ানোর অঙ্গীকার নিয়ে এগিয়ে যাচ্ছে একঝাক তরুণ তরুণী। গতকাল ১৩ নভেম্বর সন্ধ্যায় তারুণ্যের উদ্যোগ গ্রুপের টিশার্ট উন্মোচন অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। তারুণ্যের উদ্যোগ নামে সেচ্ছাসেবী সংগঠনটির আয়োজিত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন রাহুল ইসলাম রুশো ও সঞ্চালনা করেন মো: রাজিব শেখ। অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ১৩ নং ওয়ার্ড কাউন্সিলর মো: আব্দুল মোমিন, ১৪ নং ওয়ার্ড কাউন্সিলর মো: আনোয়ার হোসেন আনার উপস্থিত ছিলেন সংগঠনের উপদেষ্টামণ্ডলীর সদস্যবৃন্দ সহ মো:আবুল কালাম মাষ্টার ও মো: শরিফ শেখ সারহার জাহান পলাশ।
অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন সংগঠনের সদস্য জহির সরকার রাতুল, সিফাত আলম,  অপু, মাহাতাব, জুবায়ের, রাহিদ, সবুজ, আয়ান, তানিম, রবিন,ফরহাদ, রক্তিম, সিজান, জুনায়েদ খান, মারুফা, সম্পা, রুহি, আখি, সাথী, ঐশী প্রমুখ।
অনুষ্ঠানে অতিথির বক্তব্যে আব্দুল মোমিন বলেন, তারুণ্যের উদ্যোগ  সংগঠনের মাধ্যমে রাজশাহীর তরুণ সমাজ দেশ ও জাতির কল্যাণে অগ্রণী ভূমিকা পালন করবে। এই তরুণেরাই পারবে আধুনিক রাজশাহীর রূপকার  এ.এইচ.এম খায়রুজ্জামান লিটন ভাইয়ের স্বপ্নের রাজশাহীকে মাদকমুক্ত তরুণ সমাজ উপহার দিতে। তারুণ্যের উদ্যোগ সংগঠনকে তিনি সার্বিক সহযোগিতার আশ্বাস দিয়েছেন।
এসময় ১৪ নং ওয়ার্ড কাউন্সিলর  আনোয়ার হোসেন আনার বলেন, পরিচ্ছন্ন গ্রীন সিটি, ক্লিন সিটি রাজশাহীর সৌন্দর্যকে ধরে রাখতে এই তরুণ সমাজ কাজ করবে। সমাজে মাদকাসক্ত তরুণ সমাজকে ফিরিয়ে আনতে তারুণ্যের উদ্যোগ বিশেষ গুরুত্বারোপ করবে। এর জন্য সম্পূর্ণ বিনা খরচে তার নিজ ওয়ার্ডে মাদক নিরাময় কেন্দ্রে পুনর্বাসনের ব্যবস্থা করে দিবেন বলে আশ্বস্ত করেন।  তারুণ্যের উদ্যোগ সংগঠনকে সার্বিক সহযোগিতার আশ্বাস দেন তিনি।
“রাজশাহীতে শিক্ষার্থীদের ‘বেসিক কম্পিউটার’ প্রশিক্ষণের উদ্বোধন”
আবুল হাশেম, রাজশাহী বিভাগীয় প্রতিনিধিঃ
রাজশাহীর বি.সি.এস.আই.আর ল্যাবরেটরি উচ্চ বিদ্যালয়ে ষষ্ঠ থেকে দশম শ্রেণীর প্রায় দুই শতাধিক শিক্ষার্থীদের জন্য ১৫ দিনব্যাপী বিশেষ ‘বেসিক কম্পিউটার’ প্রশিক্ষণের উদ্বোধন করা হয়েছে। সোমবার সকালে বিসিএস আইআর ল্যাবরেটরি উচ্চ বিদ্যালয়ের শেখ রাসেল ডিজিটাল ল্যাবে এ প্রশিক্ষণের শুভ উদ্বোধন করেন রাজশাহী-২ আসনের সংসদ সদস্য ও শিক্ষা মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সদস্য বীর মুক্তিযোদ্ধা ফজলে হোসেন বাদশা।
উদ্বোধন শেষে শিক্ষার্থীদের উদ্দেশে এমপি বাদশা বলেন, বিশ্বব্যাপী করোনাভাইরাসের প্রাদুর্ভাবের কারণে সব শিক্ষাপ্রতিষ্ঠান যখন বন্ধ ছিল, তখন দেশব্যাপী ডিজিটাল শিক্ষাব্যবস্থার প্রয়োগ ও প্রয়োজনীয়তা আমরা বিশেষভাবে উপলব্ধি করতে পেরেছি। আমরা বুঝেছি, জরুরি পরিস্থিতির জন্য আমাদের শিক্ষাব্যবস্থার ডিজিটাল রূপান্তর দরকার। কারণ, এটাই ভবিষ্যৎ।
বিসি.এস.আই.আর ল্যাবরেটরি উচ্চ বিদ্যালয়ের এমন উদ্যোগকে সাধুবাদ জানিয়ে ফজলে হোসেন বাদশা বলেন, রাজশাহীর প্রতিটি শিক্ষাপ্রতিষ্ঠানে শিক্ষার্থীদের প্রযুক্তিগত শিক্ষা প্রদানের অবকাঠামো তৈরিতে আমরা নিরলস কাজ করে যাচ্ছি। এ বিষয়ে অনেক কাজ করা গেছে। এটি সম্পূর্ণরূপে করতে পারলে শিক্ষক, শিক্ষার্থী উভয়ের জন্যই উপকারী হবে। তবে খেয়াল রাখতে হবে, ডিজিটাল অবকাঠামোর সুযোগ–সুবিধা থেকে কোন শিক্ষার্থী যেন বঞ্চিত না হয়। বিসি.এস.আই.আর ল্যাবরেটরি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুল জলিলের সভাপতিত্বে এসময় প্রধান বৈজ্ঞানিক কর্মকর্তা ডা. বদরুল, ডা. আরাফাতুন্নেছাসহ স্কুলের শিক্ষক, কর্মকর্তা-কর্মচারী ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।