প্রকাশের সময় : মার্চ ২৩, ২০২৩, ৭:১০ অপরাহ্ন / ৯২

বরশিালে সাত বছর ধরে এক মাত্র ব্রজিটি অনুপযোগী
জামাল কাড়াল, বরশিাল
বরশিাল চর জাগুয়া এলাকার মানুষরে বরশিাল মূল শহররে সঙ্গে যাতায়াতরে একমাত্র ব্রজিটি অনুপযোগী হয়ে পরছে ৭ বছর ধরে চলাচল করতে পারছে ঐ এলাকার বঞ্জতি মানুষ গুলো।
আর ভাঙাচোরা ব্রজিটি দয়িইে এক সময় বরশিাল নগররে যাতায়াত করতো ২৬ নম্বর ওর্য়াডরে র্বধতি অঞ্চল চর জাগুয়া এলাকার বাসন্দিারা।
কন্তিু গত ৭ বছর ধরে ব্রজিটি পুর্ননর্মিাণে কোনো উদ্যোগ না নওেয়ার অভযিোগ সংশ্লষ্টিদরে বরিুদ্ধ।ে
স্থানীয়দরে অভযিোগ, নদীতে চলাচল করা বালুবাহী বাল্কহডেরে আঘাতে ব্রজিটি ৩ বার ভঙেছে। ক্ষতপিূরণ হসিবেে স্থানীয় কাউন্সলির সালশিরে মাধ্যমে ক্ষতপিূরণ আদায় করলওে ব্রজিরে কোনো কাজ হয়ন।ি র্দুভোগ লাঘবে সটিি করপোরশেনরে নামে একটি ট্রলার দওেয়া হলওে তা নয়িমতিো চলাচল করছে না।
স্থানীয় কাউন্সলির হুমায়ুন কবরিরে দাবি ব্রজিরে জন্য যে জরমিানা করা হয়ছেলি তার পরমিাণ খুবই কম। যা দয়িে ব্রজি করা সম্ভব ছলি না। আর র্বতমান পরষিদরে শষে সময় হওয়ায় এখন উন্নয়ন হবে কি না সে বষিয়ে জাননে না বলওে জানান এই কাউন্সলির।
আসমা বগেম নামে একজন স্থানীয় বলনে, আমরা অসহায় অবস্থায় আছি ২৬ নম্বর ওর্য়াডরে বাসন্দিারা। সটিি করপোরশেনকে কর দওেয়ার পরও উন্নয়নরে ছোয়া নইে আমাদরে এখান।ে আর স্থানীয় কাউন্সলির আগে চয়োরম্যান ছলি, তারপরও কোনো উন্নয়ন নইে বলে আফসোস করনে রহমি নামে স্থানীয় এক নারী।
এদকিে বরশিাল সটিি করপোরশেনরে ময়ের সরেনয়িাবাত সাদকি আবদুল্লাহ বলনে, ওই এলাকার বাসন্দিারা আমার কাছে এসে যদি অভযিোগ করে তাহলে অবশ্যই বষিয়টি গুরুত্বরে সহতি দখো হব।
২০০২ সালে গঠতি বরশিাল সটিি করপোরশেন এলাকার র্বধতিাংশরে মধ্যে এখনও অবহলেতি হাজার মানুষরে আবাসস্থল চরজাগুয়া এলাকা।