“লালপুরে গাছের সাথে শত্রুতা,৫শতাধিক গাছ কেটে ফেলেছে দুর্বৃত্তরা”


প্রকাশের সময় : নভেম্বর ২৩, ২০২২, ৯:০১ অপরাহ্ন / ২৭০
“লালপুরে গাছের সাথে শত্রুতা,৫শতাধিক গাছ কেটে ফেলেছে দুর্বৃত্তরা”
“লালপুরে গাছের সাথে শত্রুতা,৫শতাধিক গাছ কেটে ফেলেছে দুর্বৃত্তরা”
মেহেরুল ইসলাম মোহন লালপুর উপজেলা প্রতিনিধি –
নাটোরের লালপুর উপজেলা আওয়ামীলীগের সাবেক সদস্য ও লালপুর সাব রেজিস্টার অফিসের মোহরী কামরুজ্জামান লাবলুর শত্রুতা করে ফলজ বাগানের আম গাছসহ প্রায় ৫ শতাধিক উন্নত জাতের বিভিন্ন প্রজাতির গাছ কেটে ফেলেছে  দুর্বৃত্তরা।
সোমবার(২১ নভেম্বর-২২ )দিবাগত রাতে লালপুর  উপজেলার গোপালপুর পৌরসভার  বিজয়পুর মহল্লার পশ্চিমপাড়া গ্রামে এ ঘটনা ঘটে।
বাগানের মালিক কামরুজ্জামান লাবলু জানান, আমি একজন বাগান চাষি বিভিন্ন ফলমূলের বাগান করায় আমার পেশা আমার বাগানে প্রায় ২ হাজার গৌরমতি ও কাটিমন আম গাছ আছে তার মধ্যে সোমবার দিবাগত রাতে কে বা কাহারা বাগানের  পাঁচ শতাধিক উন্নতজাতের গৌরমতি ও কাটিমন আম সহ ড্রাগন, বেদানা, নারিকেল, পেপে, মেওয়া ফলের  গাছ কেটে ফেলেছে।
এ বিষয়ে  লালপুর উপজেলা কৃষি কর্মকর্তা রফিকুল ইসলাম বলেন ক্ষতি গ্রস্ত বাগান পরিদর্শন করে দেখলাম প্রায় ৫শতাধিক বিভিন্ন পর্যায়ের গাছ কেটেছে দুর্বৃত্তরা। ঊর্ধ্বতন  কর্তৃপক্ষকে জানিয়ে সরকারি ভাবে সহোযোগিতা পেলে বাগান চাষিকে সহায়তা করা হবে। এদিকে মঙ্গলবার(২২শে নভেম্বর)বাগানের ক্ষতি গ্রস্ত গাছ ও এলাকা পরিদর্শন করেন  নাটোর-১(লালপুর- বাগাতিপাড়া)আসনের সাংসদ জননেতা শহিদুল ইসলাম বকুল।
এ রিপোর্ট লেখা পর্যন্ত  লালপুর থানায় অভিযোগ দায়েরের প্রস্তুতি চলছিল।
“লালপুরে দেশীয় অস্ত্রসহ আটক-২”
মেহেরুল ইসলাম মোহন লালপুর উপজেলা প্রতিনিধি –
নাটোরের লালপুরে অস্ত্রসহ ২জনকে আটক করেছে লালপুর থানা পুলিশ। আটকৃতরা হলেন লালপুর উপজেলার গোপালপুর পৌরসভার বৈদ্যনাথপুর গ্রামের আজগর আলেীর ছেলে আরিফুল ইসলাম (৩২) ও মোবারকের ছেলে নাহারুল ইসলাম (৩০)।
সোমবার(২১নভেম্বর-২২)সন্ধ্যা রাতে লালপুর উপজেলা চত্বর থেকে তাদেরকে অবৈধ দেশীয় অস্ত্রসহ আটক করে। স্থানীয় সুত্রে জানা যায় নাহারুল ও আরিফুল মদপান করে উপজেলা চত্তরে মাতলামি করাসহ  সাধারণ মানুষেকে দেশীয় অস্ত্র রাম দা হাতে নিয়ে ভয় ভিতি দেখায় এবং গালাগালি করতে থাকলে উপস্থিত জনতা লালপুর থানা পুলিশ কে খবর দিলে পুলিশ তাদের আটক করে। এব্যাপারে লালপুর থানায় অস্ত্র আইনে একটি মামলা রজু করা হয়েছে।
লালপুর থানার ওসি মোনোয়ারুজ্জামান জানান আটককৃতদের বিরুদ্ধে অস্ত্র আইনে  মামলা রজু করে মঙ্গলবারে আদালতের মাধ্যমে জেল হাজতে প্রেরণ করা হয়েছে।
মেহেরুল ইসলাম মোহন
লালপুর উপজেলা প্রতিনিধি
০১৭৭৭-০৯৩১১৬
২২/১১/২২