মৌলভীবাজারের বড়লেখায় মসজিদের রাস্তার কাজে বাধা  উল্টো মামলা  প্রতিবাদে মানববন্ধন  


প্রকাশের সময় : সেপ্টেম্বর ১১, ২০২৩, ৬:৪৪ অপরাহ্ন / ৯৫৫
মৌলভীবাজারের বড়লেখায় মসজিদের রাস্তার কাজে বাধা  উল্টো মামলা  প্রতিবাদে মানববন্ধন  
মোঃনজরুল ইসলাম ক্রাইম রিপোর্টোর মৌলভীবাজার :
মৌলভীবাজারের বড়লেখায় ছালিয়া ও কাজিবন্দ এলাকার প্রায় ১০০ পরিবারের  ৩ শতের অধিক লোকজনের মসজিদ মাদ্রাসা  যাতায়াতের ৪০ বছরের পুরাতন রাস্তার কাজে বাধা। উল্টো তাদের ৮ জনের বিরুদ্ধে মামলা করে হয়রানি করছেন। যে রাস্তায় কাজের উন্নয়নে বাধা দিচ্ছেন এবং মামলা দিয়ে হয়রানি করছেন মাসুদ আহমদ নামের এক ব্যাক্তি তিনি ও  তার পরিবারের লোকজন এ রাস্তা দিয়ে বর্তমানে মসজিদে  যাতায়াত  করছেন। মসজিদের কাজে বাধা উল্টো মামলা দিয়ে হয়রানি করার
প্রতিবাদে এলাকাবাসী মানববন্ধন কর্মসুচি পাপন করেছে।
গতকাল রবিবার  ১০ সেপ্টেম্বর বিকেলে এলাকাবাসী কাজিরবন্দ, ছালিয়া কেন্দ্রীয় জামে মসজিদ,  আলাউদ্দিন দাখিল মাদ্রাসার পরিচালনা পষদের ডাকা মানববন্ধন কর্মসুচি  কাজিরবন্দ ছালিয়া কেন্দ্রীয় জামে মসজিদ মাঠে অনুষ্ঠিত হয়। এতে বক্তব্য রাখেন কাজিরবন্দ,ছালিয়া কেন্দ্রীয় জামে মসজিদের সভাপতি মুক্তিযোদ্ধা ডাঃ  মোঃ মন্তজিম আলী, সাধারণ সম্পাদক মাওলানা নাজিম উদ্দীন, অর্থ সম্পাদক মোঃ  মক্তার আলী,সদস্য আজিজুর রহমান,সমাজ সেবক লুৎফুর রহমান, ইসলাম উদ্দিন, জে  আলা উদ্দিন,  মাদ্রাসার প্রতিষ্টাতা মাওঃ হামিদুর রহমা,  সহ মানববন্ধনে অনকে বক্তব্য রাখেন। বক্তারা বলেন প্রায় ৫ শত ফুট কাচা রাস্তা  নিন্মঞ্চাল হওয়ায় প্রতি বছর রাস্তাটি ভেঙে যায়।সরকারি ভাবে  এ রাস্তাটিতে মাটি ভরাট কালবাড করা হয়েছে, ইতিপূর্বে যারা  মসজিদ  ও মাদ্রাসার রাস্তা উচু করার জন্য   দু পাশে মাটি আটকানোর জন্য গাড ওয়ালের কাজ চলছে, এ কাজে বাধা ও উল্টো মামলা দিয়ে হয়রানি করছেন জমির মালিকরা, অতচ তাদের সীমানায় কাজ শুরু হয়নাই এর পরও কাজে বাঁধ ও ৮ জনের বিরুদ্ধে  মামলা করা হয়েছে।
বড়লেখা উপজেলা নির্বাহী মাজিস্ট্রেট আদালতের পিটিশন মামলা নং ২৩/২০২৩ইং এখানে ৮ জনকে অভিযোক্ত করা হয়েছে। তারা হচ্ছেন মাদ্রাসার প্রতিষ্টাতা মাও,  মোঃ হামিদুর রহমান, আজিজুর বহমান, ফারুক মিয়া, জমির উদ্দিন রাজ মিস্তিরি, এনাম উদ্দিন, মোন্না আহমেদ, আপ্তাব আলী, আব্দুল মানিক,।