লক্ষ্মীপুরের রামগঞ্জে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে বই বিতরণ কর্মসূচি পালিত হয়েছে।


প্রকাশের সময় : জানুয়ারী ২, ২০২৩, ৪:২৬ অপরাহ্ন / ৫৬২
লক্ষ্মীপুরের রামগঞ্জে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে বই বিতরণ কর্মসূচি পালিত হয়েছে।

রামগঞ্জে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে বই বিতরণ কর্মসূচি পালিত হয়েছে।

কাজী মহিউদ্দিন মঈনঃ

সারাদেশের ন্যায়ে লক্ষ্মীপুরের রামগঞ্জেও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে বই বিতরণ কর্মসূচি পালিত হয়েছে। গতকাল রবিবার সকাল ৯.০০টা থেকে দিনব্যাপী  রামগঞ্জ উপজেলায় অবস্থিত বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান উচ্চ বিদ্যালয় ও কলেজ, নোয়াগাঁও জনকল্যাণ উচ্চ বিদ্যালয়,রামগঞ্জ উচ্চ বিদ্যালয়, রামগঞ্জ পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়, রামগঞ্জ এম, ইউ সরকারি উচ্চ বিদ্যালয়,শ্রীরামপুর উচ্চ বিদ্যালয় মাছিমপুর উচ্চ বিদ্যালয়, চন্ডিপুর  উচ্চ বিদ্যালয়, এবং নুনিয়াপাড়া আলিম মাদ্রাসাসহ বিভিন্ন স্কুল-মাদ্রাসার শিক্ষার্থীদের মাঝে বই বিতরণ করা হয়।উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন লক্ষ্মীপুর-১ রামগঞ্জ আসনের সাংসদ ড. আনোয়ার হোসেন খান।
বই বিতরণ কালে এমি,পি ড.আনোয়ার হোসেন খান শিক্ষার্থীদের উদ্দেশ্য বলেন, শিক্ষার হার বৃদ্ধি করতে প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা বিগত কয়েক বছর থেকে পাঠ্যবই প্রাথমিক ও মাধ্যমিক স্তরের শিক্ষার্থীদের মধ্যে বিনামূল্যে বিতরণের ব্যবস্থা করেছেন। বিনামূল্যে পাঠ্যবই বিতরণে বাংলাদেশ এখন বিশ্বে রোল মডেল। এ সময় তিনি আরো বলেন, স্বাক্ষরতার হার বৃদ্ধি পাওয়া এবং উচ্চশিক্ষা স্তরে নারী শিক্ষার্থীর হার ব্যাপকভাবে বৃদ্ধি পেয়েছে। ব্যাপকভাবে শিক্ষাপ্রতিষ্ঠানের অবকাঠামোগত উন্নয়ন, মাদ্রাসা শিক্ষাধারার আধুনিকায়নসহ আওয়ামীলীগ সরকারের আমলে শিক্ষার ব্যাপক অগ্রগতি হয়েছে।
উক্ত বই বিতরণ অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, রামগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা উম্মে হাবিবা মিরা, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মোনাজের রশিদ, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ.ক.ম রুহুল আমিন, রামগঞ্জ পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক মেয়র বেলাল আহমেদ, জেলা মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও রামগঞ্জ উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান সুরাইয়া আক্তার শিউলি, রামগঞ্জ বি,আর,ডি,বি’র চেয়ারম্যান মোস্তাফিজুর রহমান ভুঁইয়া সুমন, পৌর ০৩ নং ওয়ার্ড কাউন্সিলর রাশেদুল হাসান প্রমুখ। এ ছাড়াও রামগঞ্জ উপজেলা আওয়ামীলীগ, যুবলীগ ও ছাত্রলীগসহ বিভিন্ন অঙ্গসংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।