সব ভেদাভেদ ভুলে গিয়ে ১৪ দলসহ সকল সংগঠনকে শক্তিশালী করতে হবে ।মাননীয় সিটি মেয়র খুলনা।


প্রকাশের সময় : নভেম্বর ২১, ২০২২, ৮:৪৩ অপরাহ্ন / ৩০২
সব ভেদাভেদ ভুলে গিয়ে ১৪ দলসহ সকল সংগঠনকে শক্তিশালী করতে হবে ।মাননীয় সিটি মেয়র খুলনা।
সব ভেদাভেদ ভুলে গিয়ে ১৪ দলসহ সকল সংগঠনকে শক্তিশালী করতে হবে ।মাননীয় সিটি মেয়র খুলনা।
মোঃ মিজানুর রহমান, সটাফ রিপোর্টার খুলনা –
খুলনা মহানগর আ’লীগ সভাপতি ও সিটি মেয়র বীর মুক্তিযোদ্ধা তালুকদার আব্দুল খালেক বলেছেন, বিএনপি জামায়াতকে সাথে নিয়ে দেশকে আবার সন্ত্রাস ও জঙ্গিবাদে পরিণত করার অপচেষ্টায় লিপ্ত হয়েছে। তারা সামপ্রদায়িক বিষবাষ্প ছড়িয়ে দিয়ে নানা ষড়যন্ত্র করছে। তাদের ওই দেশ বিরোধী ষড়যন্ত্রকে কঠিনভাবে প্রতিহত করতে হবে। তিনি আরও বলেন, স্বাধীনতা স্বপক্ষের রাজনৈতিক দল নিয়েই ১৪ দল গঠিত হয়েছে। ১৪ দলের মূল উদ্দেশ্য ছিল সামপ্রদায়িক অপশক্তি, উগ্র মৌলবাদ জঙ্গিবাদ নির্মূল ও ধর্মরিপক্ষেতা প্রতিষ্ঠা করা। আমাদের এখন ঐক্যবদ্ধভাবে স্বাধীনতা বিরোধীদের প্রতিহত করতে হবে। এজন্য প্রয়োজন সুসংগঠিত সংগঠন। তিনি নেতাদের উদ্দেশ্যে বলেন, সব ভেদাভেদ ভুলে গিয়ে ১৪ দলসহ স্ব স্ব সংগঠনকে শক্তিশালী করতে হবে। শনিবার সন্ধ্যায় অস্থায়ী কার্যালয়ে ১৪ দলের সভায় সভাপতির বক্তৃতায় তিনি এসব কথা বলেন। সভায় প্রধান অতিথির বক্তৃতা করেন খুলনা জেলা আ’লীগের সভাপতি ও জেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা শেখ হারুনুর রশীদ। বিশেষ অতিথির বক্তৃতা করেন মহানগর আ’লীগের সাধারণ সম্পাদক এম ডি এ বাবুল রানা ও জেলা সাধারণ সম্পাদক এড. সুজিত অধিকারী। মহানগর জাসদের সভাপতি খালিদ হোসেনের পরিচালনায় এ সময় বক্তৃতা করেন ও উপস্থিত ছিলেন মহানগর আ’লীগের দপ্তর সম্পাদক মোঃ মুুন্সি মাহবুব আলম সোহাগ, ১৪ দলের নেতা ডাঃ এম এন আলম সিদ্দিকী, এড. মিলন মোহন মন্ডল, তারক চন্দ্র রায়, মোঃ গোলাম নবী মাসুদ, মোঃ বহর উদ্দিন বিশ্বাস, শেখ মফিদুল ইসলাম, দেলওয়ার উদ্দিন দিলু, সুজিত মলি­ক, এস এম জাকারিয়া জাকির, সোলেমান হাওলাদার, এফ এম ইকবাল, মোঃ বাসার, এ্যাড. মিনা মিজানুর রহমান, শেখ গোলাম মোস্তফা, মোঃ আরিফুজ্জামান মন্টু, মোঃ খলিলুর রহমান, আব্দুল হালিম মোল্ল্যা প্রমুখ।
খুলনায় চুরির ঘটনা কিছুটা বৃদ্ধি পেয়েছে: অতিরিক্ত পুলিশ সুপার।তবে এর সাথে জড়িতদের খুঁজে বের করতে পুলিশি অভিযান চলমান রয়েছে।
মোঃ মিজানুর রহমান সটাফ রিপোর্টার খুলনা –

