“কুড়িগ্রামের উলিপুরে লোকজ মেলায় শিক্ষা প্রতিষ্ঠানের আয়োজনে সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।


প্রকাশের সময় : জানুয়ারী ১৫, ২০২৩, ৪:৫৭ অপরাহ্ন / ৬১৭
“কুড়িগ্রামের উলিপুরে লোকজ মেলায় শিক্ষা প্রতিষ্ঠানের আয়োজনে সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

“উলিপুরে লোকজ মেলায় শিক্ষা প্রতিষ্ঠানের আয়োজনে সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

আবুল কালাম আজাদ,  উলিপুর প্রতিনিধি –
কুড়িগ্রামের উলিপুরে ৭দিনব্যাপী তৃতীয় বারের মতো লোকজ উৎসবের ৪র্থ দিনে উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান কর্তৃক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। ‘শেকড়ের সন্ধানে উৎসবে মাতি-চলো ফিরে যাই মাটির টানে’ এই স্লোগানকে ধারন করে লোকজ উৎসবের উদ্বোধন করা হয়। ১১ জানুয়ারি লোকজ উৎসবের উদ্বোধন ঘোষণা করেন কুড়িগ্রাম-৩ আসনের সংসদ সদস্য অধ্যাপক এমএ মতিন।
রবিবার (১৩ জানুয়ারী ) বিকেলে বীর মুক্তিযোদ্ধা অধ্যাপক হরি গোপাল এর সভাপতিত্বে শহীদ মিনার ও বিজয় মঞ্চ চত্বরে লোকজ উৎসবের ৪র্থ দিনে উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের আয়োজনে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। উক্ত মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানে উপজেলার শিক্ষা প্রতিষ্ঠানের মধ্যে অংশ গ্রহণ করেন সাকসেস রেসিডেন্সিয়াল স্কুল ও এন এস আমিন রেসিডেন্সিয়াল স্কুল। প্রতিষ্ঠান দু’টির পরিবেশনায় কুশানগান, নৃত্য, এককগান, পালাগান ও অভিনয় অনুষ্ঠিত হয়। উক্ত সাংস্কৃতিক অনুষ্ঠানে সুন্দর পরিবেশনায় দর্শকের মন জয় করিয়ে প্রশংসনীয় হয়ে উঠে।
শহীদ মিনার ও বিজয় মঞ্চে পারফরম্যান্স করা সাকসেস রেসিডেন্সিয়াল স্কুল এর প্রতিষ্ঠাতা ও নির্বাহী পরিচালক সাইদুল ইসলাম বলেন, লোকজ উৎসব এর ৪র্থ দিনে আমার প্রতিষ্ঠানের আয়োজনে ছিল সাংস্কৃতিক অনুষ্ঠান। আমার প্রতিষ্ঠানের পারফর্মেন্স সবসময় ভালো হয়ে থাকে। ভালোকিছু করে দর্শকের মন জয় করার চেষ্টা করে থাকি। আপনাদের সার্বিক সহযোগিতায় অনেক ভালো পারফরম্যান্স করে আমার প্রতিষ্ঠান আরও অনেকদূর সামনে এগিয়ে যাবার প্রতাশা করেন তিনি।
উক্ত সাংস্কৃতিক অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, উলিপুর বনিক সমিতির সভাপতি সৌমেন্দ্র প্রসাদ পান্ডে। বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, রংপুর মেডিকেল কলেজের সহকারী অধ্যাপক (অবঃ) ডাঃ গোলাম মাওলা, রংপুর সদরের সাবরেজিস্টার রামজীবন কুন্ডু, সাকসেস রেসিডেন্সিয়াল স্কুল এর প্রধান শিক্ষক শামছুন্নাহার বেগম সহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থী এবং নানা শ্রেণি পেশার মানুষ প্রমূখ।”