শিবগঞ্জে ১৫ বছর পর বঙ্গবন্ধু আন্ত:জেলা গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টের উদ্বোধন।


প্রকাশের সময় : অক্টোবর ২৪, ২০২২, ৫:০৭ অপরাহ্ন / ৩১৩
শিবগঞ্জে ১৫ বছর পর বঙ্গবন্ধু আন্ত:জেলা গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টের উদ্বোধন।
শিবগঞ্জে ১৫ বছর পর বঙ্গবন্ধু আন্ত:জেলা গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টের উদ্বোধন।
মো মিজানুর রহমান, চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি –
ক্রীড়াই শক্তি ক্রীড়াই বল,মাদক ছেড়ে খেলতে চল” এই স্লোগানকে সামনে রেখে শিবগঞ্জ  বঙ্গবন্ধু  আন্তজেলা  গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট  এর শুভ উদ্বোধন হয়েছে।শনিবার বিকেলে শিবগঞ্জ  উপজেলা ক্রীড়া সংস্থা আয়োজিত উপজেলা স্টেডিয়ামে এ টুর্নামেন্টের উদ্বোধন ।
উদ্বোধনী খেলায় ট্রাইবেকারে ২-৩ গোলে নাটোর জেলা ফুটবল দলকে হারিয়ে জয়লাভ করে টাঙ্গাইল জেলা ফুটবল দল। টুর্নামেন্টে টাঙ্গাইল জেলা, নাটোর, নওগাঁ, বগুড়া, রাজশাহী, সিরাজগঞ্জ, ঝিনাইদহ ও শিবগঞ্জ উপজেলা ফুটবল দল অংশ নেয়। খেলা উপভোগ করতে দূর-দূরান্ত থেকে ফুটবল প্রেমীরা আসতে শুরু করে। দীর্ঘদিন পর করোনা মহামারী কাটিয়ে খেলাটি দর্শকদের মাঝে ব্যাপক সাড়া ফেলেছে। উক্ত অনুষ্ঠানে শিবগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার জনাব মোঃ আবুল হায়াত এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক আহমেদ মাহবুব-উল-ইসলাম।
বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, শিবগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান  সৈয়দ নজরুল ইসলাম,  শিবগঞ্জ পৌরসভার মেয়র  সৈয়দ মনিরুল ইসলাম, সহকারী কমিশনার (ভূমি)  মোঃ জুবায়ের হোসেন, চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট  রুহুল আমিন শরীফ, শিবগঞ্জ থানার অফিসার ইনচার্জ চৌধুরী জোবায়ের আহাম্মদ, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মোঃ গোলাম কিবরিয়া, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান  মোসাঃ শিউলি বেগম, শিবগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো আতিকুল ইসলাম টুটুল খান,  শিবগঞ্জ উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার মো বজলুর রশিদ সোনু, শিবগঞ্জ উপজেলা ক্রীড়া সংস্থার সেক্র সাধারণ সম্পাদক মো: সাইফুল ইসলাম মিটুল খান, শিবগঞ্জ উপজেলা  বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, সকল ইউপি চেয়ারম্যানবৃন্দ, পৌরসভার কাউন্সিলরবৃন্দ, টুর্নামেন্ট পরিচালনা কমিটির সদস্যবৃন্দ/স্বেচ্ছাসেবকবৃন্দ, রাজনৈতিক নেতৃবৃন্দ, গন্যমান্য ব্যক্তিবর্গ ও সাংবাদিকবৃন্দ সহ অনেকেই উপস্থিত ছিলেন।
শিবগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান সৈয়দ নজরুল ইসলাম  বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ক্ষমতা গ্রহণের পর থেকেই খেলাধুলার প্রতি বিশেষ গুরুত্ব প্রদান করেন। যার ফলে ক্রিকেট-ফুটবলসহ সকল খেলায় অভূতপূর্ব উন্নয়ন হয়েছে এবং হচ্ছে।
তিনি আরও বলেন, এই টুর্নামেন্টসমূহ গ্রাম-গঞ্জের সর্বত্রই একটা ব্যাপক সাড়া সৃষ্টি করেছে। খেলাধুলায় সম্পৃক্ত হওয়ায় আমাদের সন্তানরা বিপদগামী না হয়ে সঠিক পথের দিশা পাচ্ছে।
এসময় অনুষ্ঠানের সভাপতি শিবগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার মোঃ আবুল হায়াত  বলেন, লেখাপড়ার পাশাপাশি খেলাধুলার চর্চা করা খুবই প্রয়োজন। তিনি বলেন,  খেলাধুলা চর্চার সঙ্গে জড়িত থাকলে কোন যুবক যুবতী অসামাজিক কর্মকান্ডে লিপ্ত হতে পারেনা। তাই তিনি সকলকে লেখাপড়ার পাশাপাশি সাহিত্য সংস্কৃতি ও খেলাধুলার চর্চা করার জন্য উৎসাহ দেন।