লক্ষ্মীপুরের রামগঞ্জে প্রধানমন্ত্রীর সৌজন্যে ২০ হাজার শীতবস্ত্র কম্বল বিতরণ করেন ড. আনোয়ার খান এমপি। 


প্রকাশের সময় : জানুয়ারী ২২, ২০২৩, ৬:৫৬ অপরাহ্ন / ৫৭৫
লক্ষ্মীপুরের রামগঞ্জে প্রধানমন্ত্রীর সৌজন্যে ২০ হাজার শীতবস্ত্র কম্বল বিতরণ করেন ড. আনোয়ার খান এমপি। 

রামগঞ্জে প্রধানমন্ত্রীর সৌজন্যে ২০ হাজার শীতবস্ত্র কম্বল বিতরণ করেন ড. আনোয়ার খান এমপি। 

কাজী মহিউদ্দিন মঈনঃ

লক্ষ্মীপুরের রামগঞ্জে ১০ ইউনিয়নে শীতার্থ জনসাধারনের মাঝে ২০ হাজার কম্বল বিতরন কার্যক্রমের উদ্বোধন করেছেন লক্ষ্মীপুর-১ রামগঞ্জ আসনের সাংসদ ড.আনোয়ার হোসেন খান।শনিবার ২১ জানুয়ারি সকালে লক্ষ্মীপুরের রামগঞ্জের কাঞ্চনপুর ইউনিয়নে শীতবস্ত্র বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ড. আনোয়ার খান এমপি বলেন, আওয়ামী লীগ সরকার জনগণের সরকার। একটি মানুষও যেন শীতে কষ্ট না পায় সেজন্য সরকারের পক্ষ থেকে কম্বল বিতরণ করা হচ্ছে। ‘এদেশের মানুষের সুখ ও সমৃদ্ধির জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা অক্লান্ত পরিশ্রম করে যাচ্ছেন। সরকার সবসময় জনগণের পাশে রয়েছেন। তিনি আরও বলেন, বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা ক্ষমতায় থাকায় দেশ ও জনগণের কল্যাণ হচ্ছে। ডিজিটাল বাংলাদেশ থেকে আমরা এখন স্মার্ট বাংলাদেশে প্রবেশ করছি। দেশের প্রত্যেক গ্রামকে শহরে রুপান্তর করা হয়েছে।দেশের উন্নয়নে শেখ হাসিনার কোন বিকল্প নেই। স্মার্ট বাংলাদেশ গড়ার স্বপ্ন বাস্তবায়ন করতে হলে স্বাধীনতার পক্ষের সকলকে ঐক্যবদ্ধ থাকার আহবান জানিয়ে আবারও মাননীয় প্রধানমন্ত্রী ক্ষমতায় আনতে নৌকায় ভোট চান তিনি।
পরে ১০  ইউনিয়নের মোট ২০ হাজার কম্বল বিতরণ কার্যক্রমের শুভ উদ্বোধন করেন তিনি। বিভিন্ন পয়েন্টে পৃথক আয়োজনে নিজেই উপস্থিত থেকে এসব কম্বল শীতার্ত অসহায় মানুষের কারো হাতে ও আবার কারো গায়ে জড়িয়ে দেন। এমপির হাতে নতুন কম্বল পেয়ে অনেকটাই খুশি দুঃস্থ পরিবারের মানুষগুলো। এ সময় অনেকেই দু’হাত তুলে এমপির জন্য দোয়া করেন। প্রতিবছরের ন্যায় এবারও ব্যক্তিগত অর্থায়নে এসব কম্বল শীতার্ত অসহায় মানুষের মাঝে বিতরণ করছেন। এসময় উপস্থিত ছিলেন-  উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আ ক ম রুহুল আমিন, রামগঞ্জ থানার ওসি এমদাদুল হক, সাবেক মেয়র বেলাল আহম্মেদ, মহিলা ভাইস চেয়ারম্যান সুরাইয়া আক্তার শিউলী কাঞ্চনপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ নাসির উদ্দিন খান, উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক মনির হোসেন খোকন,জেলা পরিষদের সদস্য সৈকত মাহমুদ,ইউপি আওয়ামিলীগ সম্পাদক জাকির মোল্লা, কাউন্সিলর মেহেদী হাসান শুভ,ফয়সাল মাল, উপজেলা ছাত্রলীগের সভাপতি অপু মাল  সহ প্রমুখ। এসময় তিনি নিচহরা,দরবেশপুর,আলীপুর,জয়পুরা উচ্চ বিদ্যালয়,ব্রহ্মপাড়া প্রাথমিক বিদ্যালয় মাঠ,মাঝিরগাঁও উচ্চ বিদ্যালয় মাঠে শীতার্থ মানুষের মাঝে শীতবস্ত্র কম্বল তুলে দেন।

