সিরাজগঞ্জ জেলা পুলিশের সাপ্তাহিক মাস্টার প্যারেড অনুষ্ঠিত।


প্রকাশের সময় : নভেম্বর ১৫, ২০২২, ৬:১৮ অপরাহ্ন / ২৯৩
সিরাজগঞ্জ জেলা পুলিশের সাপ্তাহিক মাস্টার প্যারেড অনুষ্ঠিত।
সিরাজগঞ্জ জেলা পুলিশের সাপ্তাহিক মাস্টার প্যারেড অনুষ্ঠিত।
মোঃ মাসুদ রানা, সিরাজগঞ্জ প্রতিনিধিঃ
সিরাজগঞ্জ জেলা পুলিশের আয়োজনে সাপ্তাহিক মাস্টার প্যারেড অনুষ্ঠিত হয়েছে। গতকাল সোমবার (১৪ নভেম্বর) সিরাজগঞ্জ পুলিশ লাইন্স প্যারেড গ্রাউন্ডে অফিসার ও ফোর্সের সমন্বয়ে সাপ্তাহিক মাস্টার প্যারেড অনুষ্ঠিত হয়। মাস্টার প্যারেডে কুচকাওয়াজ, অভিবাদন গ্রহণ ও প্যারেড পরিদর্শন করেন সম্মানিত পুলিশ সুপার জনাব মোঃ আরিফুর রহমান মন্ডল, বিপিএম(বার), পিপিএম(বার) মহোদয়। এ সময় পুলিশ সুপার মহোদয় প্যারেডে অংশগ্রহণকারী অফিসার ফোর্সদের শারীরিক ফিটনেস ও টার্ন আউট এর উপর ভিত্তি করে জিএস (গুড সার্ভিস) মার্ক প্রদান করেন। পুলিশ সুপার মহোদয় প্যারেড পরিদর্শন অন্তে সন্তুষ্টি প্রকাশ করেন। পুলিশ সুপার মহোদয় প্যারেড পরিদর্শন শেষে অফিসার ও ফোর্সদের উদ্দেশ্যে শৃঙ্খলা, ড্রেসরুলস মেনে পোষাক পরিধান করা, স্বাস্থ্য সচেতনতা, পরিস্কার-পরিচ্ছন্নতা, নিয়মিত খেলাধুলা, শরীরচর্চা এবং জনসাধারণের সাথে উত্তম ব্যবহারসহ বিভিন্ন দিক নির্দেশনামূলক বক্তব্য প্রদান করেন।
প্যারেড কমান্ডার জনাব মোঃ আদনান মুস্তাফিস, সহকারি পুলিশ সুপার, কামারখন্দ সার্কেল, সিরাজগঞ্জ এর নেতৃত্বে কন্টিনজেন্টগুলো পুলিশ সুপার মহোদয়কে অভিবাদন জানিয়ে মাঠ ত্যাগ করেন। পরে পুলিশ সুপার মহোদয় সাপ্তাহিক মাস্টার প্যারেডের অংশ হিসেবে সিরাজগঞ্জ জেলার যানবাহন পরিদর্শন ও চালক পুলিশ সদস্যদের বিভিন্ন প্রয়োজনীয় দিক নির্দেশনা প্রদান শেষে অস্ত্রাগার পরিদর্শন করেন। এ সময় জনাব মোঃ নূর আলম সিদ্দিকী, অতিরিক্ত পুলিশ সুপার(অর্থ ও প্রসাশন)(পুলিশ সুপার পদে পদোন্নতিপ্রাপ্ত), সিরাজগঞ্জসহ জেলা পুলিশের অন্যান্য ঊর্ধ্বতন কর্মকর্তাগণ, সকল থানার অফিসার ইনচার্জ, আরআই, পুলিশ লাইন্স ও জেলা পুলিশের সকল ইউনিটের বিভিন্ন পর্যায়ের পুলিশ সদস্যগণ উপস্থিত ছিলেন।
“সিরাজগঞ্জ সদর উপজেলায় প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্যে বীজ  ও সার বিতরণ”
 সিরাজগঞ্জ  প্রতিনিধিঃ
সিরাজগঞ্জের সদর উপজেলার প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্যে বীজ ও সার বিতরণ করা হয়েছে। গতকাল সোমবার (১৪ নভেম্বর) দুপুরে সদর উপজেলা পরিষদ চত্বরে উপজেলা প্রশাসন ও  কৃষি  সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে  বিনামূল্যের বীজ ও সার বিতরণে কার্যক্রমের উদ্বোধন করেন, সিরাজগঞ্জ -২ (সদর ও কামারখন্দ) আসনের  জাতীয় সংসদ সদস্য অধ্যাপক ডাঃ মোঃ হাবিবে মিল্লাত মুন্না। এতে সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী অফিসার মাশুকাতে রাব্বি। স্বাগত বক্তব্য রাখেন, উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ মোঃ আনোয়ার  সাদাত।অতিরিক্ত কৃষি অফিসার শমির্ঠা সেন গুপ্তা সঞ্চালনায়  বক্তব্য রাখেন, মহিলা ভাইস চেয়ারম্যান অধ্যাপিকা হাসনা হেনা , পৌর আওয়ামী লীগের সভাপতি হেলাল উদ্দিন, সাধারণ সম্পাদক সেলিম আহমেদ, উপজেলা প্রাণী সম্পদ কর্মকর্তা ডাঃ আশীষ কুমার দেবনাথ প্রমূখ।
এমপি হাবিবে মিল্লাত মুন্না বলেন,সরকার প্রান্তিক ও ক্ষুদ্র কৃষকদের কথা ভেবে বর্তমানে রবি শস্য উৎপাদনে এবং কৃষকদের উন্নয়নে শেখ হাসিনা বিনামূল্যে সার বীজ সহ অন্যান্য প্রনোদনা দিয়ে আসছেন।   বাংলাদেশ এখন খাদ্যে স্বয়ংসম্পূর্ণ।  আর সবকিছুই সম্ভব হয়েছে সরকারের আন্তরিকতা ও কৃষকদের অধিক পরিশ্রমের কারনেই। আগামীতে দূর্ভিক্ষ মোকাবেলায়  পতিত জমিতেও শস্যরোপনে আহ্বান জানান। কৃষি অফিস সূত্রে জানা যায়, রবি/২০২২-২৩ মৌসুমে কৃষি প্রণোদনা কর্মসূচির আওতায় উপজেলার একটি পৌরসভা এবং ১০ ইউনিয়নের ৪ হাজার ৬৩০ জন ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে গম, সরিষা, ভুট্টা, সূর্যমূখি, চিনাবাদাম, শীতকালিন পিঁয়াজ, মুগ, মসুর ও খেসারির বীজ এবং সার বিনা মূল্যে বিতরণ করা হয়।