“সুনামগঞ্জ, তাহিরপুরে অতিরিক্ত টাকায় ফরম বিক্রি করছে যুব উন্নয়ন অফিস”


প্রকাশের সময় : অক্টোবর ১২, ২০২২, ৬:০০ অপরাহ্ন / ৩২৮
“সুনামগঞ্জ, তাহিরপুরে অতিরিক্ত টাকায় ফরম বিক্রি করছে যুব উন্নয়ন অফিস”

তাহিরপুরে অতিরিক্ত টাকায় ফরম বিক্রি করছে যুব উন্নয়ন অফিস
শওকত হাসান, তাহিরপুর প্রতিনিধিঃ-
তাহিরপুরে “কম্পিউটার এন্ড নেটওয়ার্কিং” বিষয়ক প্রশিক্ষণ কোর্সে ভার্তির আবেদনের জন্য প্রতি ফরম ৫০ থেকে ১শ টাকা বিক্রি করছে উপজেলা যুব উন্নয়ন অফিস। যেখানে সরকার নির্ধারিত মূল্য ৩০টাকা।
জানা যায়, দেশের বেকার যুবসমাজ কারিগরি বিষয়ে দক্ষ বৃদ্ধি, কর্মসংস্থান ও আত্মকর্মসংস্থানের লক্ষে  তাহিরপুর উপজেলা যুব উন্নয়ন অফিস কর্তৃক “টেকনোলজি এমপাওয়ার্মেন্ট অন হুইলস ফর আন্ডার প্রিভিলেজ রুরাল ইয়াং পিপল অফ বাংলাদেশ” (টেকাব এর ২য় পর্যায়) প্রকল্পের আওতায় “কম্পিউটার এন্ড নেটওয়ার্কিং” বিষয়ক প্রশিক্ষণ কোর্সে দুই মাস মেয়াদে ৪০জন প্রশিক্ষণার্থী নেবে উপজেলা যুব উন্নয়ন অফিস।
বুধবার সকালে সরেজমিন উপজেলা যুব উন্নয়ন অফিসে গিয়ে দেখা যায়, উপজেলা যুব উন্নয়ন অফিসের অফিস সহকারী মহিম উদ্দিন ভার্তির আবেদনের জন্য প্রতি ফরম ৫০ থেকে ১শ টাকা রাখছেন। অতিরিক্ত টাকা আদায়ের বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, চা পান খরচ বাবৎ অতিরিক্ত টাকা নিচ্ছেন। এবিষয়ে ফরম নিতে আসা আবিকুল, রিক্তা, আঁখি সহ অনেকেই বলেন, ফরমের মূল্য বাবৎ  আমাদের কারো কাছ থেকে ৫০ টাকা আবার কারো কাছ থেকে ১০৯টাকাও রাখছেন। এ সব বিষয়ে প্রশ্ন করলে বাজে ব্যবহার করছে। এছাড়াও যুব উন্নয়ন অফিসের অফিস সহকারী মহিম উদ্দিনের নামে এর আগেও বিভিন্ন ক্ষেত্রে অতিরিক্ত টাকা নিয়ে অবৈধ কাজ করার তথ্যও পাওয়া গেছে। এ বিষয়ে উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা ইকবাল হোসেন বলেন, আমি গত কালকে অতিরিক্ত টাকা নেয়ার বিষয়টি শুনেছি এবং আমার অফিস সহকারী মহিম সাহেব কে অতিরিক্ত টাকা নিতে নিষেধ করেছি।
তাহিরপুর উপজেলা নির্বাহী অফিসার (অতিরিক্ত দায়িত্ব) মো. সাদিউর রহিম জাদিদ বলেন, এবিষয়ে সংশ্লিষ্ট কর্মকর্তার সাথে কথা বলে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।
শওকত হাসান
তাহিরপুর, সুনামগঞ্জ
০১৭১৭৯৮৬৩২
১২/১০/২২