মাধবপুরে কালনী এক্সপ্রেস ট্রেনের যাত্রা বিরতি শুরু করা হয়েছে।


প্রকাশের সময় : জানুয়ারী ১১, ২০২৩, ৬:০০ অপরাহ্ন / ৩০৯
মাধবপুরে কালনী এক্সপ্রেস ট্রেনের যাত্রা বিরতি শুরু করা হয়েছে।
মাধবপুরে কালনী এক্সপ্রেস ট্রেনের যাত্রা বিরতি শুরু করা হয়েছে।
নাহিদ মিয়া, মাধবপুর (হবিগঞ্জ) প্রতিনিধিঃ
ঢাকা সিলেট রেলপথের হবিগঞ্জের মাধবপুর উপজেলার হরষপুর রেলওয়ে স্টেশনে আন্তঃনগর কালনী এক্সপ্রেস ট্রেনের যাত্রা বিরতি শুরু করা হয়েছে। মঙ্গলবার (১০’ জানুয়ারি) সকাল ১০’ঘটিকার সময় সিলেট থেকে ছেড়ে আসা ঢাকাগামী কালনী এক্সপ্রেস ট্রেনটি হরষপুর রেলস্টেশনে পৌঁছালে জনতার উল্লাস আর করতালিতে স্টেশন এলাকা মুখরিত হয়ে উঠে।
এ সময় কালনী এক্সপ্রেস ট্রেনের যাত্রা বিরতির আনুষ্ঠানিক উদ্বোধন করেন-বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রীর সহকারী একান্ত সচিব মোছাব্বির হোসেন বেলাল।
হরষপুর রেলওয়ে স্টেশনের সহকারী স্টেশন মাস্টার মুশফিক উদ্দিন জানান-ঢাকা-সিলেট রেলপথে চলাচলকারী কালনী এক্সপ্রেস ৭৭৩/৭৭৪ ট্রেনটি এখন থেকে প্রতিদিন সকাল ৯ টা ৪২ মিনিট এবং সন্ধ্যা ৫ টা ৩৭ মিনিটের  উপজেলার হরষপুর রেলস্টেশনে নিয়মিত যাত্রাবিরতি দেবে।
 ঢাকা-সিলেট উভয় দিকে যাত্রীদের জন্য ট্রেনে ৫টি এসি, ৫টি সাধারণ আসন বরাদ্দ করা হয়েছে। ভাড়া নির্ধারণ করা হয়েছে ১৮০টাকা। হরষপুর থেকে ঢাকা ও সিলেট পৌছতে ট্রেন’টির সময় লাগবে ২-৩ ঘণ্টা। পরে,স্টেশন চত্বরে চেয়ারম্যান মোঃ ফারুক আহমেদ পারুল এর সভাপতিত্বে এ  উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি বক্তব্য রাখেন- বিমান ও পর্যটন প্রতিমন্ত্রী এডভোকেট মোঃ মাহবুব আলীর, সহকারী একান্ত সচিব মোছাব্বির হোসেন বেলাল ও স্থানীয় আ, লীগ সহ অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দরা।
এ সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন- উপজেলা যুবলীগের সহ-সভাপতি হাজী আবু তাহের, ইউনিয়ন আ. লীগের সভাপতি আব্দুল আওয়াল, যুবলীগের সাধারণ সম্পাদক সবুজ মিয়া, ছাত্রলীগ সভাপতি সোহেল মিয়া, আ.লীগের নেতা ফরিদ মিয়া, নজরুল ইসলাম রাজা, মিনার মিয়া, গোলাম হোসেন, স্টেশন মাস্টার আব্দুল মান্নান, ইউপি সদস্য জিতু মিয়া ও আব্দুস সাত্তার
প্রমুখ।
ট্রেনের যাত্রা বিরতিতে বিশেষ অবদান রাখায় মাধবপুর দক্ষিণ অঞ্চলের সাধারণ জনগণ হবিগঞ্জ-০৪ আসনের মাধবপুর-চুনারঘাট সংসদ সদস্য, বেসামরিক বিমান ও পরিবহন পর্যটন প্রতিমন্ত্রী এডভোকেট মোঃ মাহবুব আলী এমপি’কে কৃতজ্ঞতা ও অভিনন্দন জানিয়েছেন।