খুলনার অতিরিক্ত পুলিশ সুপার তানভীর আহমদ সভায় জানান, জেলায় চুরির ঘটনা কিছুটা বৃদ্ধি পেয়েছে। তবে এর সাথে জড়িতদের খুঁজে বের করতে পুলিশি অভিযান চলমান রয়েছে। আজ রবিবার (২০ নভেম্বর) সকালে খুলনা জেলা উন্নয়ন সমন্বয় কমিটির নভেম্বর মাসের সভা জেলা প্রশাসক মোঃ মনিরুজ্জামান তালুকদারের সভাপতিত্বে তাঁর সম্মেলন কক্ষে অনুষ্ঠিত হয়।সভায় সিভিল সার্জন ডাঃ সুজাত আহমেদ বলেন, সারাদেশে ডেঙ্গু রোগের প্রাদুর্ভব দৃশ্যমান হচ্ছে। খুলনায় সকল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ডেঙ্গু রোগ শনাক্তের ব্যবস্থা রয়েছে। গত ২৪ ঘন্টায় খুলনা জেলার নয়টি উপজেলা ও খুলনা সিটি কর্পোরেশন এলাকায় মোট ১৯ জন ডেঙ্গু আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে। বিগত সেপ্টেম্বর মাস থেকে এপর্যন্ত খুলনায় মোট ৭৩০ জন ডেঙ্গুতে আক্রান্ত হয়েছে এবং সাত জন মৃত্যু বরণ করেছেন। জেলায় এ পর্যন্ত প্রাথমিক ও মাধ্যমিক স্তরের দুই লাখ ৫৫ হাজার ৫০৭ জন শিশুকে করোনা টিকার প্রথম ডোজ প্রদান করা হয়েছে।

অতিরিক্ত পুলিশ সুপার তানভীর আহমদ সভায় জানান, জেলায় চুরির ঘটনা কিছুটা বৃদ্ধি পেয়েছে। তবে এর সাথে জড়িতদের খুঁজে বের করতে পুলিশি অভিযান চলমান রয়েছে। নভেম্বর মাসে আদালত থেকে পাওয়া ৬৭৭টি ওয়ারেন্টের বিপরীতে এপর্যন্ত ৪৩৭টি নিষ্পত্তি করা হয়েছে।সড়ক ও জনপথ দপ্তরের নির্বাহী প্রকৌশলী মোঃ আনিসুজ্জামান মাসুদ সভায় জানান, মধুমতি নদীর উপর কালনা সেতু নির্মাণ সম্পন্ন হওয়ার ফলে ঐ পথে খুলনার সাথে ঢাকার দুরত্ব অনেকটা কমেছে। ফুলতলা উপজেলার সিকিরহাট নামক স্থানে চলমান ফেরিঘাট স্থাপনের কাজ সম্পন্ন হলে সড়ক পথ ব্যবহার করে ঐ পথে সহজেই খুলনা থেকে ঢাকা যাওয়া যাবে।

সভাপতির জেলা প্রশাসক বলেন, খুলনাসহ সারাদেশে ডেঙ্গু রোগের প্রকোপ লক্ষ্য করা যাচ্ছে। এসময় মশার বংশ বিস্তাররোধে সিটি কর্পোরেশন, পৌরসভা ও উপজেলা পরিষদগুলোকে কার্যকর ব্যবস্থা নিতে অনুরোধ জানান জেলা প্রশাসক। খুলনায় শব্দ দূষণের মাত্রা বৃদ্ধি পেয়েছে উল্লেখ করে তিনি বলেন, শব্দ দূষণের কারণে মানুষের শারীরিক ও মানসিক ক্ষতির সম্ভাবনা রয়েছে। শব্দ দূষণরোধে পরিবেশ অধিদপ্তরসহ আইনপ্রয়োগকারী সংস্থাগুলো কাজ করতে পারে। খুলনার বিভিন্ন উপজেলায় সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ভবন নির্মাণের অসমাপ্ত কাজ দ্রুত শেষ করার জন্য সংশ্লিষ্ট দপ্তরকে নির্দেশনা দেন তিনি। অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোঃ সাদিকুর রহমান খান, জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা মোঃ আসাদুজ্জামান, উপজেলা পরিষদের চেয়ারম্যান, উপজেলা নির্বাহী কর্মকর্তাসহ কমিটির অন্যান্য সদস্যরা এসময় উপস্থিত ছিলেন।