শিক্ষাব্যবস্থা নিয়ে ষড়যন্ত্রকারীরা দেশকে মেধাশূন্য করতে চায় – মাহবুবুর রহমান ফরহাদ.


প্রকাশের সময় : অগাস্ট ২৬, ২০২৩, ৫:৫০ অপরাহ্ন / ৮১৪
শিক্ষাব্যবস্থা নিয়ে ষড়যন্ত্রকারীরা দেশকে মেধাশূন্য করতে চায় – মাহবুবুর রহমান ফরহাদ.
জে এম কামরানঃ
বাংলাদেশ আনজুমানে তালামীযে ইসলামিয়ার কেন্দ্রীয় সভাপতি মাহবুবুর রহমান ফরহাদ বলেন, অধ্যাবসায়ীদের আল্লাহ ব্যর্থ করেন না, মাত্র দশ বছরের ফল আপনারা হাতে পেয়েছেন। কিন্তু এ সফলতা চূড়ান্ত নয় শিক্ষাসমুদ্রে প্রবেশ করেছেন এখন, আরো অনেক বহুদূর যেতে হবে। আপনাকে আমাকে সফল হওয়ার চেষ্টায় থাকতে হবে এবং সফল হতে হবে, এ সমাজ ব্যর্থদের জায়গা দেয় না। আমাদের শিখার জন্য বেশি করে পড়তে হবে। শিক্ষার মাধ্যমে ব্যক্তির নৈতিক, চারিত্রিক, আত্মিক, সাংস্কৃতিক ও সামাজিক সহ সমস্ত দিকের বিকাশ হয়।
তিনি আরো বলেন, শিক্ষা মানুষকে আলোকিত করে, দায়িত্বশীল ও ন্যায়নীতি নির্ভরতার প্রতি প্রত্যয়ী করে। মানবসম্পদ উন্নয়নের মাধ্যমে দেশ, সমাজ ও অর্থনীতিকে স্বনির্ভর ও আত্মবিশ্বাস বৃদ্ধি করে। মূল্যবোধের অবক্ষয় রোধ, আত্মমর্যাদা জাগ্রত করার এবং কঠিন পরিস্থিতিতে ধৈর্য ধারণে অটল থাকার শক্তি যোগায় যে শিক্ষা, খোদ সেই শিক্ষাব্যবস্থা সমূলে ধ্বংস করার পায়তারা চলছে। চলাটাই স্বাভাবিক, কেননা এরা দেশকে মেধাশূন্য করতে চায়। যখনই দেশের শিক্ষাব্যবস্থার উপর আঘাত এসেছে, তালামীযে ইসলামিয়া বরাবরের মতো ঘরে না বসে ময়দানে নেমে এসেছে। যদি এই চক্রান্ত বন্ধ না হয়, ছাত্র-সমাজ ও দেশবাসী ঘরে বসে থাকবে না।
শনিবার, দুপুরে ছাতকের ধারণ নতুন বাজার দাখিল মাদরাসা মিলনায়তনে বাংলাদেশ আনজুমানে তালামীযে ইসলামিয়া সুনামগঞ্জ জেলাধীন ছাতক (উত্তর) উপজেলা শাখার আয়োজিত দাখিল ও এসএসসি উত্তীর্ণ কৃতী সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি উপরোক্ত কথাগুলো বলেন।
উপজেলা সভাপতি মামনুর রশিদ মামুনের সভাপতিত্বে এবং সহ-সভাপতি হাফিজুর রহমান ও সাধারণ সম্পাদক আব্দুল আহাদের যৌথ সঞ্চালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন গোবিন্দগঞ্জ আব্দুল হক স্মৃতি কলেজের উপাধ্যক্ষ জনাব মহি উদ্দিন, সংগঠনের সাবেক কেন্দ্রীয় সহ-প্রচার ও প্রকাশনা সম্পাদক হা: রফিকুল ইসলাম তালুকদার, সুনামগঞ্জ জেলা আল ইসলাহ’র সাধারণ সম্পাদক মাওলানা মাহবুবুর রহমান তাজুল, সৎপুর দারুল হাদিস কামিল মাদরাসার মুহাদ্দিস মাওলানা আব্দুল বাছিত, সংগঠনের সাবেক কেন্দ্রীয় তথ্য ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক মাহবুবুল হাসান জুয়েল ও কেন্দ্রীয় সদস্য মো. গাউছুল আলম।
অনুষ্ঠানে প্রধান বক্তার বক্তব্য রাখেন সংগঠনের সুনামগঞ্জ জেলা শাখার সভাপতি মো. মুহাইমিনুল হক।
অনুষ্ঠানে আমন্ত্রিত অতিথি হিসেবে বক্তব্য রাখেন গাবুরগাও দারুল কুরআন দাখিল মাদরাসার সুপার মাওলানা কামরুজ্জামান, শাহসুফি মোজাম্মিল আলী দাখিল মাদরাসার সুপার মাওলানা আব্দুস সালাম, সংগঠনের সুনামগঞ্জ জেলা শাখার সহ-সভাপতি আবু হেনা ইয়াছিন, সহ-সাধারণ সম্পাদক আব্দুল্লাহ আল মামুন, সাংগঠনিক সম্পাদক আলী আহমদ নাঈম, সহ-সাংগঠনিক সম্পাদক আবু তাহের, প্রচার সম্পাদক ফয়ছল আহমদ, অর্থ সম্পাদক মুহাম্মদ শাহজাহান, সিলেট মহানগরীর ২৩নং ওয়ার্ড সভাপতি নুরুল হাসান, ছাতক (দক্ষিণ) উপজেলা সভাপতি তারেক আহমদ রাজু, গোবিন্দগঞ্জ আব্দুল হক স্মৃতি কলেজের সভাপতি কামরুল হাসান ও ছাতক উত্তর উপজেলা আল ইসলাহ’র সহ প্রচার সম্পাদক কবির আহমদ কাসেমী।
এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন শাখা সহ-সভাপতি জাবেদ আহমদ সাদী, সহ-সাধারণ সম্পাদক বাহার উদ্দিন, সাংগঠনিক সম্পাদক সিদ্দিকুর রহমান মুন্সী, সহ-সাংগঠনিক সম্পাদক আনোয়ার হোসেন, প্রচার সম্পাদক আব্দুল গফফার আল হাছান, সহ-প্রচার সম্পাদক শাহ মুহাম্মদ রেজাউল করিম রেজা, তোয়াহেদ, তাইদুল ইসলাম,অর্থ সম্পাদক সেবুল আহমদ, অফিস সম্পাদক আলী হোসেন, প্রশিক্ষণ সম্পাদক রিহাদ জাহান অপু, সহ-শিক্ষা ও সংস্কৃতিক সম্পাদক নুর আলম, হাফিজুর রহমান, আবুল হাসনাত প্রমুখ।