তাহিরপুরে রাস্তার কাজে অবহেলা, দুর্ঘটনায় গুরুতর আহত হয়েছে দু’জন ।
শওকত হাসান, তাহিরপুর প্রতিনিধিঃ-
তাহিরপুরে রাস্তার বেহাল অবস্থায় অটোরিকশা উল্টে দু’জন গুরুতর আহত হয়েছে। এ ঘটনায় গুরুতর আহতরা হলেন, উপজেলার তাহিরপুর সদর ইউনিয়নের বীরনগর গ্রামের  উজ্জল মিয়া ও একই গ্রামের মাকতু হোসেন।
মঙ্গলবার দুপুরে তাহিরপুর উপজেলার তাহিরপুর সদর ইউনিয়নের রতনশ্রী গ্রামের মুচি বাড়ির সামনের রাস্তায় এ ঘটনাটি ঘটেছে। আহতদের তাহিরপুর উপজেলাস্বাস্থ কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। এর সত্যতা নিশ্চিত করেন, উপজেলা স্বাস্থ কমপ্লেক্সের কর্তব্যরত চিকিৎসক ডা. ফয়েজ আহমদ নুরী।
উপজেলা প্রকপল্প বাস্তবায়ন অফিস সূত্রে জানাযায়, তাহিরপুর সদর ইউনিয়নের রতনশ্রী পূর্ব পাড়া থেকে পশ্চিম পাড়ার সামনের রাস্তা মেরামতের জন্য কাজের বিনিময়ে টাকা (কাবিটা) প্রকপল্পের ১লক্ষ ৩৩হাজার টাকা বরাদ্দ পায় সংশ্লিষ্ট গ্রামের  ইউপি সদস্য মোফাজ্জল হোসেন আকসান।
বরাদ্দ পাওয়ার পর মোটামুটি ভাবে রাস্তার কাজ করলেও হাত দেয়া হয়নি মুচি বাড়ির খাল সংশ্লিষ্ট রাস্তায়। তবে স্থানীয়দের দাবী আগের বছরের তুলনায় এবারের কাজ একেবারেই দূর্বল হয়েছে। আগে নতুন বাশ ও মাটি দিয়ে রাস্তা মেরামতের কাজ করলেও এবার চিকনবাঁশ ও রাস্তায় ব্যবহিত পুরাতন বাঁশ ব্যবহার করা হয়েছে।
এ বিষয়ে রতনশ্রী গ্রামের হবিব মিয়া বলেন, বরাদ্দের তুলনায় রাস্তায় তেমন কোন কাজ হয়নি। কাজ করার পরেও এখন রাস্তার অবস্থা তেমন ভলোনা।  বৈশাখ মাসে কিভাবে এই রাস্তা দিয়ে কৃষক তার ধান ঘরে তুলবে তাই তাই চিন্তার বিষয়। মুচি বাড়ির রাস্তাটা যদি ড্রেসিং করে দিতো তাহলে আজকে এমন দুর্ঘটনা ঘটতোনা। এটা তাদের কাজে অবহেলার কারনেই হয়েছে।
রাস্তা সংশ্লিষ্ট নদীর মাঝি দিলোয়ার হোসেন বলেন, মুচি বাড়ির রাস্তার এমন বেহাল অবস্থায় অটোরিকশা দুর্ঘটনাটি ঘটে। এ ঘটনায়  দুজন আহত হয়েছে। শুনেছি আকসান মেম্বার কাজ পাইছে কাজও করছে কিন্তু এই জায়গাটার অবস্থা খুব খারাপ ছিলো এটা আগে করার দরকার ছিলো।
ইউপি সদস্য মোফাজ্জল হোসেন আকসান বলেন, বরাদ্দ অনুযায়ী কাজ করছি। তবে মুচি বাড়ির রাস্তায় কাজ করতে গেলে রাস্তার পাশের বাড়ির সামাইয়ূন কবির সহ রাস্তা সংলগ্ন অনেকেই এখানেই কোদাল দিয়ে ড্রেসিং করতে না করেন। তারা মাটি দিয়ে মেরামত করতে বলেন। এবিষয়ে তাহিরপুর সদর ইউপি চেয়ারম্যান জুনাব আলী বলেন, আমি এ রাস্তায় দুর্ঘটনার বিষয়টি শুনেছি। আমি দ্রুত রাস্তাটি মেরামত করার ব্যবস্থা করবো।
শওকত হাসান
তাহিরপুর, সুনামগঞ্জ
০১৭১৭৯৮৬২৩২