“ময়মনসিংহে শিল্প ও বানিজ্য মেলার উদ্বোধন”


প্রকাশের সময় : নভেম্বর ২৬, ২০২২, ৮:৪৯ অপরাহ্ন / ৬১৬
“ময়মনসিংহে শিল্প ও বানিজ্য মেলার উদ্বোধন”
“ময়মনসিংহে শিল্প ও বানিজ্য মেলার উদ্বোধন”
মাহাবুবুল আলম সোহাগ, ময়মনসিংহ:
 বৃহস্পতিবার (২৪ নভেম্বর)  সন্ধ্যা ৫ টায় মাস ব্যাপী শিল্প ও বাণিজ্য মেলা কাচারি ঘাট প্রাঙ্গণ ময়মনসিংহে উদ্বোধন করা হয়েছে। এই মেলাটি দি ময়মনসিংহ চেম্বার অফ কমার্স এন্ড ইন্ডাস্ট্রি আয়োজন করেছেন। উক্ত উদ্বোধনী অনুষ্ঠানে উদ্বোধক হিসেবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক, মোহাম্মদ এনামুল হক , তিনি বলেন, মেলায় যেন কোন ধরনের  জুয়া ,হাউজি, অশ্লীলতা না  হয় তার দিকে লক্ষ রাখতে হবে। তবে আমি ময়মনসিংহে বেশ কিছু অনুষ্ঠান উপভোগ করতে দেখেছি, সেখানে কোন ধরনের সাম্প্রদায়িক দাঙ্গা বা কোন ধরনের অস্থিরতা পায়নি। মেলা আয়োজক এবং আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যরা লক্ষ্য রাখবেন কোন ধরনের অপ্রীতিকর ঘটনা যেন না ঘটে।অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, পুলিশ সুপার,মাছুম আহাম্মদ ভূঁইয়া পিপিএম, মহানগর আওয়ামী লীগের সভাপতি,এহতেশামুল আলম, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, এডভোকেট মোয়াজ্জেম হোসেন বাবুল। উদ্বোধনের প্রথম দিনেই মেলায় ছিল মানুষের মধ্যে উৎসবের আমেজ। মেলায় অসংখ্য ষ্টল বসেছে।
“চিকিৎসকদের সেবাপ্রত্যাশীদের সেবা নিশ্চিত করতে হবে- স্বাস্থ্য সচিব”
মাহাবুবুল আলম সোহাগ,  ময়মনসিংহ –
স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের স্বাস্থ্য সেবা বিভাগের সচিব ড. মুঃ আনোয়ার হোসেন হাওলাদার বলেছেন, চিকিৎসকদের দায়িত্ব অনেক, সেবাপ্রত্যাশীদের সঠিক চিকিৎসাসেবা নিশ্চিত করতে হবে। চেম্বারে বেশি সময় না দিয়ে যতক্ষণ হাসপাতালে থাকবেন রোগীদের সঠিক সেবা প্রদান করবেন। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান চিকিৎসকদের প্রথম শ্রেণীর পর্যাদা দিয়েছিলেন। স্বাস্থ্য সেবার উন্নয়নে সকল জেলা-উপজেলায় স্বাস্থ্য কমপ্লেক্স নির্মাণের উদ্যোগ গ্রহণ করেছিলেন জাতির জনক। বৃহস্পতিবার দুপুরে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালের আয়োজনে কলেজের ২নং গ্যালারিতে ময়মনসিংহ জেলায় কর্মরত স্বাস্থ্য বিভাগের কর্মকর্তাদের সাথে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক বিগ্রেডিয়ার জেনারেল মোঃ গোলাম কিবরিয়ার সভাপতিত্বে ও ড. বিশ্বজিৎ সরকারের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন- স্বাস্থ্য অধিদপ্তরের স্বাস্থ্য সেবা বিভাগের মহাপরিচালক অধ্যাপক ডাঃ আবুল বাসার মোহাম্মদ খুরশীদ আলম, ময়মনসিংহ মেডিকেল কলেজের অধ্যক্ষ প্রফেসর ডাঃ মোঃ আব্দুল কাদের। ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালের উপপরিচালক ডাঃ ওয়ায়েজউদ্দীন ফরাজী, সহকারী পরিচালক (প্রশাসন) ড. জাকিউল ইসলাম, সহকারী পরিচালক (অর্থ ও ভান্ডার) ডা. সালেহীন রেজা প্রমূখ।
এসময় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- ময়মনসিংহ বিভাগীয় স্বাস্থ্য পরিচালক অধ্যাপক ডাঃ এবিএম খুরশীদ আলম, মমেকের সাবেক অধ্যক্ষ ডাঃ চিত্ত রঞ্জন দেবনাথ সহ বিভিন্ন ডিপার্টমেন্টের ডাক্তার, নার্স ও কর্মকর্তাবৃন্দ।
এর আগে সকালে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতাল পরিদর্শন করেন স্বাস্থ্য সচিব, স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক, হাসপাতালের পরিচালক ও কর্মকর্তাবৃন্দ।