“শিবগঞ্জে কৃষি অফিসের উদ্যোগে ৭৩জন পেলো সার সুপারিশ কার্ড”


প্রকাশের সময় : নভেম্বর ২৮, ২০২২, ৪:১৩ অপরাহ্ন / ২৪৮
“শিবগঞ্জে কৃষি অফিসের উদ্যোগে ৭৩জন পেলো সার সুপারিশ কার্ড”
“শিবগঞ্জে কৃষি অফিসের উদ্যোগে ৭৩জন পেলো সার সুপারিশ কার্ড”
মোঃ নাহিদ উজ্জামান, শিবগঞ্জ উপজেলা প্রতিনিধি –
চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জে কৃষি অফিসের উদ্যোগে ৭৩জন কৃষক পেলো সার সুপারিশ কার্ড। রবিবার সকালে উপজেলার কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে কৃষি অফিসে বাংলাদেশ মৃতিক্তা সম্পদ উন্নয়ন ইন্সিটিটিউট এর সহযোগিতায় উপজেলার কৃষকদের মাটি পরীক্ষা মাধ্যমে সঠিক মাত্রা রাসায়নিক সার প্রয়োগের ক্ষেত্রে সার প্রয়োগ নির্দেশিকা সম্বলিত সার সুপারিশ কার্ড দেয়া হয়। এসময় উপস্থিত ছিলেন, এসআরডিআই চাঁপাইনবাবগঞ্জ আঞ্চলিক কার্যালয়ের প্রধান বৈজ্ঞানিক কর্মকর্তা ড. মোঃ নুরুল ইসলাম, এসআরডিআই রাজশাহী বিভাগীয় গবেষণাগার বৈজ্ঞানিক কর্মকর্তা মোঃ নাজিম উদ্দিন, শিবগঞ্জ উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের কর্মকর্তা কৃষিবিদ মোঃ শরিফুল ইসলামসহ উপজেলা কৃষি অফিসের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তাগণ। সার সুপারিশ কার্ড বিতরণ কালে কৃষকদের উদ্দেশ্যে জানানো হয়, কৃষিখাতে উৎপাদনের ক্ষেত্রে সার কম ব্যবহার বা সঠিক পরিমাণ সার প্রয়োগে চাষাবাদে উন্নতমানের চাষ ও ফলন বৃদ্ধির জন্য মাটি পরীক্ষার বিকল্প নাই। তাই ভ্রাম্যমান গাড়ীর মাধ্যমে কৃষকদের চাষাবাদকৃত জমির মাটি পরীক্ষা করা আবশ্যক। মাটি পরীক্ষা করা হলে সার কম ব্যবহার হবে। সার কম ব্যবহার হলে খচরও কমবে।
উল্লেখ্য, ইতিমধ্যে উপজেলার বিভিন্ন ইউনিয়নের কৃষকদের নিয়ে পরীক্ষা ও সঠিক পরিমাণ সার প্রয়োগ বিষয়ক কর্মশালা হয়েছে। এরই প্রেক্ষিতে ৭৩জন কৃষককে সার সুপারিশ কার্ড দেয়া হয়।
“শিবগঞ্জে সাবেক সংসদ সদস্য গোলাম রাব্বানীর উঠান বৈঠক অনুষ্ঠিত”
মোঃ নাহিদ উজ্জামান, শিবগঞ্জ উপজেলা প্রতিনিধি –
চাঁপাইনবাবগঞ্জ জেলার শিবগঞ্জ উপজেলার কানসাট ইউনিয়নের পুকুরিয়ায় সাবেক সংসদ সদস্য গোলাম রাব্বানীর উঠান বৈঠক অনুষ্ঠিত হয়েছে।উঠান বৈঠকে বলেন  আমাকে জনগণ কতটা ভালোবাসে সেটা আজ বুঝলাম, গোলাম রাব্বানী সাবেক সংসদ সদস্য তিনি বলেন আমি বাসায় বসে থেকে জনগণ আমার এই উঠান বৈঠকে সফল করতে ভাই বোনেরা সবাই এসে উপস্থিত হয়েছে। তাই আপনারা সবাই দেখতে পাচ্ছেন কতটা জনগণের ঢল  নেমেছে সেটা আপনারাই সবাই দেখতে পাচ্ছেন। তার বাসার  সামনে গিয়ে দেখা জাই আজ বিকালে  ৩ থেকে ৪  হাজার জনগণের ভিড়। তিনি বলেন জনগণ  আমাকে আবারও এমপি হিসাবে দেখতে চাই সেই জন্য জনগণ আমার কাছে সবাই ছুটে চলে এসেছে। তিনি বলেন আমি কানসাট পল্লী বিদ্যুৎ আন্দোলনের নেতা, সাবেক এমপি গোলাম রাব্বানী।  