যশোরের ঝিকরগাছায় সালেহা কবীর জীবন ফাউন্ডেশনের পুরস্কার বিতরণ ও গুণীজন সংবর্ধনার আয়োজন করা হয়।


প্রকাশের সময় : ডিসেম্বর ২৭, ২০২২, ৭:১৪ অপরাহ্ন / ৫০০
যশোরের ঝিকরগাছায় সালেহা কবীর জীবন ফাউন্ডেশনের পুরস্কার বিতরণ ও গুণীজন সংবর্ধনার আয়োজন করা হয়।
যশোরের ঝিকরগাছায় সালেহা কবীর জীবন ফাউন্ডেশনের পুরস্কার বিতরণ ও গুণীজন সংবর্ধনার আয়োজন করা হয়।
আঃজলিল, স্টাফ রিপোর্টারঃ–
যশোরের ঝিকরগাছা উপজেলার গদখালীতে বিজয় দিবস ক্রিকেট টুর্ণামেন্ট -২০২২ এর পুরস্কার বিতরণ এবং কৃতি শিক্ষার্থী, শিক্ষক ও বীর মুক্তিযোদ্ধা গণের সংবর্ধনা অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। সোমবার (২৬ ডিসেম্বর) বিকালে গদখালীর নিত্যানন্দকাঠি সরকারি প্রাথমিক বিদ্যালয় প্রাঙ্গনে সালেহা কবীর জীবন ফাউন্ডেশনের উদ্যোগে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়।
সালেহা কবীর জীবন ফাউন্ডেশন এর চেয়ারপারসন ইডেন মহিলা কলেজ ঢাকার সহকারী অধ্যাপক মোছা: নাছিমা সুলতানার সভাপতিত্বে এসময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, যশোর-২ আসনের জাতীয় সংসদ সদস্য ডা: মো: নাসির উদ্দীন।
অনুষ্ঠানে প্রধান সমন্বয়ক হিসাবে উপস্থিত ছিলেন, বাংলাদেশ পুলিশের এন্ট্রি টেররিজম ইউনিটের ডিআইজি (বিপিএম (বার), পিপিএম (বার) মোঃমনিরুজ্জামান।
অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন ঝিকরগাছা উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ মনিরুল ইসলাম, উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহ সভাপতি ঝিকরগাছা পৌর মেয়র মোস্তফা আনোয়ার পাশা, উপজেলা ভাইস চেয়ারম্যান সেলিম রেজা, মহিলা ভাইস চেয়ারম্যান লুবনা তাক্ষী, ডাঃ মোস্তাফিজুর রহমান মুসা, এ্যডভোকেট আব্দুল কাদের আজাদ, উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ মাহবুবুল হক, থানা অফিসার ইনচার্জ সুমন ভক্ত সহ বীর মুক্তিযোদ্ধা, শিক্ষক, স্থানীয় রাজনৈতিক ব্যক্তিত্ব, সাংবাদিক, আইন শৃঙ্খলা বাহিনির সদস্য সহ বিভিন্ন সামাজিক সংগঠনের নেতৃবৃন্দ ও সূধীজন।
যশোরের ঝিকরগাছায় সরকারি রাস্তা দখল করে পাকা বসতঘর নির্মাণ হচ্ছে ।
আঃজলিল,স্টাফ রিপোর্টারঃ–
যশোরের ঝিকরগাছা উপজেলার সদর ইউনিয়নের ২নং ওয়ার্ড সাগরপুর গ্রামের পূর্ব পাড়ায় সরকারি রাস্তা দখল করে নির্মিত হচ্ছে পাকা বসতঘর। আর সেই সংবাদ সংগ্রহ করতে ঘটনাস্থলে গেলে  সাংবাদিকদের উপর তেড়ে আসেন স্থানীয় ইউপি সদস্য। সরেজমিন পরিদর্শনে দেখা যায়, বহু বছর ধরে সাগরপুর পূর্ব পাড়ার মধ্য দিয়ে একটি মাটির রাস্তা ব্যবহার করে স্থানীয় জনগন যাতায়াত করে আসছে। হঠাৎই রাস্তার কয়েক ফুট জায়গা দখল করে সেখানে পাকা কলম তুলে ঘর নির্মাণ কাজ শুরু করেছেন একই গ্রামের মৃত মকছেদ আলীর ছেলে মহিদুল। পূর্বের সীমানা থেকে প্রায় ৪ফুট সামনে বাড়িয়ে এই ঘর নির্মাণ হচ্ছে।
স্থানীয় জনগনের অভিযোগের ভিত্তিতে সাংবাদিকরা রবিবার (২৫ ডিসেম্বর) সেখানে খবর সংগ্রহ করতে গেলে মহিদুল সামনে না আসলেও সাংবাদিকদের ধমকাতে চলে আসেন স্হানীয় ইউপি সদস্য আব্দুল হাই। তিনি সাংবাদিকরা কেন সেখানে গিয়েছে জানতে চান এবং বিভিন্ন রাজনৈতিক নেতার সাথে তার সংশ্লিষ্টতার কথা বলে তার সম্পর্কে নেতাদের কাছ থেকে জেনে নিতে বলেন।তিনি বলেন, এই বাড়ি সীমানা মেপেই নির্ধারিত জায়গায় করা হচ্ছে। যদিও মহিদুলের স্ত্রী জানান, ৪/৫ বছর পূর্বে একবার আমিন এনে জমি মাপা হয়েছিল। তখন যেখানে সীমানা ছিলো তার থেকে অন্তত ৪ফুট রাস্তার উপর ঘর এগিয়ে আনার কারণ জানতে চাইলে মহিদুলের ছেলে সাগর জানান, আগেও জমির সীমানা এখানেই ছিলো। মানুষ চলাচল করতো বলে আমরা জমি ছেড়ে রেখেছিলাম। তারা তাদের পৈতৃক ১২ শতাংশ জমির মধ্যেই আছেন বলে তিনি জানান।
এদিকে, নাম প্রকাশে অনিচ্ছুক কয়েকজন গ্রামবাসী জানান, আমরা বাপ দাদার আমল থেকেই এই রাস্তা দেখে আসছি। হঠাৎই মহিদুল এখানে রাস্তার উপর ঘর নির্মাণ করছে। এভাবে ঘর তৈরি করলে মাঠ থেকে ফসল নিয়ে আসতে অনেক সমস্যা হবে বলে তারা জানান। সেই সাথে সরকারি আমিন এনে জমির সীমানা নির্ধারণ করে ঘর নির্মাণেরও দাবি জানান। এবিষয়ে প্রশাসনের বক্তব্য জানার জন্য উপজেলা নির্বাহী কর্মকর্তার মোবাইল ফোনে কয়েকবার ফোন দিলেও তিনি ফোন রিসিভ করেননি।
প্রেরক,
আঃজলিল

