মাদারীপুর শিবচরে ঘন কুয়াশায় দিনের বেলাতেও আলো জ্বেলে সড়কে চলছে যানবাহন।


প্রকাশের সময় : ডিসেম্বর ২৪, ২০২২, ৬:২৪ অপরাহ্ন / ৪৪৬
মাদারীপুর শিবচরে ঘন কুয়াশায় দিনের বেলাতেও আলো জ্বেলে সড়কে চলছে যানবাহন।
মাদারীপুর শিবচরে ঘন কুয়াশায় দিনের বেলাতেও আলো জ্বেলে সড়কে চলছে যানবাহন।
মাসুদুর রহমান ( মাদারীপুর জেলা প্রতিনিধি )
মাদারীপুরের শিবচরে শীতের তীব্রতা বৃদ্ধি পেয়েছে। একইসাথে ঘন কুয়াশার কারণে মিলছে না সূর্যের দেখা। ভোরে সূর্যোদয় হলেও কুয়াশাচ্ছন্ন আকাশে নেই আলোর ঝলকানি। ঘন কুয়াশার প্রভাবে সকালে অনুভূত হচ্ছে তীব্র শীত। ভোরে সূর্যোদয় হয়েছে ঠিকই। কিন্তু কুয়াশার কারণে সূর্যের মুখ দেখা যায়নি। অন্যদিকে বিপাকে পড়েছেন কর্মজীবী মানুষ। ঘন কুয়াশার কারণে মহাসড়কে যান চলাচল বিঘ্নিত হচ্ছে। তাই মহাসড়কে হেডলাইট জ্বালিয়ে দূরপাল্লার যানবাহন ধীরগতিতে চলাচল করছে।
শুক্রবার (২৩ ডিসেম্বর) সকাল ৮টায় এক্সপ্রেসওয়েতে দেখা গেছে, ঘন কুয়াশায় চারপাশ ঢেকে আছে। ভোর থেকে এক্সপ্রেসওয়েতে ধীরে চলাচল করছে বিভিন্ন রুটের দূরপাল্লার বাস। কুয়াশাচ্ছন্ন সড়কে জীবিকার তাগিদে ব্যাটারিচালিত ভ্যান, ইজিবাইক সড়ক দিয়ে চলাচল করছে। স্থানীয় ছোট ছোট যানবাহনগুলোর অবস্থাও একই। সার্বিক পরিস্থিতি নিয়ন্ত্রণে হাইওয়ে পুলিশ দায়িত্ব পালন করছে। বাস চালক মোহাম্মদ আলী বলেন, সকাল ৭টার দিকে প্রচুর কুয়াশা পড়েছে। এক হাত দূরেও কিছু দেখা যাচ্ছিল না। যাত্রী নিয়ে ধীরে গাড়ি চালাতে হয়েছে। পিকআপ চালক আজিজ মিয়া বলেন, হেডলাইট জ্বালিয়ে গাড়ি চালাচ্ছি। সামান্য দূরত্বেও কিছু দেখা যাচ্ছে না। হঠাৎ করেই কুয়াশায় চারপাশ ঢেকে গেছে। এ কারণে মহাসড়কে গাড়ি চলাচলও কম।
শিবচর হাইওয়ে থানার (ওসি) আবু নাইম মোঃ মোফাজ্জল হক জানিয়েছেন, সকাল থেকে মহাসড়কে হাইওয়ে পুলিশের টিম দায়িত্ব পালন করছে। যেকোনো পরিস্থিতি নিয়ন্ত্রণে তারা প্রস্তুত। সকাল থেকে সড়কে ঠাণ্ডার প্রভাব ও পরিবহন কম থাকায় নির্বিঘ্নে দায়িত্ব পালন করা যাচ্ছে।