“রাজশাহী মহানগরীতে আধুনিক স্লটারহাউজ নির্মাণে সমঝোতা স্মারক স্বাক্ষরিত”


প্রকাশের সময় : নভেম্বর ২১, ২০২২, ৬:৩৫ অপরাহ্ন / ৬০১
“রাজশাহী মহানগরীতে আধুনিক স্লটারহাউজ নির্মাণে সমঝোতা স্মারক স্বাক্ষরিত”

“রাজশাহী মহানগরীতে আধুনিক স্লটারহাউজ নির্মাণে সমঝোতা স্মারক স্বাক্ষরিত”
আবুল হাশেম, রাজশাহী বিভাগীয় প্রতিনিধিঃ
রাজশাহী সিটি কর্পোরেশন এলাকায় মেট্রো ক্যাটেগরি স্লটারহাউজ স্থাপনে মৎস ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের প্রাণিসম্পদ অধিদপ্তরের ‘প্রাণিসম্পদ ও ডেইরি উন্নয়ন প্রকল্প’ এবং রাজশাহী সিটি কর্পোরেশনের মধ্যে এক সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়েছে। রোববার দুপুরে নগর ভবনে মেয়র দপ্তরকক্ষে সমঝোতা স্মারকে স্বাক্ষর করেন রাজশাহী সিটি কর্পোরেশনের মাননীয় মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটন এবং প্রাণিসম্পদ ও ডেইরি উন্নয়ন প্রকল্পের পরিচালক (যুগ্ম সচিব) মোঃ আব্দুর রহিম।
রাজশাহী মহানগরীর তালাইমারি এলাকায় এক একর জায়গার উপর আধুনিক স্লটারহাউজটি নির্মাণ করা হবে। প্রাণিসম্পদ ও ডেইরি উন্নয়ন প্রকল্পের মাধ্যমে রাজশাহী সিটি কর্পোরেশনের জমিতে স্লটারহাউজ নির্মাণ প্রকল্পটি বাস্তবায়িত হবে। নির্মিতব্য আধুনিক স্লটারহাউজে নকশা অনুযায়ী আধুনিক যন্ত্রপাতি, বর্জ্য পরিশোধন ব্যবস্থা, পশু বিশ্রামাগার, পশু জবেহপূর্ব পরীক্ষণ কক্ষ, পশু জবেহ পরবর্তী পরীক্ষণ কক্ষ, প্রাণিসম্পদ অধিদপ্তর ও সিটি কর্পোরেশনের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা-কর্মচারী এবং সংশ্লিষ্টদের জন্য দাপ্তরিক কক্ষ, পয়ঃনিষ্কাশন ও স্যানিটেশনসহ অন্যান্য সুবিধাদি থাকবে। প্রকল্পের মেয়াদ ডিসেম্বর ২০২৩ সাল পর্যন্ত। সমঝোতা স্মারক স্বাক্ষর অনুষ্ঠানে রাজশাহী সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা ড. এবিএম শরীফ উদ্দিন, সচিব মোঃ মশিউর রহমান, প্রধান প্রকৌশলী নূর ইসলাম তুষার, প্রাণিসম্পদ ও ডেইরি উন্নয়ন প্রকল্পের চিফ টেকনিক্যাল কো-অর্ডিনেটর ড. মোঃ গোলাম রাব্বানী, উপ-প্রকল্প পরিচালক পার্থ প্রদীপ সরকার, রাসিকের প্রধান পরিচ্ছন্ন কর্মকর্তা শেখ মোঃ মামুন, নির্বাহী প্রকৌশলী নিলুফার ইয়াসমিন, ভেটেরিনারি সার্জন ড. মোঃ ফরহাদ উদ্দিন, উপ-সহকারী প্রকৌশলী মীর শাহরিয়ার সুলতান প্রমুখ উপস্থিত ছিলেন।

“বাঘা চন্ডিপুরে ঘরোয়া ফুটবল টুর্নামেন্টের ফাইনাল খেলা অনুষ্ঠিত”
আবুল হাশেম, রাজশাহী বিভাগীয় প্রধানঃ
রাজশাহীর বাঘায় চন্ডিপুরে ঘরোয়া ফুটবল টুর্নামেন্টে – ২২ এর ফাইনাল খেলা অনুষ্ঠিত হয়েছে। শনিবার(১৯ নভেম্বর) বিকাল ৪টায় চন্ডিপুর উচ্চ বিদ্যালয় মাঠে চন্ডিপুর ফুটবল একাদশ এর আয়োজনে বেলুন উড়িয়ে ফাইনাল খেলার উদ্বোধন করেন অতিথিরা। এ খেলায় স্বাধীন বাংলা ফুটবল দলকে ০-১ পরাজিত করে বিজয়ী হয়েছে রয়েল ব্রেকুয়েড ফুটবল দল।পুরো খেলায় বিভিন্ন কৌশল ভঙ্গিতে খেলা দেখিয়ে ফুটবল প্রেমী হাজারো দর্শককে মাতিয়ে রাখেন দু’দলের খেলোয়াড়রা।
রাশেদ আহমেদ রিপন এর সার্বিক তত্ববধানে ও চন্ডিপুর উচ্চ বিদ্যালয়ের মেনেজিং কমিটির সভাপতি মো ফজলুর রহমান ফজলের সভাপতিত্বে খেলা শেষে উভয় দলের অধিনায়কের হাতে পুরুস্কার তুলে দেন অনুষ্ঠানের প্রধান অতিথী, বাঘা থানা ইনচার্জ মোঃসাজ্জাদ হোসেন সাজু।
বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন,চন্ডিপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সভাপতি প্রভাষক কৃষিবিদ মহিউল হাসান টিনি এবং বাঘা পৌরসভার ০৮ নং ওয়ার্ড কাউন্সিলর আকরাম আলী ও সংরক্ষিত নারী কাউন্সিল মনোয়ারা বেগম, চন্ডিপুর বাজার কমিটির খ বিভাগের সভাপতি ও সাবেক ফুটবলার মোঃ রুবেল, মুক্তিযুদ্ধা আঃ হামিদ,প্রভাষক মো কুদ্দুস আলী প্রমূখ।
খেলাটি পরিচালনা করেন সুজন আলী, সহকারী হিসেবে নূর রাকিব।