যশোরের শার্শার বাগআঁচড়া দাঃ আমান শিঃ সদনের বার্ষিক পরীক্ষার ফলাফল ও পুরস্কার বিতরণ অনুষ্ঠিত।

আঃজলিল, স্টা রিপোর্টারঃ–

উৎসব মুখর পরিবেশে   যশোরের শার্শার বাগআঁচড়া দারুল আমান শিক্ষা সদনের বার্ষিক পরীক্ষার ফলাফল ও পুরস্কার বিতরণ অনুষ্ঠান অনুষ্ঠিত। ইং ২৬ ডিসেম্বর সোমবার সকাল ১১ টার সময় বাগআঁচড়া দারুন আমান শিক্ষা সদন প্রাঙ্গনে অত্র স্কুলের বার্ষিক পরীক্ষার ফলাফল ও পুরস্কার বিতরণ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। বাগআঁচড়া দারুন আমান শিক্ষা সদনের ম্যানেজিং কমিটির প্রতিষ্ঠাতা সম্মানিত   সভাপতি মাও.আজিজুর রহমানের সভাপতিত্বে ও শিক্ষক মাও. আনোয়ার হুসাইনের সঞ্চালনায় আনুষ্ঠানিকতার মধ্যে দিয়ে    এ বার্ষিক পরীক্ষার ফলাফল প্রকাশ ও পুরুস্কার বিতরন অনুষ্ঠান শুর হয়। ফল প্রকাশের সময়  সকল শ্রেণির প্রথম থেকে ৫ম শ্রেনীর দশম পর্যন্ত স্থান অধিকারী ছাত্র ছাত্রীদের কে পুরস্কৃত করা হয়।

ফলাফল প্রকাশ ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সাবেক অধ্যক্ষ শাহাজান কবির, বাগআঁচড়া দারুল আমান শিক্ষা সদনের প্রধান শিক্ষক নজরুল ইসলাম, বাগআঁচড়া ইউনিয়ন পরিষদের প্যানেল চেয়ারম্যান আসাদুল ইসলাম, চালিতাবাড়ীয়া হাই স্কুলের প্রাক্তন প্রধান শিক্ষক মিজানুর রহমান, সাংবাদিক রবিউল হোসেন, সাংবাদিক শহিদুল ইসলাম,আসাদুজ্জামান নয়ন, ইকরামুল ইসলাম, প্রফেসর শহিদুজ্জামান,প্রাক্তন শিক্ষক ইসমাইল হোসেন , শিক্ষক আশানুর রহমান, ওসমান আলী, আসাদুজ্জামান,আবু ইমরান ১ ইমরান ২ আব্দুল্লাহ ১আব্দুল্লাহ ২  সহ অভিভাবক বৃন্দ উপস্হিত ছিলেন।

প্রেরক,

আঃজলিল