“যশোরের শার্শায় আফিল জুট মিলে ভয়াবহ আগুন : ২ ঘণ্টা পর নিয়ন্ত্রণ”


প্রকাশের সময় : নভেম্বর ২৮, ২০২২, ৬:০৯ অপরাহ্ন / ২৪১
“যশোরের শার্শায় আফিল জুট মিলে ভয়াবহ আগুন : ২ ঘণ্টা পর নিয়ন্ত্রণ”
“যশোরের শার্শায় আফিল জুট মিলে ভয়াবহ আগুন : ২ ঘণ্টা পর নিয়ন্ত্রণ”
আঃজলিল, স্টাফ রিপোর্টারঃ–
যশোরের শার্শায় আফিল জুট মিলে ভয়াবহ অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। শনিবার (২৬ নভেম্বর) দুপুরে এ অগ্নিকান্ডের ঘটনা ঘটে। অগ্নিকান্ডের ঘটনায় মুহুর্তেই আগুনের লেলিহান শিকায় জুট মিলের বেশ কিছু মেশিন এবং সোনালি আশ পুড়ে ছাই হয়ে যায়। এতে মিলের আনুমানিক ৫ থেকে ১০লাখ টাকার ক্ষতি হয়েছে বলে ধারনা করা হচ্ছে। পরে বেনাপোল ফায়ার সার্ভিসের তিনটি টিম প্রায় দুই ঘন্টা প্রচেষ্টার পর আগুন নিয়ন্ত্রনে আনে।
বেনাপোল ফায়ার সার্ভিসের ইনচার্জ রতন কুমার দেবনাথ জানান, কিভাবে আগুনের সূত্রপাত হয়েছে সেটা নিশ্চিত করা যায়নি। তবে ধারনা করা হচ্ছে বিদ্যুতের শর্ট সার্কিট থেকে এ আগুনের সূত্রপাত ঘটতে পারে।
তদন্ত সাপেক্ষে বিষয়টি ক্ষতিয়ে দেখা হচ্ছে। ক্ষয়ক্ষতির পরিমাণ এখনো সঠিক ভাবে বলা যাচ্ছে না। শেষ খবর পাওয়া পর্যন্ত এ ঘটনায় কোন হতাহতের খবর পাওয়া যায়নি।
প্রেরক,
আঃজলিল
বেনাপোল আমড়াখালী চেকপোস্ট সংলগ্ন  এলাকা থেকে বিজিবি কর্তৃক ৯ পিচ স্বর্নের বার আটক।

আঃজলিল, স্টাফ রিপোর্টারঃ–

যশোরের শার্শা উপজেলার বেনাপোল আমড়াখালী চেকপোস্ট সংলগ্ন   এলাকা থেকে বিজিবি কর্তৃক এক (০১) কেজি পরিমান ৯ পিস স্বর্ণ আটক করেছে যশোর ৪৯ বিজিবি ব্যাটালিয়ন। শনিবার ২৬ নভেম্বর ২০২২ তারিখ রাত আনুমানিক ১১ঃ৩০ মিনিটে গোপন সংবাদের ভিত্তিতে যশোর ব্যাটালিয়ন (৪৯ বিজিবি) এর অধিনায়ক লেঃ কর্ণেল শাহেদ মিনহাজ ছিদ্দিকী এর নির্দেশনা ও সরাসরি তত্ত্বাবধানে নায়েব সুবেদার মোঃ কালাম হোসেন এর নেতৃত্বে বেনাপোল আমড়াখালী এলাকায় একটি বিশেষ অভিযান পরিচালনা করা হয়। উক্ত অপারেশনে প্রাপ্ত তথ্যের ভিত্তিতে আমড়াখালী হতে কাগজপুকুর যাতায়াতকারী একটি ভ্যান আটক করার প্রচেষ্টা চালানো হলে ভ্যান চালক তা বুঝতে পেরে অত্যন্ত সুকৌশলে ভ্যান ফেলে দৌড়ে পালিয়ে যায়। পরবর্তীতে ভ্যানটি পরীক্ষা- নিরীক্ষা করা হলে, ভ্যানের ছিটের সম্মুখ সারিতে কাঠের বাতা দিয়ে সু-কৌশলে ঢেকে রাখা একটি গর্তের মধ্যে ০৯ (নয়) টি স্বর্ণের বার পাওয়া যায় ।

বিজিবি জানায়, ভ্যানটির চালক হিসেবে শার্শা উপজেলার বাগআচড়া, সাতমাইল এলাকার মৃত মহর আলীর ছেলে মোঃ মিলন (ছোট বাবু) (৩৫) ছিলেন। উক্ত পলাতক আসামী মিলনকে ধরার জন্য বিজিবি এর একটি বিশেষ টহল দল বাগআচড়া অভিযান চালাচ্ছে। যশোর ৪৯ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল সৈয়দ মিনহাজ সিদ্দিকী বলেন,উদ্ধারকৃত ০৯ (নয়) টি স্বর্ণের বারের ওজন আনুমানিক ১ (এক) কেজি যার বাজার মূল্য ৯৩,৫০,০০০/- ( তিরানব্বই লক্ষ পঞ্চাশ হাজার) টাকা । উদ্ধারকৃত স্বর্ণ সরকারী ট্রেজারীতে জমা করার উদ্দেশ্যে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করা হচ্ছে এবং আটককৃত স্বর্ণ, অটোভ্যান (ব্যবহৃত), এর সিজার মূল্য ৯৪,০০০০০/- (চুরানব্বই লক্ষ) টাকা মাত্র।স্বর্ণ এবং অন্যান্য মালামাল বেনাপোল পোর্ট থানায় জমা করার কার্যক্রম প্রক্রিয়াধীন বলে তিনি জানান।

প্রেরক,

আঃজলিল