সিরাজগঞ্জে ভিক্টোরিয়া হাই স্কুলের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠিত হয়েছে।


প্রকাশের সময় : মার্চ ১, ২০২৩, ৭:২১ অপরাহ্ন / ৬২৬
সিরাজগঞ্জে ভিক্টোরিয়া হাই স্কুলের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠিত হয়েছে।
সিরাজগঞ্জে ভিক্টোরিয়া হাই স্কুলের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠিত হয়েছে।
মোঃ মাসুদ রানা, সিরাজগঞ্জ জেলা প্রতিনিধিঃ
সিরাজগঞ্জের ঐতিহ্যবাহী শিক্ষাপ্রতিষ্ঠান ভিক্টোরিয়া হাই স্কুলের  বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ জিপিএ ফাইভ প্রাপ্তদের সংবর্ধনা ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। গতকাল মঙ্গলবার  (২৮ ফেব্রুয়ারি ) সকাল ভিক্টোরিয়া হাই স্কুলের মাঠে  বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা পুরস্কার বিতরণ ও জিপিএ ফাইভ প্রাপ্তদের সংবর্ধনা অনুষ্ঠিত হয়।
উক্ত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সিরাজগঞ্জের কৃতিসন্তান বিশিষ্ট শিল্পপতি রিহ্যাব সভাপতি মার্কেটিং ডিরেক্টর শামসুল আলামিন গ্রুপের সভাপতি ও ভিক্টোরিয়া হাই স্কুলের ম্যানেজিং কমিটির সভাপতি দানশীল ব্যাক্তিত্ব আলমগীর শামসুল আলামিন কাজল। প্রধান অতিথি ছিলেন সিরাজগঞ্জ জেলার নবাগত জেলা প্রশাসক মীর মোহাম্মদ মাহবুবুর রহমান, তিনি বক্তব্যে বলেন আগামী দিনের ষ্মার্ট বাংলাদেশ গড়তে  শিক্ষার্থীদের পাঠ্যশিক্ষার পাশাপাশি সহশিক্ষা কার্যক্রমে মনোনিবেশ করতে হবে বিশেষ করে ক্রীড়াওসংস্কৃতি বিজ্ঞান ও প্রযুক্তি নির্ভর জ্ঞান অর্জন করে মানবিক মানুষ হিসেবে গড়ে উঠতে হবে।
উক্ত অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন, জেলা শিক্ষা অফিসার কাজি সলিম উল্লাহ,  সিরাজগঞ্জ সরকারী কলেজের সাবেক অধ্যক্ষ প্রফেসর করুনা রাণী সাহা,  সিরাজগঞ্জ সদর উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার এলিজা সুলতানা, জেলা আওয়ামীলীগের সহ- সভাপতি মোঃ বদরুল আলম,জেলা আওয়ামীলীগের  যুগ্ম- সাধারন সম্পাদক ড. জান্নাত আরা তালুকদার, প্রমুখ। এসময় ভিক্টোরিয়া হাই স্কুলের ম্যানেজিং কমিটির অন্যতম সদস্য মোঃ জাহিদ হাসান শান্ত,  মোঃ খালেকুজ্জামান খান, এস এম মমিনুল ইসলাম, মোঃ আবুল হোসেন, মোঃ আব্দুল হালিম সেখ, মির্জা গোলাম মোস্তফা, পারভিন খাতুন, সাইফুল ইসলাম,ইমা উপস্থিত ছিলেন।
বার্ষিক প্রতিযোগিতায় জাতীয় ও ক্রীড়া পতাকা উত্তোলন ডিসপ্লে ও মশাল ভ্রমণের মধ্য দিয়ে বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা শুভ সূচনা হয়। প্রায় ৩৫ টিইভেন্টে বিভিন্ন খেলায় প্রতিযোগীয় শিক্ষার্থীরা অংশগ্রহণ করে।
এছাড়াও আমন্ত্রিত অতিথি অভিভাবকদের নিয়ে জুড়িতে বল নিক্ষেপ বালিশ পাচার  খেলা অনুষ্ঠিত হয়।
