মাধবপুরে রাস্তায় জন্ম নেয়া শিশুটির ঠাঁই হলো সিলেটের ছোটমনি নিবাসে।


প্রকাশের সময় : জানুয়ারী ২৫, ২০২৩, ৬:৪৭ অপরাহ্ন / ৩৩৩
মাধবপুরে রাস্তায় জন্ম নেয়া শিশুটির ঠাঁই হলো সিলেটের ছোটমনি নিবাসে।
মাধবপুরে রাস্তায় জন্ম নেয়া শিশুটির ঠাঁই হলো সিলেটের ছোটমনি নিবাসে।
নাহিদ মিয়া, মাধবপুর, (হবিগঞ্জ) প্রতিনিধি –
হবিগঞ্জের মাধবপুরে ঢাকা-সিলেট মহাসড়কের মুক্তিযোদ্ধা চত্ত্বরের পাশে মানসিক ভারসাম্যহীন মহিলার (৩২) জন্ম দেওয়া ফুটফুটে নবজাতকের অবশেষে ঠাঁই হলো সমাজসেবা অধিদপ্তর কর্তৃক পরিচালিত ছোটমনি নিবাসে।
গত রবিবার(২২ জানুয়ারি) দুপুরে উপজেলার ঢাকা-সিলেট মহাসড়কের মুক্তিযোদ্ধা চত্ত্বরের পাশে রাস্তায় প্রসব যন্ত্রনায় কাতরাচ্ছিলেন মানসিক ভারসাম্যহীন এক মহিলা। খবর পেয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা মনজুর আহসান উপজেলা স্বাস্থ্য ও পঃ পঃ কর্মকর্তা ডাঃ মোঃ ইশতিয়াক আল মামুন ও থানার ওসি মুহাম্মদ আব্দুর রাজ্জাক সহ কয়েকজন চিকিৎসক সেখানে হাজির হয়ে কাপড় টানিয়ে ওই মহিলার ছেলেসন্তান প্রসব করান। পরে তাদেরকে মাধবপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসা হয় এবং প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়।
মঙ্গলবার (২৪ জানুয়ারি) মাধবপুর উপজেলা স্বাস্থ্য ও পঃপঃ কর্মকর্তা ডাঃইশতিয়াক আল মামুন জানান, যেহেতু নবজাতক সন্তানটির পিতৃ পরিচয় পাওয়া যাচ্ছে না আর মা হচ্ছে মানসিক ভারসাম্যহীন তাই তাদের ব্যাপারে করনীয় কি তা নির্ধারনের জন্য গত সোমবার(২৩ জানুয়ারি) হবিগঞ্জ জেলা ও দায়রা জজ মোঃ হাসানুল ইসলামের আদালতে হাজির করা হয়।বিজ্ঞ আদালত শিশুটিকে ছোটমনি নিবাসে নেওয়ার নির্দেশনা দেন। সেই অনুযায়ী রাত ১২ টায় পুলিশের সহযোগিতায় একটি এম্বুলেন্সে করে শিশুটিকে সিলেটের বাগবাড়ি এলাকায় সরকারি ছোটমনি নিবাসে পাঠানো হয়। ভারসাম্যহীন ওই মহিলা সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন আছেন। শিশুটিও সুস্থ আছে।
মাধবপুর থানার ভারপ্রাপ্ত ইনচার্জ (ওসি) মুহাম্মদ আব্দুর রাজ্জাক জানান,মানসিক ভারসাম্যহীন ওই মহিলার পরিচয় এখনো সনাক্ত করা যায়নি তবে পরিচয় সনাক্ত করতে আমাদের চেষ্টা অব্যাহত আছে।