হাতিয়ায় মৌলভী শফি উল্যাহর ১৭তম মৃত্যু বার্ষিকী যথাযথ মর্যাদায় পালিত হয়েছে।

মোঃ হানিফ উদ্দিন সাকিব, হাতিয়া উপজেলা প্রতিনিধি –

নোয়াখালীর হাতিয়ায় মৌলভী শফি উল্যাহ ১৭তম মৃত্যু বার্ষিকী উপলক্ষ্যে,কোরান খতম,আলোচনা ও দোয়া অনুষ্ঠান যথাযথ মর্যাদায় পালিত হয়েছে। শনিবার (২১ জানুয়ারি) বিকেলে ফয়েজেন্নেছা নূরানী তালিমুল কোরআন মাদ্রাসা পরিচালনা পর্ষদ আয়োজনে,বাংলাদেশের স্বাধীনতা অর্জনে মহান মুক্তিযুদ্ধকালীন হাতিয়া মুক্তিতে সংগ্রাম পরিষদ সদস্য হাতিয়ায় মানব ত্রাণ সংঘের প্রতিষ্ঠাতা,এতিম অসহায় পুনর্বাসনে দক্ষ সংগঠক এতিমবন্ধু মৌলভী শফি উল্যাহ ১৭তম মৃত্যু বার্ষিকী উপলক্ষ্যে,সোনাদিয়া ইউনিয়নে ৮ নং ওয়ার্ডে মৌলভী সফি উল্যাহ জামে মসজিদে কোরান খতম,আলোচনা ও দোয়ার অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। এসময় উপস্থিত ছিলেন,এ্যাডভোকেট ফজলে আজিম  তুহিন,কাশেম মেম্বার, আলহাজ্ব  মদিনুল হক,আলহাজ্ব  আলতাফ হাজী, মাওলানা শফি উল্যাহ জামে মজিদের খতিব, ফাহিম উদ্দিন,  সাংবাদিক জিএম ইব্রাহিম, সাংবাদিক  আক্তার হোসেন,সাংবাদিক মোঃ হানিফ উদ্দিন সাকিব ফয়েজেন্নেছা নূরানী তালিমুল কোরআন মাদ্রাসা ছাত্রছাত্রী ও শিক্ষক, এবং এলাকার ব্যাক্তি বর্গ সহ আরো অনেকে ।

আলোচনা সভায় বক্তাগণ তাদের বক্তব্যের মাঝে মৌলভী শফি উল্যাহ জীবনীয় তুলে ধরেন।এসময় তারা বলেন,স্বাধীনতা উত্তর আওয়ামীলীগ এর রাজনীতির প্রথম সারির নেতৃত্ব এর মধ্যে তিনি ছিলেন অন্যতম। মহান মুক্তিযুদ্ধে হাতিয়ার সংগ্রাম কমিটির অন্যতম উদ্যোক্তা,সংগঠক ও যুদ্ধকালীন হাতিয়া থানার সেচ্ছাসেবকলীগ  এর আহবায়ক ভূমিকা পালন করেন।তিনি বৃহত্তর নোয়াখালী জেলার প্রথম শ্রেণীর ঠিকাদার ছিলেন।স্বাধীনতা উত্তর হাতিয়ার   রাজনীতি একটি বিশেষ ব্যক্তি দ্বারা প্রভাবিত হয়ে যখন যে ক্ষমতায়,তখন সে দল করার অপরাজনীতির চর্চা থাকলেও তিনি তাতে সম্পৃত হননি। বঙ্গবন্ধুর আদর্শে ছাত্রলীগ এ যোগদান করার মাধ্যমে তিনি সরাসরি রাজনীতিতে ভূমিকা রাখা শুরু করেন। মৃত্যুকালে তিনি স্ত্রী,চার সন্তান ও তিন মেয়ে রেখে গিছেন।তার মতো ব্যক্তি হাতিয়ায় আর জন্ম নিবে কিনা সন্দেহ। এবং আর পাবোনা এরকম একজন সোনার মানুষ।