“সাংবাদিক ফয়সাল আজম অপু’র জাতীয় সাংবাদিক সংস্থা’র রাজশাহী বিভাগীয় কমিটির সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব গ্রহণ” 


প্রকাশের সময় : নভেম্বর ১৩, ২০২২, ৬:৫৩ অপরাহ্ন / ৪৩০
“সাংবাদিক ফয়সাল আজম অপু’র জাতীয় সাংবাদিক সংস্থা’র রাজশাহী বিভাগীয় কমিটির সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব গ্রহণ” 
“সাংবাদিক অপু’র জাতীয় সাংবাদিক সংস্থা’র রাজশাহী বিভাগীয় কমিটির সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব গ্রহণ” 
নিজস্ব প্রতিবেদকঃ
চাঁপাইনবাবগঞ্জের বিশিষ্ট সাংবাদিক ফয়সাল আজম অপু জাতীয় সাংবাদিক সংস্থা রাজশাহী বিভাগীয় কমিটির সাধারণ সম্পাদকের দায়িত্ব পেলেন। গত বৃহস্পতিবার (১০ নভেম্বর) সন্ধ্যায়, বিভাগীয় কমিটির সভাপতি নুরে ইসলাম মিলনের সভাপতিত্বে রাজশাহী বিভাগীয় কমিটির কার্যালয়ে এক সভায় এ দায়িত্ব প্রদান করা হয়। বিভাগীয় কমিটির সাধারণ সম্পাদক রাকিব হাসান সকাল অসুস্থতা জনিত কারনে অব্যহতি নেয়ায় এ পদ শূন্য হলে তাকে সাধারণ সম্পাদক পদে মনোনিত করা হয়।
তিনি এর আগে জাতীয় সাংবাদিক সংস্থার রাজশাহী বিভাগীয় কমিটির সহ-সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করছিলেন। ফয়সাল আজম অপু সোনামসজিদ স্থল বন্দর প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা সভাপতি, এশিয়ান টিভির স্টাফ রিপোর্টার, বাংলাদেশ বুলেটিন ও দি মুসলিম টাইমস পত্রিকার চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রতিনিধি হিসেবে সুনামের সহিত কর্মরত আছেন।
তিনি চাঁপাইনবাবগঞ্জে গণমাধ্যম ও সাংবাদিকতায় নব্বইয়ের দশকের শুরুতে জেলার বর্ষিয়ান সাংবাদিক মিজানুর রহমান কুটু সম্পাদিত ও প্রকাশিত স্থানীয় সাপ্তাহিক বিশেষ প্রতিবেদন পত্রিকার মাধ্যমে পথ চলা শুরু করেন। অতঃপর রাজশাহী হতে প্রকাশিত দৈনিক উপচার, দৈনিক রাজশাহী সংবাদ, গণধ্বনী প্রতিদিন, রাজশাহী প্রতিদিন এবং জাতীয় দৈনিক মাতৃছায়া, দৈনিক আজকের সংবাদ, দৈনিক চৌকস, দৈনিক নবচেতনা, দৈনিক প্রথম ভোর, দৈনিক দেশের কন্ঠ, দৈনিক বাংলার ডাক, দৈনিক আজকের বসুন্ধরা, দৈনিক বর্তমান, সাপ্তাহিক বিচিত্র সংবাদ, সাপ্তাহিক অপরাধ বিচিত্রা, সাপ্তাহিক অপরাধ অনুসন্ধান সহ বিভিন্ন পত্রিকার সাথে যুক্ত ছিলেন। সাংবাদিক ফয়সাল আজম অপু এক প্রতিক্রিয়ায় জানান, সাধারণ সম্পাদক হিসেবে আমাকে যে গুরু দায়িত্ব দেয়া হয়েছে তা পালনে এতটুকু কৃপূর্ণতা হবেনা। সভাপতি নুরে ইসলাম মিলনকে ধন্যবাদ জানিয়ে বলেন, তার সাথে পরামর্শ করে সকল সদস্যকে নিয়ে কাঁধে কাঁধ মিলিয়ে সাংবাদিকদের স্বার্থ রক্ষার্থে কাজ করার প্রত্যয় ব্যক্ত করেন।
ফয়সাল আজম অপুকে সাধারণ সম্পাদকের দায়িত্ব প্রদান করায় চাঁপাইনবাবগঞ্জ জেলা আ.লীগের সাধারণ সম্পাদক ও সাবেক এমপি আব্দুল ওদুদ, জেলা সহ-সভাপতি ডাঃ গোলাম রাব্বানী, জেলা ছাত্রলীগের সভাপতি সাইফ জামান আনন্দ ও সাধারণ সম্পাদক আশিকুজ্জামান আশিক, প্রবীণ সাংবাদিক তসলিম উদ্দিন, মাহবুব আলম, রেডিও মহানন্দা, দৈনিক গৌড় বাঙলা সম্পাদক ও প্রয়াস এনজিওর এমডি হাসিব হোসেন, স্বাধীন প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মরসালিন হক, সদর মডেল থানার ওসি আলমগীর জাহান, নবাবগঞ্জ পৌরসভার মেয়র মোখলেসুর রহমান, সদর উপজেলা চেয়ারম্যান মোঃ তসিকুল ইসলাম, চাঁপাইনবাবগঞ্জ সরকারি কলেজের অধ্যক্ষ শংকর কুমার কুন্ডু, সিটি কলেজের অধ্যক্ষ তরিকুল আলম, চাঁপাইনবাবগঞ্জ পলিটেকনিক ইনস্টিটিউটের অধ্যক্ষ ইঞ্জিনিয়ার মাসুদুর রহমান, জজ কোর্টের আইনজীবী এ্যাডভোকেট ড. তসিকুল ইসলাম সহ জেলার রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক ও পেশাজীবী সংগঠনের পক্ষে তাকে শুভেচ্ছা ও অভিনন্দন জানানো হয়েছে।