“৭ বছর পর বান্দরবান ছাত্রলীগের সম্মেলন আগামীকাল”


প্রকাশের সময় : অক্টোবর ১২, ২০২২, ৭:৫৩ অপরাহ্ন / ৩৪৩
“৭ বছর পর বান্দরবান ছাত্রলীগের সম্মেলন আগামীকাল”

৭ বছর পর বান্দরবান ছাত্রলীগের সম্মেলন আগামীকাল

আবুবকর ছিদ্দীক বান্দরবান জেলা প্রতিনিধিঃ

৭ বছর পর বান্দরবান জেলা ছাত্রলীগের সম্মেলন অনুষ্ঠিত হচ্ছে আগামীকাল । এ উপলক্ষে জেলা সদরের রাজার মাঠে সম্মেলন মঞ্চ প্রস্তুত করা হয়েছে। সম্মেলনস্থল তৈরিসহ সকল আয়োজন প্রস্তুতি সম্পন্ন করতে ব্যস্ত সময় পার করছেন দলের নেতারা। দীর্ঘদিন পর এ সম্মেলনকে ঘিরে শহরজুড়ে নেতাকর্মীদের মধ্যে উৎসবের আমেজ ছড়িয়ে পড়েছে। সভাপতি ও সাধারণ সম্পাদক প্রার্থীদের চেয়ে কর্মী-সমর্থকদের মধ্যে হিসাব-নিকাশ বেশি চলছে। ইউনিয়ন থেকে শুরু করে জেলা পর্যায়ের নেতাকর্মীদের মধ্যে আলোচনা হচ্ছে নতুন ও পুরাতন নেতাদের কর্মকীর্তি নিয়ে। কে হচ্ছেন বান্দরবান জেলা ছাত্রলীগের সভাপতি ও সাধারন সম্পাদক । একই চিন্তা চেপে বসেছে এখন সবার মাঝে। আগামীকাল (১৩ অক্টোবর) বৃহস্পতিবার বান্দরবানের রাজার মাঠে অনুষ্ঠিত হবে এ সম্মেলন । উঠে আসবে জেলা ছাত্রলীগের নতুন নেতৃত্ব। জেলা ছাত্রলীগের সভাপতি কাউছার সোহাগের সভাপতিত্বে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন। এছাড়াও উদ্বোধক হিসেবে কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি আল নাহিয়ান খান জয় এবং প্রধান বক্তা হিসেবে লেখক ভট্টাচার্য অনুষ্ঠানে উপস্থিত থাকার কথা রয়েছে।

এছাড়াও সম্মেলনে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন জেলা আওয়ামী লীগের সভাপতি ক্য শৈ হ্লা, সহ সভাপতি শফিকুর রহমান, আব্দুর রহিম চৌধুরী, কাজল কান্তি দাশ, সাধারন সম্পাদক ইসলাম বেবী, যুগ্ম সাধারন সম্পাদক লক্ষী পদ দাশ, মোজাম্মেল হক বাহাদুর, সাংগঠনিক সম্পাদক ক্য সা প্রু, অজিত কান্তি দাশ, চৌধুরী প্রকাশ বড়ুয়া সহ আরো অনেকে। জেলা ছাত্রলীগের সভাপতি কাউছার সোহাগ জানান, সম্মেলনে ছাত্র সমাজের মিলন মেলা হবে, ছাত্রসমাজের মধ্যে উচ্ছাসিত ভাব তৈরি হয়েছে। আগামী নেতৃত্ব তৈরি হবে। নতুন নেতৃত্বের মাধ্যমে আমরা প্রধানমন্ত্রীকে ৩০০নং আসন উপহার দিতে পারব। যারা নতুন নেতৃত্ব আসবে তারা অত্যন্ত দক্ষ সংগঠক। বার্ষিক সম্মেলন ঘীরে অনেকে মনোনয়ন ফরম নিয়েছে এরমধ্যে  যাচাই বাছাই শেষে ৬ জন সভাপতি পদে এবং একজন নারীসহ ১২ জন মনোনীত হয়েছেন ।

সম্মেলন প্রস্তুতি কমিটির আহ্বায়ক ও বর্তমান জেলা ছাত্রলীগের সহ-সভাপতি আশীষ বড়ুয়া জানান, এ সম্মেলনের মধ্যে দিয়ে ছাত্রলীগের আগামী দিনের যোগ্য নেতৃত্ব বের হয়ে আসবে । সম্মেলনে প্রস্তুতি প্রায় শেষের পথে । কেন্দ্রীয় ছাত্রলীগের প্রায় ৩০ জন নেতা এ সম্মেলনে যোগ দিবেন। এছাড়াও ৭টি উপজেলা, ৩৪টি ইউনিয়ন এবং ওয়ার্ডের নেতা -কর্মীদের পদাচারণায়  হবে বান্দরবান রাজার মাঠ । প্রসঙ্গত, বর্তমান ছাত্রলীগের সম্মেলন অনুষ্ঠিত হয় ২০১৫ সালের ২২ জুলাই । অনুষ্ঠিত সম্মেলনে কাউছার সোহাগকে সভাপতি এবং জনি সুশীলকে সাধারন সম্পাদক ঘোষণা করা হয় । পরে এক বছরের মাথায় পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হয়।