“যশোরের বেনাপোলে ১০ পিচ সোনারবার সহ ১ পাচারকারী আটক”


প্রকাশের সময় : অক্টোবর ১৮, ২০২২, ৭:২২ অপরাহ্ন / ৩১৫
“যশোরের বেনাপোলে ১০ পিচ সোনারবার সহ ১ পাচারকারী আটক”
যশোরের বেনাপোলে ১০ পিচ সোনারবার সহ ১ পাচারকারী আটক
আঃজলিল, স্টাফ রিপোর্টারঃ—
যশোরের বেনাপোল সীমান্ত থেকে ১০ পিচ (১ কেজি ১৬৬ গ্রাম ওজনের) সোনার বারসহ অনিক কুমার বিশ্বাস (৩০) নামে এক পাচারকারীকে আটক করেছে বর্ডার গার্ড  বাংলাদেশ (বিজিবি) সদস্যরা।  সোমবার (১৭ অক্টোবর) বেলা ১২টার সময় বেনাপোল রেলস্টেশন এলাকা থেকে তাকে আটক করা হয়। আটক অনিক মুন্সিগঞ্জ জেলার মৃতঃ বিমলেন্দু বিশ্বাসের ছেলে।
বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) যশোর-৪৯ ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল শাহেদ মিনহাজ সিদ্দিকী জানান, ভারতে সোনার একটি চালান পাচার হবে, এমন গোপন খবরে বেনাপোল রেলস্টেশন এলাকায় অভিযান চালিয়ে সন্দেহভাজন  ওই ব্যক্তিকে আটক করা হয়। পরে, তার দেহ তল্লাশি করে জুতার মধ্যে থেকে ১০ পিচ সোনার বার উদ্ধার করা হয়। উদ্ধারকৃত সোনার  বারের ওজন ১ কেজি ১৬৬ গ্রাম। যার আনুমানিক মূল্য ৯৩ লাখ ৪৮ হাজার টাকা। এবং আটকের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন রয়েছে বলে তিনি জানান।
উল্লেখ্য গত শনিবারেও বেনাপোলের পুটখালি-গোগা সীমান্তে খুলনা ২১ বিজিবি ব্যাটালিয়নের সদস্যরা অভিযান চালিয়ে ৪৩ পিচ স্বর্ণের বার জব্দ করেন। তার দুদিন পরে বেনাপোল সীমান্তে এ বিপুল পরিমাণের স্বর্ণ জব্দ করলো বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) সদস্যরা।
প্রেরল,
আঃজলিল