শেরপুরের নালিতাবাড়ীতে জমি সংক্রান্ত বিরোধের জেরে পাঁচ মাসের শিশুকে হত্যার অভিযোগ


প্রকাশের সময় : সেপ্টেম্বর ৪, ২০২৩, ৭:৪৬ অপরাহ্ন / ৫৩
শেরপুরের নালিতাবাড়ীতে জমি সংক্রান্ত বিরোধের জেরে পাঁচ মাসের শিশুকে হত্যার অভিযোগ
জাহাঙ্গীর হোসেন, শেরপুর প্রতিনিধি:
শেরপুরের নালিতাবাড়ীতে জমি সংক্রান্ত বিরোধের জেরে ঝগড়ার একপর্যায়ে মায়ের কোল থেকে কেড়ে নিয়ে ছুঁড়ে ফেলে আদিবা নামে পাঁচ মাস বয়সী এক কন্যা শিশুকে হত্যার অভিযোগ উঠেছে।
১ সেপ্টেম্বর শুক্রবার বিকেলে উপজেলার যোগানিয়া কান্দাপাড়া এলাকায় ওই ঘটনা ঘটে।
ওই ঘটনায় নিহত আদিবার বাবা ময়ছর উদ্দিন বাদী হয়ে রাতেই ৫ জনকে আসামী করে নালিতাবাড়ী থানায় হত্যা মামলা করেছন।
এদিকে ঘটনার পর পরই অভিযুক্ত দুই নারী লাভলী বেগম (৩০) ও হনুফা বেগম (৬৫) কে  আটক করেছে পুলিশ।
২ সেপ্টেম্বর শনিবার তাঁদেরকে আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠানো হয়েছে।
নিহতের পরিবার ও পুলিশ সূত্রে জানা যায় উপজেলার যোগানিয়া ইউনিয়নের কান্দাপাড়া গ্রামের ময়ছর উদ্দিনের সাথে প্রতিবেশি মৃত গোলাপজলের দুই ছেলে লিটন ও হামিদুলের জমি নিয়ে বিরোধ চলে আসছিল।
গত কয়েকদিন আগে গ্রাম্য শালিসে ওই বিরোধ নিষ্পত্তি করে সীমানা নির্ধারণ করে দেওয়া হয়। গতকাল শুক্রবার বিকেলে ময়ছর, স্ত্রী ফাতেমা ও কন্যারা মিলে নিজেদের সীমানায় কলার চারা রোপন করতে যান। এসময় হামিদুলের স্ত্রী লাভলী বেগম (৩০) ও তার মা হনুফা বেগম (৬৫) চারা রোপন করতে বাধা দেন। এ নিয়ে শুরু হয় বাকবিতন্ডার। একপর্যায়ে হামিদুলও ঝগড়ায় যোগ দেয়।
ওইসময় উভয়পক্ষের মধ্যে হাতাহাতি শুরু হলে ফাতেমার কোলে থাকা পাঁচ মাস বয়সী আদিবাকে কোল থেকে কেড়ে নিয়ে মাটিতে ছুঁড়ে মারে লাভলী। এতে শিশুটি মাথায় গুরুতর আঘাতপ্রাপ্ত হয়। পরে আদিবাকে প্রথমে নালিতাবাড়ী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হয়। সেখানে তাঁর অবস্থার অবনতি হলে কর্তব্যরত চিকিৎসকের পরামর্শে তাঁকে শেরপুর জেলা সদর হাসপাতালে নেওয়ার পথে আদিবা মারা যায়।
এদিকে ঘটনার পরপরই পুলিশ ঘটনাস্থলে গিয়ে হত্যাকান্ডের সাথে জড়িত থাকার অভিযগে  লাভলী ও হনুফাকে আটক করে থানায় নিয়ে যায়।
বিষয়টি নিশ্চিত করে নালিতাবাড়ি থানার সেকেন্ড অফিসার উপপরিদর্শক (এসআই) সাইদুর রহমান বলেন গতকাল শুক্রবার রাতে নিহত শিশুর পিতা ময়ছর উদ্দিন বাদী হয়ে মামলা করেছেন। ঘটনার সাথে জড়িত থাকার অভিযোগে  লাভলী ও হনুফাকে আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠানো হয়েছে। বাকী আসামীদের গ্রেপ্তারে পুলিশী অভিযান চলছে।