“মোংলা বন্দরের আমদানি-রপ্তানি ও ব্যবসায়ীদের সুযোগ সুবিধা বৃদ্ধির লক্ষ্যে কো-অর্ডিনেশন মিটিং”


প্রকাশের সময় : নভেম্বর ২৪, ২০২২, ৩:৫৪ অপরাহ্ন / ৪৩৯
“মোংলা বন্দরের আমদানি-রপ্তানি ও ব্যবসায়ীদের সুযোগ সুবিধা বৃদ্ধির লক্ষ্যে কো-অর্ডিনেশন মিটিং”
“মোংলা বন্দরের আমদানি-রপ্তানি ও ব্যবসায়ীদের সুযোগ সুবিধা বৃদ্ধির লক্ষ্যে কো-অর্ডিনেশন মিটিং”
মেহেদি হাসান নয়ন, বাগেরহাট –
মোংলা ইপিজেড এর আয়োজনে ২৩(নভেম্বর)২০২২ বুধবার বেলা ১০টায় মোংলা ইপিজেডের ইনভেস্টরদের নিয়ে মোংলা বন্দর কর্তৃপক্ষ ও মোংলা কাস্টমস হাউজের কো-অর্ডিনেশন মিটিং অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মোংলা বন্দর কর্তৃপক্ষের চেয়ারম্যান রিয়ার এডমিরাল মোহাম্মদ মুসা ও বিশেষ অতিথি ছিলেন মোহাম্মদ নেয়াজুর রহমান, কমিশনার  অব কাস্টমস্ মোংলা।
উক্ত সভায় সভাপতিত্ব করেন মোংলা বন্দরের সদস্য (হারবার ও মেরিন) কমডোর মোহাম্মদ আব্দুল ওয়াদুদ তরফদার। এছাড়াও উপস্থিত ছিলেন মোংলা ইপিজেড এর এক্সিকিউটিভ ডিরেক্টর, মোংলা বন্দর কর্তৃপক্ষের উর্দ্ধতন
কর্মকর্তাগণ, মোংলা কাস্টমস হাউজের উর্দ্ধতন কর্মকর্তা ও চীন, কোরিয়া,ইন্ডিয়াসহ ইপিজেড এর বিভিন্ন ইনভেস্টরগণ।
প্রধান অতিথির বক্তব্যে রিয়ার এডমিরাল মোহাম্মদ মুসা বলেন, “মোংলা বন্দর এখন আগের চেয়ে অনেক বেশি সক্ষমতা অর্জন করেছে, আমাদের বেশ কয়েকটি প্রকল্প ইতোমধ্যে শেষ হয়েছে, আরো কয়েকটি প্রকল্প হাতে নেয়া হয়েছে যা শেষ হলে বন্দরের সক্ষমতা আরো কয়েকগুন বেড়ে যাবে।” এছাড়াও ব্যবসায়ীদের যেকোন ধরণের সুযোগ সুবিধার জন্য সরাসরি বন্দরে আমন্ত্রণ জানান তিনি। সভাপতি কমডোর মোহাম্মদ আব্দুল ওয়াদুদ তরফদার মোংলা বন্দরের বর্তমান ও ভবিষ্যৎ পরিকল্পনা এবং সক্ষমতার উপর একটি প্রেজেন্টেশন দেন। প্রেজেন্টেশন শেষে উপস্থিত ইনভেস্টরদের কাছ থেকে তাদের  বিভিন্ন সুবিধা-অসুবিধার কথা শুনেন ও কাস্টমস এর কিছু সহযোগীতা নিয়ে তা দ্রুত সমাধানের ব্যবস্থা গ্রহণ করেন। মোংলা বন্দরের সক্ষমতা ও সুবিধাদি  দেখে ইনভেস্টরগন মুগ্ধ হন এবং তারা আরো ব্যাপক হারে মোংলা বন্দর ব্যবহার করবেন বলে জানান।
মোল্লাহাটে কৃষক সমাবেশ ও মাঠ দিবস অনুষ্ঠিত হয়।
মেহেদি হাসান নয়ন, বাগেরহাট –
বাগেরহাটের মোল্লাহাহাটে আধুনিক প্রযুক্তির মাধ্যমে কৃষক পর্যায়ে উন্নত মানের ধান, গম ও পাট বীজ উৎপাদন, সংরক্ষণ ও বিতরণ প্রকল্পের আওতায় কৃষক সমাবেশ ও মাঠ দিবস অনুষ্ঠিত হয়েছে। উপজেলা কৃষি অধিদপ্তরের আয়োজনে বুধবার দুপুর ১২ টায় ভান্ডারখোলা গ্রামে এ সমাবেশ মাঠ দিবস অনুষ্ঠিত হয়।
উপজেলা নিবার্হী কর্মকর্তা খন্দকার রবিউল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, কৃষি অধিদপ্তরের উপ-পরিচালক মোঃ আজিজুর রহমান, বিশেষ অতিথি ছিলেন, জেলা প্রশিক্ষণ কর্মকর্তা মোঃ মোতাহার হোসেন ও মনিটরিং কর্মকর্তা আবুল হাসান। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন উপজেলা কৃষি কর্মকর্তা অনিমেষ বালা।
কৃষি সম্প্রসারণ কর্মকর্তা মোঃ সালমান জামানের সঞ্চালনায় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, উপজেলা পল্লী উন্নয়ন কর্মকর্তা শেখর পাল,  সাংবাদিক  এম এম মফিজুর রহমান, সাংবাদিক   আব্দুল্লাহ ফারুক মোঃ মনিরুজ্জামান মিয়া, ইউপি সদস্য মোঃ জাহাঙ্গীর মোল্লা, আয়ুব আলী মোল্লা, ওলিয়ার রহমান, বিধান প্রমূখ।
উল্লেখ্য, এ অনুষ্ঠানে বিআরডিবি’র আওতাধীন “দারিদ্র বিমোচনের লক্ষ্যে পুষ্টি সমৃদ্ধ উচ্চমূল্যের অপ্রধান শস্য উৎপাদন ও বাজারজাতকরণ কর্মসূচি” শীর্ষক প্রকল্পের সুফল রোগীদের মাঝে বিভিন্ন বীজ ও সরঞ্জাম বিনামূল্যে বিতরণ করা হয়।