চাঁপাইনবাবগঞ্জ-১ আসনের সাবেক সংসদ সদস্য ও শিবগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি গোলাম রাব্বানী এমপি সাংবাদিক দের কে জানান এবং জনগণকে বলেন, শিবগঞ্জে  অসহায়, মানুষের পাশে ছিলাম, পাশে থাকবো সবার পাশেই আমি এখনো আছি ও আগামীতেও থাকব ইনশাল্লাহ । তিনি আরো বলেন আমি একজন নৌকার কর্মী হিসেবে শিবগঞ্জে ২০১৪ সালে জামায়াত-বিএনপির তান্ডবে রুখে ছিলাম, আগামীতেও তারা যদি আবারো অরাজকতা সৃষ্টি চালায়, তাহলে আমি বাসায় বসে থাকব না। ২০১৪ সালে যেমন মাঠে ছিলাম আবারও মাঠে থাকবো ইনআশাল্লাহ কথা দিলাম। আজ শনিবার ২৬ নভেম্বর  বিকেল ৩ টার দিকে শিবগঞ্জ উপজেলার পুখুরিয়া এলাকায় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা সরকারের উন্নয়ন কার্যক্রম প্রচার ও আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে আবারো নৌকাকে বিজয়ী করার লক্ষে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন। মোঃ শাহ আলমের সভাপতিত্বে বক্তব্য রাখেন, মোঃ আলকেশ আলী,  মোঃ আলম, বাশির উদ্দিন, শাহাবাজপুর ইউনিয়ন আওয়ামী লীগ নেতা আবুল কালাম, ধাইনগর ইউনিয়ন আওয়ামী লীগ নেতা আবু বক্কর ও আবদুল হান্নানসহ  প্রমুখ স্থানীয় আওয়ামী লীগ ও অন্যান্য  সহযোগি সংগঠনের নেতৃবৃন্দ এবং প্রিন্ট মিডিয়ার সাংবাদিক বিন্দু উপস্থিত ছিলেন ।
“আমাদের শিবগঞ্জ, আমরাই গড়বো, সৈয়দ মনিরুল ইসলাম”

সারওয়ার জাহান ফরহাদ, চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধিঃ
চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ পৌরসভা মেয়র সৈয়দ মনিরুল ইসলাম বলেন, আমাদের শিবগঞ্জ, আমরাই গড়বো।
শিবগঞ্জ পৌরসভার বিভিন্ন ওয়ার্ডের  পানি নিষ্কাশনের জন্য উন্নত মানের RCC ড্রেন নির্মাণ কাজের সময় একথা বলেন তিনি।
শিবগঞ্জকে নতুন রূপে রূপান্তরিত করে আধুনিক ও মডেল শিবগঞ্জ পৌরসভা গড়ার লক্ষ্যে তিনি নিরলস পরিশ্রম করে যাচ্ছেন এবং শিবগঞ্জকে এগিয়ে নিয়ে চলেছেন। জনকল্যাণে চলমান নির্মাণ কাজের ফলে জনগণের সাময়িক অসুবিধা ঘটায় জন্য তিনি দুঃখ প্রকাশ করেন। তিনি বলেন, “এগিয়ে যাচ্ছে শিবগঞ্জ;  এগিয়ে যাবে শিবগঞ্জ।  “আমাদের শিবগঞ্জ, আমরাই গড়বো।”
জয় বাংলা জয় বঙ্গবন্ধু, জয়তু শেখ হাসিনা” সৈয়দ মনিরুল ইসলাম মেয়র, শিবগঞ্জ পৌরসভা, চাঁপাইনবাবগঞ্জ ও
সাংগঠনিক সম্পাদক, বাংলাদেশ আওয়ামী লীগ, শিবগঞ্জ উপজেলা শাখা, চাঁপাইনবাবগঞ্জ।