রাউজান পাঁচখাইন হরগৌরীর সংঘের উদ্যোগে বিভিন্ন ধর্মীয় অনুষ্ঠানে মধ্যে দিয়ে কালীপূজা অনুষ্ঠিত।


প্রকাশের সময় : অক্টোবর ২৭, ২০২২, ৬:৩১ অপরাহ্ন / ৩০০
রাউজান পাঁচখাইন হরগৌরীর সংঘের উদ্যোগে বিভিন্ন ধর্মীয় অনুষ্ঠানে মধ্যে দিয়ে কালীপূজা অনুষ্ঠিত।
রাউজান পাঁচখাইন হরগৌরীর সংঘের উদ্যোগে বিভিন্ন ধর্মীয় অনুষ্ঠানে মধ্যে দিয়ে কালীপূজা অনুষ্ঠিত।

নিজস্ব সংবাদদাতাঃ
চট্রগ্রাম জেলার দক্ষিণ রাউজান ১৪ নং বাগোয়ান  ইউনিয়নের সর্বজনীন পাঁচখাইন হরগৌরী সংঘের ৪৭তম বর্ষপূর্তি  উপলক্ষে শ্রী শ্রী শ্যামা মায়ের পূজা,মহতী ধর্মসভা ও অষ্টপ্রহরব্যাপী ভূবন মঙ্গল মহানামযজ্ঞ অনুষ্ঠিত হয়েছে।
গত ২৪শে অক্টোবর রোজ সোমবার উপদেষ্টা ডাঃ রাষ্টন দেব-নাথের সভাপতিত্বে বিকালে
মহতী ধর্মসভা, গুনীজন সংবর্ধনা ও সাংস্কৃতিক অনুষ্ঠান, দেওয়ালী ও সন্ধ্যা আরতি অনুষ্ঠিত হয়। রাত ১২ টায় শ্রী শ্রী শ্যামা মায়ের পূজা বিভিন্ন ধর্মীয় অনুষ্ঠানের মধ্য দিয়ে অনুষ্ঠিত হয়।সভায় বক্তব্য রাখেন ধর্মতত্ত্ববিদ, সাধু সন্ন্যাসী ও বিভিন্ন মঠ মন্দিরের সংগঠক বৃন্দ। মঙ্গলবার বিকাল ৩ ঘটিকায় মহতী ধর্মসভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান এবং রাত ৮ টায় মহানাম যজ্ঞের শুভ অধিবাস কীর্ত্তন আরম্ভ হয়। রাত উপস্থিত সকল ভক্তবৃন্দ মহাপ্রসাদ আস্বাদন করেন।
২৬শে অক্টোবর রোজ বুধবার ব্রহ্মমুহুর্তে অষ্টপ্রহরব্যাপী মহানাম যজ্ঞের শুভারম্ভ হয়, দুপুর ১২ ঘটিকায় শ্রী শ্রী মায়ের রাজভোগ নিবেদন  এবং দুপুর ১ঘটিকায় ও রাত ১০ টায় আনন্দ বাজারে মহাপ্রসাদ বিতরণ করা হয়।
আগামীকাল ২৭শে অক্টোবর ভোর ৫ টায় মহানামযজ্ঞের পূর্ণাহুতি ও নগর পরিক্রমা মধ্য দিয়ে অনুষ্ঠান সম্পন্ন হবে। ২৬শে অক্টোবর অষ্টপ্রহরব্যাপী মহানাম যজ্ঞ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ১৪নং বাগোয়ান ইউনিয়নের বারবার নির্বাচিত সুযোগ্য চেয়ারম্যান ভূপেশ বড়ুয়া,উপদেষ্টা অজিত কুমার নাম,কার্তিক চন্দ্র নাথ,ডাক্তার রতন নাথ,বাবু বিধান চন্দ্র নাথ,ডাঃ রাষ্টন দেব নাথ,সাংবাদিক মিন্টু কান্তি নাথ, JHPসবুজ দেব নাথ,কার্যকরী কমিটির সভাপতি পিপলু দেব নাথ(LLB সরকারি সনদ প্রাপ্ত দলিল লেখক),সহ-সভাপতি গোবিন্দ দেব নাথ,রবিন্দ্র শীল,সাধারণ সম্পাদক সুমন দেব নাথ,যুগ্মসাধারণ সম্পাদক সম্রাট দেবনাথ, সহ-সাধারণ সম্পাদক লিটন দেব নাথ(LLB),সুজিত নাথ, অর্থ সম্পাদক কাজল দেব নাথ,সহ অর্থ সম্পাদক খোকন দেবনাথ, সাংগঠনিক সম্পাদক সদীপ দেবনাথ, অনুষ্ঠানে সহযোগিতায় পাঁচখাইন গ্রামবাসী ও অতিথিবৃন্দ সহ নেতৃস্থানীয় ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।