“ময়মনসিংহে শিকড় সাহিত্য পরিষদের প্রতিষ্ঠাবার্ষিকী পালিত”


প্রকাশের সময় : নভেম্বর ১৩, ২০২২, ৩:৪৬ অপরাহ্ন / ৪৩৩
“ময়মনসিংহে শিকড় সাহিত্য পরিষদের প্রতিষ্ঠাবার্ষিকী পালিত”
“ময়মনসিংহে শিকড় সাহিত্য পরিষদের প্রতিষ্ঠাবার্ষিকী পালিত”
মাহাবুবুল আলম সোহাগ, ময়মনসিংহ –
ময়মনসিংহে শিকড় সাহিত্য পরিষদের ২য় প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে সাহিত্য সম্মেলন ও গুণীজন সংবর্ধনা অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার বিকেলে মুসলিম ইনস্টিটিউট মিলনায়তনে শিকড় সাহিত্য পরিষদের আয়োজনে সংগঠনের প্রতিষ্ঠাতা ও সভাপতি হানিফ রাজার সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক শাহীন শাহ এর সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন ময়মনসিংহ মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের চেয়ারম্যান প্রফেসর ডক্টর গাজী হাসান কামাল। উদ্বোধক হিসেবে বক্তব্য রাখেন তারাকান্দা উপজেলা চেয়ারম্যান এডভোকেট মোঃ ফজলুল হক। বিশেষ আলোচক হিসেবে বক্তব্য রাখেন কবি, ছড়াকার, সাংবাদিক ও বাংলা একাডেমীর আজীবন সদস্য আতিক হেলাল, শিকড় সাহিত‍্য পরিষদের প্রধান উপদেষ্টা ও টাঙ্গাইল ইব্রাহিম খাঁ সরকারি কলেজের বিভাগীয় প্রধান অনিক রহমান বুলবুল, কবি, গীতিকার ও শিক্ষক মোঃ শহিদুল ইসলাম। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন আনন্দমোহন কলেজের সাবেক অধ্যক্ষ প্রফেসর নারায়ণ চন্দ্র ভৌমিক, রবিন সাংবাদিক বীর মুক্তিযোদ্ধা জিয়া উদ্দিন আহমেদ জিয়া, কবি ও কথা সাহিত্যিক  ছানোয়ার হোসেন, তারাকান্দা সমিতির সভাপতি এডভোকেট আবু বক্কর সিদ্দিক, কবি ও সংগঠক জালাল উদ্দিন আহম্মেদ, কবি ও সংগঠক ডা. আনসার উদ্দিন ভূঁইয়া, কবি ছড়াকার ও সংগঠক শফিকুল আলম টিটন, কবি ও সংগঠক অসীম ভট্টাচার্য, জীবন চক্রবর্তী, এম এ আলীম প্রমুখ। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন শিকড় সাহিত‍্য পরিষদের প্রতিষ্ঠাতা ও সভাপতি মোঃ আবু রায়হান। এছাড়াও অনুষ্ঠানে আমন্ত্রিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কবি, উপস্থাপক, আবৃত্তিশিল্পী, নাট‍্যজন, শিক্ষক আনোয়ার সুলতানা, কবি ও সংগঠক এস. এম মঞ্জুর রহমান, একেএম কবির উদ্দিন, আসাদ সরকার, কবি, সাংবাদিক ও সংগঠক রবিন বরকত উল্লাহ, কবি ও সংগঠক (ভারত) নীহার রঞ্জন দেবনাথ,  আব্দুল্লাহ আল আমিন মন্ডল, কবি, সাংবাদিক ও সংগঠক
এস. এম সাদেকুল ইসলাম, শাকিল মাহমুদ শাহীনসহ প্রমুখ। অনুষ্ঠানে উপস্থাপনা ও অভ‍্যর্থনায় আমজাদ শ্রাবন এবং সুমা রোজারিও, শিরিন শিলা, ফরহাদুল ইসলাম জুয়েল, আরবি মানিক, রাজিব হাসান রাজ, মিজানুর রহমান, মোহাম্মদ শাহীন, শ.ই. রোকন, আইরিন আক্তার, হাফসাতুন নাহার সুরভী, হালিমা সুলতানা, আরিফ জাহান। আলোচনা শেষে বিভিন্ন বিভাগ ও জেলা থেকে আগত ১০৫ জন কবি, সাহিত‍্যিক ও গুনীজনদের মাঝে সংবর্ধনা দেয়া হয়।
“ময়মনসিংহে ডিজিটাল সেন্টারের একযুগ পূর্তি উদযাপন”
মাহাবুবুল আলম সোহাগ, ময়মনসিংহ –
ডিজিটাল সেন্টার জনগনের দোরগোড়ায় সেবার একযুগ পূর্তি উদযাপন উপলক্ষ্যে কেক কেটা ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। এ উপলক্ষ্যে শুক্রবার সকালে ময়মনসিংহ জেলা প্রশাসনের আয়োজনে এক আলোচনা সভার আয়োজন করা হয়। অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মোঃ সফিকুল ইসলামের সভাপতিত্বে ও সহকারী কমিশনার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট নাসরিন আক্তারের সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন জেলা প্রশাসক মোহাম্মদ এনামুল হক। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন অতিরিক্ত পুলিশ সুপার শাহিনুর ইসলাম ফকির, ময়মনসিংহ জেলা উদ্যোক্তা ফোরামের সভাপতি জাহাঙ্গীর আলম প্রমুখ। আলোচনা শেষে কেক কেটে ডিজিটাল সেন্টারের ১ যুগ পূর্তি উদযাপন করা হয়। এ সময় উপস্থিত ছিলেন জেলা প্রশাসক কার্যালয়ের কর্মকর্তাবৃন্দ ও জেলার বিভিন্ন উদ্যোক্তাগণ প্রমুখ।