‘লাকসামে গৃহবধূর রহস্যজনক মৃত্যু,স্বামী পলাতক’


প্রকাশের সময় : অক্টোবর ১২, ২০২২, ৮:০২ অপরাহ্ন / ৩২৩
‘লাকসামে গৃহবধূর রহস্যজনক মৃত্যু,স্বামী পলাতক’

লাকসামে গৃহবধূর রহস্যজনক মৃত্যু,স্বামী পলাতক 
রিয়াদ ভূঁইয়া, লাকসাম (কুমিল্লা) প্রতিনিধি।
কুমিল্লার লাকসামে সিমা আক্তার (২০) নামের এক গৃহবধূর অস্বাভাবিক মৃত্যু হয়েছে।
বুধবার সকালে উপজেলার মুদাফরগঞ্জ উত্তর  ইউনিয়ন নাগঝাটিয়া গ্রামের দক্ষিন খাল পাড় স্বামীর বাড়ীতে এ ঘটনা ঘটে। তিনি ওই এলাকার আবদুল জলিলে’র ছেলে প্রবাসী  রাসেল আহমেদের স্ত্রী ও একই গ্রামের সোহরাব মিয়া’র মেয়ে।
বুধবার বিকালে লাকসাম থানার পুলিশ গৃহবধূর মরদেহ উদ্ধার করেছে। এ ঘটনায় ভুক্তভোগী মা রাশিদা বেগম নিহতের স্বামী রাসেলসহ তাদের পরিবারের বিরুদ্ধে থানায় লেখিত  অভিযোগ করার প্রস্তুতি নিচ্ছেন বলে নিহত গৃহবধূর পরিবার জানান।
এ ঘটনায় স্বামী রাসেলসহ তার পরিবারের লোকজন পলাতক রয়েছে।
পুলিশ ও স্থানীয়রা জানায়, প্রায় ২ বছর আগে উপজেলার মুদাফরগঞ্জ উত্তর ইউনিয়ন নাগঝাটিয়া গ্রামের দক্ষিন খাল পার এলাকার বাসিন্দা আবদুল জলিলে’র ছেলে প্রবাসী  রাসেল আহমেদের সাথে একই গ্রামের গ্রামের সোহরাব মিয়া’র মেয়ে সিমা আক্তার সঙ্গে বিয়ে হয়। বিয়ের কয়েক মাস পর সিমার পরিবারের কাছ থেকে যৌতুকের টাকা নিয়ে প্রবাসে চলে যায় রাসেল। গত ২০ দিন আগে প্রবাস থেকে দেশে আসেন রাসেল। কয়েকদিনে মাদকাসক্ত সাথে জড়িত হয় এবং বিভিন্ন সময়ে গভীর রাত করে সে ঘরে আসেন রাসেল, এ নিয়ে স্বামী -স্ত্রীর মধ্যে প্রায়ই ঝগড়া হতো।
মঙ্গলবার দিনে ও রাতে  যৌতুকের জন্য গৃহবধূ সিমা’কে মারধর করে। স্বামীর নির্যাতন সহিতে না পেয়ে বিষ পান করে আত্মহত্যা করেছে বলে স্থানীয়দের ধারণা। এদিকে নিহতের মা রাশিদা বেগম বলেন, বিদেশ থেকে বাড়িতে আসার পর থেকে মাদকের সাথে জড়িত হয়ে পড়ে রাসেল, এমন কি লাখ টাকার যৌতুক দাবি করে। সময়মতো টাকা না দিলে মেয়েকে গলা টিপে হত্যা করে আবারও প্রবাসে চলে যাবে বলে হুমকি দেয়  রাসেল। তার দাবি, মঙ্গলবার দিবাগত রাতে এসব বিষয় নিয়ে ঝগড়া হলে রাসেল তার মেয়েকে গলা টিপে হত্যা করে। আমি সুষ্ঠু তদন্তের মাধ্যমে এর বিচার চাই।
ঘটনার সত্যতা নিশ্চিত করে লাকসাম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (তদন্ত) মাসুদ খান বুধবার সন্ধ্যায় বলেন, নিহতের মরদেহ উদ্ধার করা হয়েছে। লাশ কুমিল্লা হাসপাতালের মর্গে পাঠানোর প্রস্তুতি চলছে। ময়নাতদন্তের পর মৃত্যুর প্রকৃত কারণ জানা যাবে। এ ব্যাপারে নিহতদের স্বজনরা অভিযোগ করলে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।
রিয়াদ ভূঁইয়া
লাকসাম, কুমিল্লা।
০১৬৭২-৮৪২২৬৭