মাধবপুরে জিপিএ-৫.প্রাপ্ত: ৮ শিক্ষার্থীকে বিমান চড়াল মাদ্রাসার কর্তৃপক্ষ


প্রকাশের সময় : অগাস্ট ২৮, ২০২৩, ৭:৩৭ অপরাহ্ন / ১৭৩
মাধবপুরে জিপিএ-৫.প্রাপ্ত: ৮ শিক্ষার্থীকে বিমান চড়াল মাদ্রাসার কর্তৃপক্ষ
নাহিদ মিয়া,মাধবপুর (হবিগঞ্জ) প্রতিনিধি:
হবিগঞ্জের মাধবপুর উপজেলার নন এমপিও কমলপুর হযরত শাহজালাল (র:)আলিম মাদ্রাসায় বিগত বছরের ন্যায় এবছরও দাখিল পরীক্ষায় হবিগঞ্জ জেলার ৬৬ টি মাদ্রাসার মধ্যে সেরা ফলাফল অর্জন করেছে। জিপিএ-৫ প্রাপ্ত ৮ জন কৃতি ছাত্র-ছাত্রীদের সম্পূর্ণ প্রতিষ্ঠানের ব্যবস্থাপনায় বিমান ভ্রমণ করানো হয়েছে। ছাত্র-ছাত্রীরা প্রথমে ঢাকা বিশ্ববিদ্যালয় ঘুরে দেখেন পরে ঢাকা টু কক্সবাজার বিমাণে ভ্রমন করে সমুদ্র সৈকতে আনন্দময় সময় পাড় করে সন্ধায় রেডিয়েন্ট ফিস ওয়াল্ডসহ দর্শনীয় স্থান ভ্রমন করে রেলযোগে মাদ্রাসা ফিরে আসে। কৃতি ছাত্র-ছাত্রীরা আনন্দ ভ্রমনে কথা ছাত্র মাহমুদুল হাসান তারেক বলেন আমি ছোট বেলা হতে আকাশে বিমান দেখতাম এবং মনে খুব ইচ্ছে ছিল বিমানে উঠার যখন অত্র মাদ্রাসা হতে ঘোষনা দিন যে জিপিএ-৫ পেলে বিমান ভ্রমণ করাবেন তখন থেকে আমি ১৬ থেকে ১৮ ঘন্টা পড়ছি আজ সত্যি স্বপ্ন পূর্ণ হল, ছাত্রী  শুভা আক্তার বলেন একদিকে জিপিএ-৫ অন্যদিকে বিমাণ ভ্রমণ আমি খুবই এক্সাইটেড আমি সামনে আরো বেশি মনযোগ দিয়ে পড়া-লেখা করব, ভ্রমণে অন্য সদস্য নিপা, তানজিনা, ঝুমুর, পাবেল ও তানিম তাদের আবেগময় অনূভতি ব্যক্ত করেন। এ বিষয়ে কমলপুর হযরত শাহজালাল (রঃ) আলিম মাদ্রাসা অধ্যক্ষ/প্রতিষ্ঠাতা মোঃ আনিসুর রহমান আদিল বলেন আমাদের মাদ্রাসার শিক্ষকরা খুবই আন্তরিক ছাত্র-ছাত্রীরা খুবই মনযোগি অভিভাবকরা অনেক দায়িত্বশীল হওয়ায় এমন ফলাফল অর্জন করেছে। আমরা যে পরিকল্পনা করে পাঠদান পরিচালনা করতেছি আগামী বছর হতে শতভাগ জিপিএ-৫.০০ অর্জনে সক্ষম হব ইনশাআল্লাহ । বিগত বছরেও জিপিএ-৫.০০ অর্জনকারী শিক্ষার্থীসহ ১০জনকে পড়াশুনায় উদ্ভুদ্ধ করার জন্যে বিমান ভ্রমণ ও বৎসর সেরা শিক্ষকদের ওমরাহ হজ্ব করানো হয়েছে। এছাড়া ঢাকা বিশ্ববিদ্যালয়ে মেধা ১০ জনের তালিকায় মধ্যে ভর্তির সুযোগ পেলেই ঐ ছাত্র-ছাত্রীকে উমরাহ করার সুযোগ দেয়া হবে এমন ভিন্নমূখী পদক্ষেপ গ্রহণ নিয়ে থাকি এবং এতে ছাত্র-ছাত্রীরা পড়া-লেখায় গভীর মনযোগী হয়, এমন উদ্ধেগ চলমান থাকবে এতে করে আমরা আশা করি অচিরেই এই প্রতিষ্ঠানটি  দেশ সেরা ফলাফল অর্জন করবে।
এবিষয়ে উপজেলা মাধ্যমি শিক্ষা অফিসার আবুল হোসেন বলেন অত্র প্রতিষ্ঠানের নানামূখি উদ্বোগের ফলে দ্রুত ভাল ফলাফল অর্জন করিতেছে। উপজেলা নির্বাহী অফিসার  মনজুর আহসান বলেন,ছাত্রদের জিপিএ-৫ পেলেই বিমান ভ্রমণ এটা সত্যিই খুবই সুন্দর  উদ্বোগ আমার উপজেলার প্রত্যন্ত ও সিমান্তবর্তী এলাকার মাদ্রাসায় এমন সাফল্য ধারা অব্যাহত থাকবে আশা করি।
বাংলাদেশ মাদ্রাসা শিক্ষাবোর্ডের উপ-রেজিষ্টার (প্রশাসন) ওমর ফারুক স্যার ও আরবী বিশ্ববিদ্যালয়ের উপ-রেজিষ্টার মোঃ ফাহাদ মমতাজী অত্র মাদ্রাসার ফলাফলে সন্তুটি প্রকাশ করে বলেন উক্ত পরিকল্পনা যথাযথ ভাবে বাস্তবায়নে অচিরেই দেশের সেরা ফলাফল অর্জন করবে বলে আশাবাদ ব্যক্ত করেন।