মশা নিধনের লক্ষে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের অঞ্চল-৩ এর ক্রাশ পোগ্রাম


প্রকাশের সময় : মার্চ ২৩, ২০২৩, ৭:২২ অপরাহ্ন / ৪২৫
মশা নিধনের লক্ষে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের অঞ্চল-৩ এর ক্রাশ পোগ্রাম

নিজস্ব প্রতিবেদক
কিউলেক্স মশা নিধনের লক্ষে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের অঞ্চল-৩ এর আওতাভুক্ত ১৪, ২২,২৩,৫৫,৫৬ নং ওয়ার্ডের কালুনগর সুইচ গেট ও দুরানি সেতুতে ক্রাশ প্রোগ্রাম করা হয়েছে। গতকাল সকাল নয়টা থেকে মাননীয় মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপসের নির্দেশনায় এই ক্রাশ প্রোগ্রাম শুরু হয়।

উক্ত ক্রাশ পোগ্রামে উপস্থিত ছিলেন অঞ্চল-৩ এর আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা বাবর আলী মীর, সহকারী স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ ফাতেমা তুজ জোহুরা, মশক নিয়ন্ত্রণ পরিদর্শক মোঃ ইমরান হোসেন, স্যানেটারী পরিদর্শক মিলন হোসেন, কাউন্সিলর হাজী নূর আলম চৌধুরী, সাইদুর ইসলাম মাদবর , সংরক্ষিত মহিলা কাউন্সিলর নিলুফা রহমান, সেফালী আক্তার সহ বিভিন্ন ওয়ার্ডের মশক সুপারভাইজার এবং মশক কর্মিবৃন্দ।

এসময় অঞ্চল-৩ এর আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা জনাব বাবর আলী মীর বলেন, মশা থেকে মুক্তি পেতে সামাজিক সচেতনতা জরুরি। তাই বাসাবাড়ির আশপাশে ডাবের খোসায়, ফুলের টবে, ছাদে, ফ্রিজের নিচের ট্রেতে তিনদিনের বেশি পানি জমে না থাকে সেদিকে খেয়াল রাখতে হবে। এছাড়াও মাননীয় মেয়ের ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস স্যারের নির্দেশক্রমে মশা ধ্বংসকারী ওষুধের সঠিক ব্যবহারের মাধ্যমে প্রাপ্তবয়স্ক মশা নিধনের জন্য এডাল্টিসাইড এবং মশার লার্ভা (ডিম) ধ্বংসের জন্য লার্ভিসাইড ওষুধ ছিটানো দ্বারা মশক নিয়ন্ত্রণে রাখা হবে ।