সময় টেলিভিশনের বার্তা প্রধানকে পুলিশি হয়রানি, প্রতিবাদে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়েছে।


প্রকাশের সময় : ফেব্রুয়ারী ১৪, ২০২৩, ৮:৪৬ অপরাহ্ন / ২১০
সময় টেলিভিশনের বার্তা প্রধানকে পুলিশি হয়রানি, প্রতিবাদে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়েছে।
সময় টেলিভিশনের বার্তা প্রধানকে পুলিশি হয়রানি, প্রতিবাদে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়েছে।
মোঃ হানিফ উদ্দিন সাকিব, নোয়াখালী জেলা প্রতিনিধি –
সময় টেলিভিশনের বার্তা প্রধান মুজতবা দানিশ ও রংপুর বিভাগীয় ব্যুরো প্রধান রতন সরকার  এর বিরুদ্ধে মিথ্যা মামলা প্রত্যাহারের দাবিতে এবং পুলিশি হয়রানির প্রতিবাদে নোয়াখালীতে  মানববন্ধন ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়েছে।
নোয়াখালী জেলায় কর্মরত বিভিন্ন গণমাধ্যমের সাংবাদিকদের আয়োজনে এ মানববন্ধন ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়।
নোয়াখালী প্রেসক্লাবের সাবেক সভাপতি বখতিয়ার শিকদার এর সভাপতিত্বে প্রতিবাদ সভায় বক্তব্য রাখেন সাবেক সভাপতি আলমগীর ইউছুফ,সহ সভাপতি শাহ ইমরান সুজন, ক্রীড়া লেখক সমিতির সভাপতি সামছুল হাসান মীরন, নোয়াখালী সাংবাদিক ইউনিটি সাবেক সভাপতি ও ৭১ টেলিভিশনের নোয়াখালী প্রতিনিধি মিজানুর রহমান, প্রথম আলোর স্টাফ রিপোর্টার মাহবুবুর রহমান, ইন্ডিপেন্ডেন্ট টেলিভিশন নোয়াখালী প্রতিনিধি আবু নাছের মন্জু,  দৈনিক দিশারি সম্পাদক আকাশ মো জসীম বক্তব্য রাখেন। এই সময় টেলিভিশন সাংবাদিক সাংবাদিক ফোরাম, নোয়াখালী কবির হাট, কোম্পানিগঞ্জ, সেনবাগ প্রেসক্লাব ও নোবিপ্রবি সাংবাদিক সমিতি ও প্রেসক্লাবের সাংবাদিকরা অংশ গ্রহন করেন।
আজ সকালে নোয়াখালী প্রেসক্লাবের সামনে অনুষ্ঠিত এ মানববন্ধনে বক্তারা , ডিজিটাল নিরাপত্তা আইনের নামে সময় টেলিভিশনের বার্তা প্রধান মুজতবা দানিশ ও রংপুর বিভাগীয় ব্যুরো প্রধান রতন সরকারের বিরুদ্ধে  হয়রানি বন্ধ সহ দায়েরকৃত মিথ্যা মামলা প্রত্যাহারের  দাবি জানান।
ঘন্টা ব্যাপি চলা এ মানববন্ধনে জেলায় কর্মরত প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার  সাংবাদিকরা  অংশগ্রহণ করেন।
মানববন্ধন শেষে মামলা প্রত্যাহার ও পুলিশি হয়রানির প্রতিবাদে একটি বিক্ষোভ মিছিল করেন গণমাধ্যম কর্মীরা।

নোয়াখালীর দুর্গম চরে ফুটবল ম্যাচ ঘিরে ভূমিহীনদের উৎসব।

মোঃ  হানিফ উদ্দিন সাকিব, হাতিয়া উপজেলা প্রতিনিধি –

নোয়াখালীর দ্বীপ উপজেলা হাতিয়ার দুর্গম একটি অঞ্চল চরগাসিয়া। ওই চরে নেই কোন রাস্তা-ঘাট, পোল-কালবাট, স্কুল, মাদ্রাসা-কলেজ কিংবা বিনোদনের ব্যবস্থা। চরের বাসিন্দারা সবাই ভূমিহীন। চর আবাদ করেই চলছে তাদের জীবন-জীবিকা। চরগাসিয়ায় একটি ফুটবল ম্যাচের ফাইনাল খেলায় উৎসবে মিলিত হয়েছেন চরের ভূমিহীনরা।
রবিবার (১২ ফেব্রুয়ারি) বিকালে চরগাসিয়ার বার আউলিয়া বাজার এলাকায় আয়োজিত নিহা ইসলাম গোল্ডকাপ টুর্ণামেন্টের ফাইনাল খেলা দেখতে চরের পাঁচ সহস্রাধিক ভূমিহীন নারী-পুরুষ জড়ো হয়।
চরের বাসিন্দাদের ভাষায় ২০১৩ সালে চরটি আবাদের পর কখনো এই ধরনের উৎসবমুখর খেলাধুলার আয়োজন হয়নি, এটিই চরে প্রথম খেলা। তাই ফাইনাল খেলা দেখতে সকাল থেকে চরগাসিয়ার দুর্গম এলাকা থেকে মাঠে জড়ো হন তারা।
ভূমিহীনরা বলেন, এবারের খেলা যেভাবে আয়োজন করা হয়েছে, মনে হচ্ছে এ যেন ঈদের আনন্দ। আমরা এমন আয়োজনে খুবই আনন্দ পেয়েছি। এ ধরনের আয়োজন আমাদেরকে মানুষিক স্বস্তি দেয়। আমরা চাই এই ধরনের খেলা প্রতি বছর যেন আয়োজন করা হয়।
চরগাসিয়ার ভূমিহীন নেতা ও ব্যবসায়ী ফখরুল ইসলাম চরের বাসিন্দাদের মাদক, জুয়াসহ বিভিন্ন অপরাধমূলক কর্মকাণ্ড থেকে বিরত রাখতে নিজ কন্যা সন্তানের নামে নিহা ইসলাম গোল্ডকাপ টুর্নামেন্টের আয়োজন করেন।
গত ২১ জানুয়ারি উদ্বোধন হওয়া এই টুর্ণামেন্টে ৪টি দল অংশ নিয়ে ফাইনালে মামুন বাজার দলের সঙ্গে মুখোমুখি হয় জনতা বাজার দল। ফাইনাল খেলায় জনতা বাজার দলকে ৫-০ গোলে হারিয়ে মামুন বাজার জয়লাভ করে।
ফাইনাল খেলা শেষে পুরস্কার বিতরণী অনুষ্ঠানে বিজয়ীদের হাতে গোল্ডকাপ তুলে দেন হাতিয়া উপজেলার ১নং হরণী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মোহাম্মদ আখতার হোসাইন।
অনুষ্ঠানে টুর্ণামেন্টের আয়োজক ভূমিহীন নেতা ফখরুল ইসলামের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, ভূমিহীন নেতা মোহাম্মদ খোকন, ইউপি সদস্য মোহাম্মদ আশরাফ উদ্দিন, হরণী ইউনিয়ন যুবলীগ নেতা মোহাম্মদ সাহেদ উদ্দিন, চর গাসিয়া ভূমিহীন দলীয় কার্যালয়ের সভাপতি মোহাম্মদ শাহাবুদ্দিন।