রামপালে তাপবিদ্যুৎ কেন্দ্রের তামার তারসহ আটক ৪


প্রকাশের সময় : অগাস্ট ৩১, ২০২৩, ১২:০৯ অপরাহ্ন / ১২৫
রামপালে তাপবিদ্যুৎ কেন্দ্রের তামার তারসহ আটক ৪

রামপাল(বাগেরহাট)প্রতিনিধিঃ

বাগেরহাটের রামপাল উপজেলার বাংলাদেশ ইন্ডিয়া ফ্রেন্ডশিপ কোম্পানি পাওয়ার প্লান্টের ৯০ (নব্বই) কেজি তামার তারসহ চোর চক্রের ৪ সদস্যকে আটক করেছে রামপাল থানা পুলিশ।

আটককৃতরা হলেন- উপজেলার রামপাল সদর ইউনিয়নের শ্রীফলতলা গ্রামের সেলিম হাওলাদারের পুত্র মোঃ লিটন হাওলাদার(৪০), রাজনগর ইউনিয়নের কালেখারবেড় গ্রামের বজলুর শেখের পুত্র মোঃ সোহাগ শেখ(২৩), কালিকাপ্রসাদ গ্রামের মোঃ মোজাম শেখের পুত্র মোঃ নাকির শেখ(২৩) ও গৌরম্ভা ইউনিয়নের বর্ণি গ্রামের মালেক মোল্লার পুত্র খান জাহান মোল্লা (২৮)।

বুধবার (৩০ আগষ্ট) ভোর রাতে তাপবিদ্যুৎ কেন্দ্রের অভ্যন্তরে লেবার কলোনি এলাকায় অভিযান চালিয়ে চোর চক্রের ঐ ৪ সদস্যকে আটক করা হয়।

এ বিষয়ে রামপাল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা
(ওসি) এস. এম. আশরাফুল আলমের কাছে জানতে চাইলে তিনি সাংবাদিকদের জানান যে, গোপন সংবাদের ভিত্তিতে জানা যায়, বুধবার ভোর রাতে তাপবিদ্যুৎ কেন্দ্রের অভ্যন্তরে লেবার কলোনি এলাকা থেকে বিপুল পরিমান তামার তার পাচার করা হবে। ওই সংবাদের ভিত্তিতে থানা পুলিশের একটি চৌকশ দল বিদ্যুৎ কেন্দ্রের লেবার কলোনির পশ্চিম পাশে অভিযান চালায়। এ সময়ে ৯০ কেজির অধিক পরিমানে আর্থিং কপার ক্যাবলসহ চোর চক্রের ওই ৪ সদস্যকে গ্রেফতার করা হয়। জব্দ করা কপার ক্যাবলের আনুমাণিক বাজার মূল্য ৭২ হাজার টাকার অধিক।

তিনি আরও বলেন, এ জাতীয় রাষ্ট্রীয় সম্পদ চুরির সঙ্গে যারা জড়িত তাদের বিরুদ্ধে কঠোর আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে এবং ভবিষ্যতে এ ধরনের অভিযান অব্যাহত থাকবে। গ্রেফতার কৃতদের বিরুদ্ধে মামলা দায়ের পূর্বক আজ বুধবার (৩০ আগষ্ট) বিজ্ঞ আদালতে প্রেরন করা হয়েছে।