“শিক্ষিত জাতি গঠনে শিক্ষকদের ভুমিকা রাখতে হবে”, ফারুক চৌধুরী।


প্রকাশের সময় : ফেব্রুয়ারী ২৭, ২০২৩, ৯:০৭ অপরাহ্ন / ৫০৩
“শিক্ষিত জাতি গঠনে শিক্ষকদের ভুমিকা রাখতে হবে”, ফারুক চৌধুরী।
শিক্ষিত জাতি গঠনে শিক্ষকদের ভুমিকা রাখতে হবে,ফারুক চৌধুরী।
আলিফ হোসেন,তানোরঃ
রাজশাহীর গোদাগাড়ীর সাফিনা পার্কে গোদাগাড়ী উপজেলা  শিক্ষক কর্মচারীদের মিলন মেলা আয়োজন করা হয়েছে। জানা গেছে, ২৬ ফেব্রুয়ারী রোববার গোদাগাড়ী উপজেলা শিক্ষক সমিতির উদ্যোগে ও  প্রধান শিক্ষক  হোসেন আলীর সভাপতিত্বে সাফিনা পার্কে আয়োজিত শিক্ষক-কর্মচারী মিলন মেলায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাংসদ আলহাজ্ব ওমর ফারুক চৌধুরী এবং বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা চেয়ারম্যান  জাহাঙ্গীর আলম, গোদাগাড়ী পৌর মেয়র ও উপজেলা আওয়ামী লীগের  সভাপতি
আলহাজ্ব  অয়েজ উদ্দিন বিশ্বাস এবং সম্পাদক আব্দুর রশিদ। অন্যান্যদের মধ্যে আরো উপস্থিত ছিলেন, সহকারী কমিশনার (ভূমি) সবুজ হাসান, উপজেলা ভাইস চেয়ারম্যান আব্দুল মালেক ও সুফিয়া খাতুন মিলি, গোদাগাড়ী মডেল থানার অফিসার ইনচার্জ  ওসি খাইরুল ইসলাম, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা  দুলাল আলম, দেওপাড়া ইউপি চেয়ারম্যান বেলাল উদ্দীন সোহেল, গোদাগাড়ী ইউপি চেয়ারম্যান মাসুদুল গনি, মোহনপুর ইউপি চেয়ারম্যান খাইরুল ইসলাম, শিক্ষক সমিতির সভাপতি এমএন রেদওয়ান ফেরদৌস মাহাফুজুল আলম তোতা ও সাধারন সম্পাদক কামরুজ্জামান প্রমূখ।
প্রধান অতিথি বলেন, যে জাতি উপকারীর উপকার স্বীকার করে না সে জাতি উন্নতি করে না। বাংলাদেশের জন্মের ইতিহাস, মুক্তিযুদ্ধের ইতিহাস, বাংলাদেশ গর্বিত ইতিহাস সম্পর্কে শিক্ষার্থীদের জানাতে হবে। শিক্ষকদের বলবো দেশকে ভাল বাসতে হবে, ভালভাবে পড়া লেখাপড়া করাতে হবে, নিজেকে ভাল শিক্ষক হতে হবে, শ্রেষ্ট শিক্ষক হিসেবে গড়ে তুলতে । শিক্ষা প্রতিষ্ঠানের সময়ের বাইরেও শিক্ষার্থীদের জন্য সময় দিতে হবে  শিক্ষিত জাতি গঠনে শিক্ষকদের ভুমিকা রাখতে হবে।
তিনি বলেন, বিএনপি বার বার মিথ্যা, অপপ্রচার করে বিদেশে জনমত সৃষ্টি করে ক্ষমতায় আসার চেষ্টা করছেন। গত ১০ ডিসেম্বরের পর দেশে আওয়ামীলীগ সরকার থাকবে না। বিএনপি জামায়াত দেশ পরিচালনা করবেন। তারা ৬৪ জেলায় বোমা ফাটিয়েছিল। প্রধান মন্ত্রীর নেতৃত্বে এক একটি মডেল মসজিদে প্রায় ১৩ কোটি টাকা ব্যয় করা হয়েছে। দেশে শত, শত মডেল মসজিদ নির্মান করেছেন প্রধান মন্ত্রী, গোদাগাড়ীতেও একটি মডেল মসজিদ নির্মান করা হয়েছে। বিএনপি জামায়াত দেশে ইসলাম পক্ষে কোন কাজ করতে পারে নি। বঙ্গবন্ধু শেখ হসিনা প্রতি উপজেলায় দুটি করে শিক্ষা প্রতিষ্ঠান সরকািরকরণ করে দিয়েছেন। শেখ হাসিনাকে বাংলাদেশের চেয়ে বেশী চিনে, যেমন শেখ মুজিবুর রহমানকে যেমন চিনতেন। বিএনপির মুখে গণতন্ত্র মানায় না। তারাতো একটি সেনানিবাসের দল, একটি খোচ্চর দল। প্রধান অতিথি ওমর ফারুক চৌধুরী আরও বলেছেন, গোদাগাড়ী তানোরের মাটি আওয়ামী লীগের ঘাঁটি, নৌকার ঘাঁটি। এখন এমন একটি সময় এসেছে অতীতে যারা দলের বিবোধীতা করেছেন, নৌকার বিরোধীতা করেছেন এখন সংশোধন হয়ে দলে ভাল কাজ করার সুযোগ পাবেন আর যদি না করেন তাহলে তাদের ক্ষতি অপেক্ষা করছে।তিনি বলেন, আগামী জাতীয় সংসদ নির্বাচন হবে খুব শক্ত নির্বাচন, নিজেদের মাঝে ইস্পাত কঠিন ঐক্য গড়ে তুলতে হবে। প্রতিটি নির্বাচনের সময় কিছু সুসময়ের পাখির আগমন হয়, তাদের সঙ্গে কিছু নেতা কর্মী ঘোরাফেরা করে। কিন্তু অতীতে কোন লাভ হয় নি। এবারো কোন লাভ হবে না। আওয়ামী লীগ ক্ষমতায় থাকা, শেখ হাসিনা ক্ষমতায় থাকা মানে দেশের উন্নয়ন হওয়া, দেশ এগিয়ে যাওয়া আর বিএনপি জামায়াত ক্ষমতায় থাকা মানে দেশের উন্নয়ন ব্যাহত হওয়া। দেশের সম্পদ লুটপাট করা, মানুষ হত্যা করা। তিনি বলেন, সকলকে ঐক্যবদ্ধ হয়ে মুক্তিযুদ্ধের স্বপক্ষের শক্তির পক্ষে থাকতে হবে। তাহলে কোনো অপশক্তি মাথাচাঁড়া দিয়ে পারবে না।