সিরাজগঞ্জের হরিণা বাগবাটী উচ্চ বিদ্যালয়ের শহীদ মিনার এর ভিত্তি প্রস্তর স্থাপন করা হয়েছে। 


প্রকাশের সময় : ফেব্রুয়ারী ১৪, ২০২৩, ৬:১৮ অপরাহ্ন / ৩৯৩
সিরাজগঞ্জের হরিণা বাগবাটী উচ্চ বিদ্যালয়ের শহীদ মিনার এর ভিত্তি প্রস্তর স্থাপন করা হয়েছে। 
সিরাজগঞ্জের হরিণা বাগবাটী উচ্চ বিদ্যালয়ের শহীদ মিনার এর ভিত্তি প্রস্তর স্থাপন করা হয়েছে। 
মোঃ মাসুদ রানা, সিরাজগঞ্জ জেলা প্রতিনিধিঃ
সিরাজগঞ্জ সদর উপজেলার ২নং বাগবাটি ইউনিয়নের ঐতিহ্যবাহী হরিণা বাগবাটী উচ্চ বিদ্যালয়ের শহীদ মিনার স্থাপনের ভিত্তি প্রস্তর স্থাপন অনুষ্ঠিত হয়েছে। সোমবার (১৩ ই ফেব্রয়ারী) সকালে সদর উপজেলার ২নং বাগবাটি ইউনিয়নের হরিণা বাগবাটী উচ্চ বিদ্যালয় মাঠে শহীদ মিনারের ভিত্তি প্রস্তর স্থাপন অনুষ্ঠিত হয়। বর্তমানে বিদ্যালয়টিতে ৬ষ্ট শ্রেণী থেকে দশম শ্রেণী পর্যন্ত প্রায় সাড়ে নয় শত ছাত্র ছাত্রী অধ্যায়ন রত রয়েছে । উক্ত বিদ্যালয়ের অবকাঠামোগত উন্নয়ন থাকলেও ছিল না একটি শহীদ মিনার । উক্ত শহীদ মিনার স্থাপন এর এক বিশেষ উদ্যোগ গ্রহন করেন বিদ্যালয় পরিচালনা কমিটি । বিদ্যালয়ে শিক্ষার্থীদের পাঠদান এর পাশাপাশি ভাষা আন্দোলনের শহীদদের প্রতি শ্রদ্ধা ও ভালোবাসা জানাতে একটি শহীদ মিনারের বিশেষ প্রয়োজন ।
তাই  উক্ত শহীদ মিনারের বিষয়টি বিদ্যালয় পরিচালনা কমিটির এক সভায় গৃহীত হয় যে আমরা আমাদের ঐতিহ্যবাহী এবং সুনামধন্য হরিণা বাগবাটী উচ্চ বিদ্যালয় এ আমাদের বিদ্যালয় পরিচালনা কমিটির পক্ষ থেকে একটি শহীদ মিনার স্থাপন করবো । অতঃপর গৃহীত সিদ্ধান্ত বাস্তবায়ন এর উদ্দেশ্যে অদ্য সকাল ১১ঘটিকায় বিদ্যালয় প্রাঙ্গনে একটি  শহীদ মিনারের ভিত্তি প্রস্তর স্থাপন করা হয় ।
উক্ত শহীদ মিনারের ভিত্তি প্রস্তর করার সময় উপস্থিত ছিলেন বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি জনাব মোঃ জাহাঙ্গীর আলম (চেয়ারম্যান ২নং বাগবাটী ইউনিয়ন পরিষদ ), বিদ্যালয় পরিচালনা কমিটির
সাধারণ সম্পাদক এবং প্রধান শিক্ষক জনাব মোঃ শহিদুল ইসলাম, বিদ্যালয় পরিচালনা কমিটির বিদ্যুৎ সাহি সদস্য এবং বাগবাটী ইউনিয়ন আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক জনাব মোঃ রায়েল তালুকদার, বিদ্যালয় পরিচালনা কমিটির অভিভাবক সদস্য এবং বাগবাটী ২নং ওয়ার্ড আওয়ামীলীগের সভাপতি শ্রী সঞ্জীব কুমার কর্মকার, বিদ্যালয় পরিচালনা কমিটির শিক্ষক প্রতিনিধি সদস্য জনাব মোঃ মোকাদ্দেস হোসেন  প্রমূখ ।
সিরাজগঞ্জে গৌরী আরবান বালিকা উচ্চ বিদ্যালয়ে বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা ও পুরষ্কার বিতরণী অনুষ্ঠিত হয়েছে। 
মোঃ মাসুদ রানা, সিরাজগঞ্জ জেলা প্রতিনিধিঃ
