মিয়ানমার সীমান্তে মাইন বিস্ফোরণে উড়ে গেছে বাংলাদেশি যুবকের পা।


প্রকাশের সময় : ফেব্রুয়ারী ২৬, ২০২৩, ৮:৫৬ অপরাহ্ন / ৫০৪
মিয়ানমার সীমান্তে মাইন বিস্ফোরণে উড়ে গেছে বাংলাদেশি যুবকের পা।
মিয়ানমার সীমান্তে মাইন বিস্ফোরণে উড়ে গেছে বাংলাদেশি যুবকের পা।
আবুবকর ছিদ্দীক বান্দরবান জেলা প্রতিনিধি:
বান্দরবানের নাইক্ষ্যংছড়ির মিয়ানমার সীমান্তে ১১ বিজিবির অধীন জামছড়ি বিওপির বিপরীতে মিয়ানমার সালিডং বিজিপি ক্যাম্প এলাকার অভ্যন্তরে স্থল মাইন বিস্ফোরণে গোলাম আকবর নামে এক বাংলাদেশি নাগরিক গুরুতর আহত হয়েছে। এসময় তার বাম পায়ের গুড়ালি উড়ে যায়।
শনিবার (২৫ ফেব্রুয়ারি) দুপুর আনুমানিক ২.৩০ মিনিটের দিকে নাইক্ষ্যংছড়ি ১১ বি‌জি‌বির অ‌ধীন জামছড়ি বিও‌পির দা‌য়িত্বপূর্ণ এলাকায় সীমান্ত পিলার- ৪৫ থেকে আনুমানিক ৫০০ মি. দক্ষিণ-পশ্চিমে এবং বিওপি থেকে আনুমানিক ১ কি.মি. দক্ষিণে ১টি স্থল মাইন বিস্ফোরণে তিনি আহত হন।
আহত ব্যক্তি মো. গোলাম আকবর (২৫) পিতা- ছৈয়দ আজিম সাং জামছড়ি ৪নং ওয়ার্ড চাকঢালা, নাইক্ষংছড়ি সদর ইউনিয়ন। স্থানীয় বাসিন্দারা জানান বাংলাদেশ সীমান্ত পেরিয়ে অবৈধভাবে অনুপ্রবেশ করে গরু আনার জন্য গেলে মাইন বিস্ফোরণে বাম পায়ের গুড়ালি উড়ে যায় এবং শরীরের ম্পর্শকাতর কুসুমেও মারাত্মকভাবে জখম হয়।
নাইক্ষ‍্যংছড়ি সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নুরুল আবছারের ইমনের যোগাযোগ করা হলে তিনি ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, বিষয়টি খুবই সেনসেটিভ। জনসাধারণকে বারবার সীমান্ত নিয়ে আইনশৃঙ্খলা বাহিনী সতর্ক করা হলেও তারা মানছেনা।
আবুবকর ছিদ্দীক
বান্দরবান জেলা প্রতিনিধি
ফোন: 01625-173276