আলোচনা সভা শেষে অত্র প্রতিষ্ঠানের ম্যানেজিং কমিটির সভাপতি বিশিষ্ট শিল্পপতি রিহ্যাব, মার্কেটিং ডিরেক্টর শামসুল আলামিন গ্রুপও সভাপতি ম্যানেজিং কমিটি ভিক্টোরিয়া হাই স্কুলের আলমগীর শামসুল আলামিন কাজল তিনি তার মাতা  জাহানারা আলমগীরের নামে  একটি নতুন ভবণ অবকাঠামো নির্মাণের  ভিত্তিপ্রস্তর উন্মোচন  করেন। ইতিপূর্বে তিনি তার পিতা শিল্পপতি মরহুম শামসুল আলামিনের নামকরনের চর্তুর্থতলা বিশিষ্ট অবকাঠামো নির্মাণ করে দেন। অনুষ্ঠানে আলমগীর শামসুল আলামিন তিনি সংক্ষিপ্ত বক্তব্যে বলেন  শিক্ষার্থীদের শিক্ষার মান উন্নয়নে আগামীতে আরো সহযোগিতা করার আশ্বাস দেন।
বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠানটি পরিচালনা করেন সিনিয়র শিক্ষক মীর্জা মোঃ গোলাম মোস্তফা ও শরীরচর্চা শিক্ষক মোঃ রাশেদুল হাসান ,জিয়াসমিন সুলতানা পারভীন সুলতানাসহ অন্যান্য সহশিক্ষকগন ক্রীড়াপরিচালনা করেন । পরে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয় ।
সিরাজগঞ্জে প্রাণি সম্পদ প্রদশর্নী এর উদ্বোধন ও পরিদর্শন করা হয়েছে।
মোঃ মাসুদ রানা, সিরাজগঞ্জ জেলা প্রতিনিধিঃ
সিরাজগঞ্জ সদর উপজেলায় “স্মার্ট লাইভ স্টক স্মার্ট বাংলাদেশ” প্রতিপ্রাদ্য নিয়ে প্রাণিসম্পদ প্রদর্শনী-২০২৩ এর উদ্বোধন ও পরিদর্শন করা হয়েছে। গতকাল মঙ্গলবার (২৮ ফেব্রুয়ারি)  দুপুরে  সিরাজগঞ্জ সদর উপজেলা খোকশাবাড়ি হাসপাতাল প্রাঙ্গণে প্রাণি সম্পদ প্রদশর্নী এর উদ্বোধন ও পরিদর্শন করা হয়েছে। উক্ত অনুষ্ঠানের প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, সিরাজগঞ্জ-(২) সদর -কামারখন্দ আসনের জাতীয় সংসদ সদস্য অধ্যাপক ডাঃ মোঃ হাবিবে মিল্লাত মুন্না। সন্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন,  প্রাণিসম্পদ অধিদপ্তর রাজশাহীর পরিচালক ড. মোঃ নজরুল ইসলাম।
বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান মোহাম্মদ রিয়াজ উদ্দিন, জেলা আওয়ামী লীগের নেতা আনোয়ার হোসেন ফারুক, জেলা প্রাণিসম্পদ কর্মকর্তা গৌরাঙ্গ কুমার তালুকদার  প্রমুখ।
 সভাপতিত্ব করেন, সদর উপজেলা নির্বাহী অফিসার এস.এম.রকিবুল হাসান। অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন, সদর উপজেলা ভেটেনারি সার্জন ডাঃ আশীষ কুমার দেবনাথ।
এসময়ে সদর উপজেলার খোকশাবাড়ি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ রাশিদুল হাসান রশিদ মোল্লা,  কাওয়াকোলা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ জিয়াউর রহমান জিয়া মুন্সি,  খোকসাবাড়ী ইউনিয়ন আঃলীগের সভাপতি বীরমুক্তিযোদ্ধা মোঃ আব্দুল খালেক, সাধারণ সম্পাদক ও  ইউনিয়ন আঃলীগের  সাবেক সভাপতি মোঃ হেলাল উদ্দিন , সদর উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি মোঃ আল আমিন তালুকদার প্রমুখ।