সিরাজগঞ্জে উৎসবমুখর পরিবেশে জমে উঠেছে বিসিক মেলা।


প্রকাশের সময় : মার্চ ৬, ২০২৩, ৭:৪০ অপরাহ্ন / ৫০৫
সিরাজগঞ্জে উৎসবমুখর পরিবেশে জমে উঠেছে বিসিক মেলা।
সিরাজগঞ্জে উৎসবমুখর পরিবেশে জমে উঠেছে বিসিক মেলা।
মোঃ মাসুদ রানা, সিরাজগঞ্জ জেলা প্রতিনিধিঃ
সিরাজগঞ্জ পৌর শহরের বাজার স্টেশন মুক্তির সোপানে বাংলাদেশ ক্ষুদ্র ও কুটির শিল্প করপোরেশনের (বিসিক) উদ্যোক্তা মেলা জমে উঠেছে । ক্ষুদ্র ও মাঝারি উদ্যোক্তাদের পণ্য প্রচার-প্রসার বাজারজাতকরণে রোববার (২৬ ফেব্রুয়ারি) থেকে (০৭ মার্চ) পযন্ত ১০ দিনব্যাপী এ মেলা শুরু হয়। এ মেলা সকাল ১০ টা থেকে রাত ৮টা পযন্ত চালু থাকে। খুচরা বাজারের তুলনায় মেলায় একটু কম দামে বাহারি পণ্য পাওয়ায় খুশি ক্রেতারা।
সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, প্রতিদিন উৎসবমুখর পরিবেশে মেলায় সাংস্কৃতিক সন্ধ্যা অনুষ্ঠিত হয়। এ মেলায় দিনভর বিভিন্ন বয়সের মানুষের সমাগম ঘটছে। মেলায় পাট, তাঁত, চামড়া, মৃৎ ও হস্তশিল্পের উৎপাদিত পণ্যের ৫০টি স্টল আছে। জেলার শ্রেষ্ঠ উদ্যোক্তারা তাদের পণ্যের পসরা সাজিয়েছেন এ মেলায়। ক্রেতারা মেলায় এসে তাদের পছন্দের পণ্য কিনছেন এবং অনেকে মেলায় এসব পণ্য দেখে উদ্যোক্তা হওয়ার ইচ্ছা প্রকাশ করছেন।
উদ্যোক্তা ইফফাত সোলায়মানসহ অনেকেই বলছেন, বিসিকের প্রশিক্ষণ নিয়ে উদ্যোক্তা হয়ে বিভিন্ন তৈরি পোশাক নিয়ে মেলায় অংশ নিয়েছি। বেচাকেনা বেশ ভালোই হচ্ছে। হস্তশিল্পে উৎপাদিত পণ্য খুবই আকর্ষণীয় ও মানসম্পন্ন এবং চাহিদাও বেশ ভালো। মেলার স্টলে এসব পণ্য দেখে অনেকে উদ্যোক্তা হওয়ার ইচ্ছা করছে। তাদের উদ্বুদ্ধ করেছি। এ মেলা মঙ্গলবার পর্যন্ত চলবে।
সিরাজগঞ্জ বিসিকের সহকারী মহা-ব্যবস্থাপক (এজিএম) প্রকৌশলী রাশেদুর রহমান জানান, নতুন উদ্যোক্তা সৃষ্টি হচ্ছে এ মেলার মূল উদ্দেশ্য। সেইসাথে পণ্যের বাজার সৃষ্টিতে উদ্যোক্তা ও ক্রেতাদের মধ্যে সেতুবন্ধন সৃষ্টি করে দিচ্ছে এ মেলা। প্রশিক্ষণের মাধ্যমে শিক্ষিত বেকারদের উদ্যোক্তা হতে সব ধরনের সহযোগিতা করা হবে বলে তিনি উল্লেখ করেন।