সিরাজগঞ্জ জেলা শহরের পৌরসভার অন্তরগত অন্যতম বিদ্যাপীঠ গৌরী আরবান উচ্চ বালিকা বিদ্যালয় ও সরকারি প্রাথমিক বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা ও পুরষ্কার বিতরণী  অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। সোমবার (১৩ ফেব্রুয়ারী) সোমবার সকালে  বিদ্যালয়ের মাঠে বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা ও পুরষ্কার বিতরণী  অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে । উক্ত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বীর মুক্তিযোদ্ধা  ভাষাসৈনিক ক্রীড়া ও সাংস্কৃতিক ব্যক্তিত্ব  গৌরী আরবান বালিকা উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি আনোয়ার হোসেন রতু। বার্ষিক ক্রীড়া প্রতিযোগীতায় জাতীয় পতাকা ও ক্রীড়া পতাকা উত্তোলনের মাধ্যমে শুভ উদ্বোধন করেন উক্ত অনুষ্ঠানের প্রধান অতিথি সিরাজগঞ্জ পৌর সভার মেয়র সৈয়দ আব্দুর রউফ মুক্তা।
প্রধান অতিথির  বক্তব্যে তিনি বলেন  লেখাপড়ার পাশাপাশি শিক্ষার্থীদের মননশীল মানসিকতা ও সুস্বাস্থ্যের জন্য শরীরঢর্চা- খেলাধুলা ও শিল্পসাংস্কৃতির চর্চা অত্যাবশ্যাক আর এজন্য শিক্ষার্থীদেরকে উৎসাহিত করতে হবে। তিনি স্কলের উন্নয়নের সার্বিক সহযোগিতা করার আশ্বাস দেন। বিশেষ করে সাবেক প্রধান শিক্ষক মরহুম সৈয়দা ইসাবেলার স্মৃতি রক্ষার্থে একটি ভাস্কর্য নির্মাণ করার ঘোষণা দেন।
বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, সিরাজগঞ্জ সরকারি কলেজের সাবেক অধ্যক্ষ প্রফেসর করুনা রানী সাহা,বীর মুক্তিযোদ্ধা সাহার উদ্দিন, ম্যানেজিং কমিটির সদস্য মমিনুল ইসলাম , প্রেসক্লাবের সভাপতি বিশিষ্ট সাংবাদিক হেলাল আহমেদ , সাবেক  প্রধান শিক্ষক আবুল কাশেম ,টি এম গোলাম মাওলা , অতিথি আব্দুল বারী সেখ, ডেইলি মর্নি অবজারভারের জেলা  প্রতিনিধি  রফিউল আলম বাবুল তালুকদার প্রমুখ ।
উদ্বোধনী অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন উক্ত বিদ্যাপীঠের  সুনাম অর্জনকারী প্রধান শিক্ষক আশরাফুল ইসলাম । সিরাজগঞ্জ সরকারি গৌরী আরবান প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক নাজ শারমিন বিশেষ অভ্যার্থনায়,  শরীর চর্চা শিক্ষক শিল্পী ঘোষ ও রবিউল ইসলাম লেবু পরিচালনায় বিভিন্ন মিটারের দৌড়, স্মৃতি শক্তি পরীক্ষা ,গোলক ও চাকতি,বর্শা নিক্ষেপ,মোরগ যুদ্ধ, দড়িখেলা,  ডিসপ্লে যেমন খুশি তেমন সাজো নিয়ে প্রায় ১৫টি বিভিন্ন ইভেন্টে ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে । পরে ক্রীড়া প্রতিযোগিতায় অংশ গ্রহনকারী বিজয়ীদের ও বিগত বছরে মেধাতালিকায় প্রথম দ্বিতীয় ও তৃতীয় অর্জনকারীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয় ।
অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন হেলাল আহমেদ ,লিটন আহমেদ ,রোমানা আবেদিন চিকিৎসা সেবায় ছিলেন পল্লীচিকিৎসক কার্তিক চন্দ্রবর্মন,। সার্বিক সহযোগিতায় ছিলেন সহকারী প্রধান শিক্ষক আবুল কালাম মনোয়ার ইসলাম এস এম আসাদুজ্জামান ,মির্জা আতিয়া সুলতানা , তাওহিদ হক,মোঃ সাহার উদ্দিনসহ উভয় শিক্ষা প্রতিষ্ঠানেরর সকল সহকারী শিক্ষক কর্মচারী ও শিক্ষার্থীদের অভিভাবকগনের উপস্থিতিতে  আনন্দঘন পরিবেশে  ক্রীড়াপ্রতিযোগীতা উপভোগ করেন।