শেখ হাসিনার লক্ষ্য ২০৪১ সালের মধ্যে ‘স্মার্ট বাংলাদেশ’ গড়ে তুলবে, উঠান বৈঠকে সুজন 


প্রকাশের সময় : মে ২৫, ২০২৩, ১২:২২ পূর্বাহ্ন / ৩৪
শেখ হাসিনার লক্ষ্য ২০৪১ সালের মধ্যে ‘স্মার্ট বাংলাদেশ’ গড়ে তুলবে, উঠান বৈঠকে সুজন 

জসীমউদ্দীন ইতি ঠাকুরগাঁও প্রতিনিধি

 

 

 

ঠাকুরগাঁও জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক ভারপ্রাপ্ত অধ্যক্ষ মাজহারুল ইসলাম সুজন বলেছেন, ৭৫ এর পর এদেশে ক্ষমতার পরিবর্তন হয়েছে বন্দুকের নল দিয়ে। অবৈধভাবে সংবিধান লঙ্ঘন করে হত্যা, ক্যু, ষড়যন্ত্রের মধ্যদিয়ে, ‘মার্শাল ল’ চলেছে। স্বাধীন বাংলাদেশের অভ্যুদয়ের মাধ্যমে দেশে যে গণতান্ত্রিক ধারা অব্যাহত হয়েছিল সেটা ব্যহত হয়ে যায়। এভাবেই ২১ বছর সরকার পরিচালিত হয়। ফলে মানুষের উন্নয়নের গতিও ব্যহত হয়। অথচ জাতির পিতা মাত্র সাড়ে ৩ বছরে যুদ্ধ বিধ্বস্ত দেশ গড়ে তুলে প্রবৃদ্ধি ৯ ভাগের ওপরে তুলে দেশকে স্বল্পোন্নত দেশের পর্যায়ে নিয়ে গিয়েছিলেন।
তিনি বলেন, দ্বিতীয়বার ক্ষমতায় এসে আওয়ামীলীগ সরকার ২০০৮ সালের নির্বাচনে রূপকল্প-২০২১ ঘোষণা দিয়ে সরকার গঠন করে। শেখ হাসিনার যে পরিকল্পনা সেই পরিকল্পনার মধ্য দিয়েই আমরা বাংলাদেশকে এগিয়ে নিয়ে যাই। বাংলাদেশ ‘২১ সালের মধ্যে উন্নয়নশীল দেশের মর্যাদা পেয়েছে। যদি এই ধারাবাহিক গণতান্ত্রিক ধারা না থাকতো তাহলে এদেশ কিন্তু  এতো উন্নত হতে পারত না।
গতকাল হরিপুর উপজেলার বটতলী মাঠে শেখ হাসিনার উন্নয়ন বার্তা নিয়ে গ্রামে গ্রামে উঠান বৈঠকে এক আলোচনা সভায় একথা বলেন।
৬নং ওয়ার্ড আওয়ামীলীগ এর আয়োজনে বৈঠকে আরও উপস্থিত ছিলেন, উপজেলা আওয়ামীলীগ এর সাধারণ সম্পাদক এসএম আলমগীর, সহসভাপতি ভাইস চেয়ারম্যান প্রভাষক আব্দুল কাইয়ুম পুষ্প, আমজাদ আলী,  জেলা পরিষদ সদস্য আনিসুজ্জামান শান্ত, যুগ্ম সম্পাদক মনোয়ারুল ইসলাম রিপন, শরিফউদ্দীন সরকারসহ উপজেলা আওয়ামীলীগের নেতাকর্মী বৃন্দ।
জেলা আওয়ামীলীগ নেতা সুজন আরও বলেন, ডিজিটাল বাংলাদেশ শেখ হাসিনা সরকার  গড়ে তুলেছি। এখন শেখ হাসিনার লক্ষ্য ২০৪১ সালের মধ্যে ‘স্মার্ট বাংলাদেশ’ গড়ে তুলবে। আওয়ামীলীগ সরকার ই-গভার্নেন্স চালু করবে, স্মার্ট জনগোষ্ঠী, স্মার্ট অর্থনীতি এবং স্বাস্থ্য-শিক্ষা প্রতিটি ক্ষেত্রেই শেখ হাসিনা সরকার ডিজিটাল ডিভাইস ব্যবহার নিশ্চিত করবে ইনশাআল্লাহ্।