“মনিরামপুরে ব্রাজিলের ৫৫০হাত পতাকার জবাবে আর্জেন্টিনার ৭০০ হাতের পতাকা প্রদর্শন”


প্রকাশের সময় : নভেম্বর ২১, ২০২২, ৬:২০ অপরাহ্ন / ৪৩০
“মনিরামপুরে ব্রাজিলের ৫৫০হাত পতাকার জবাবে আর্জেন্টিনার ৭০০ হাতের পতাকা প্রদর্শন”
“মনিরামপুরে ব্রাজিলের ৫৫০হাত পতাকার জবাবে আর্জেন্টিনার ৭০০ হাতের পতাকা প্রদর্শন”
আব্দুল্লাহ আল মামুন যশোর জেলা প্রতিনিধি –
শুরু হয়েছে  কাতার ফুটবল বিশ্বকাপের শ্রেষ্ঠত্বের লড়াই। সাথে সাথে উত্তাপ ছড়িয়েছে বাংলাদেশ ফুটবল প্রেমিদের মাঝেও প্রিয় দলের প্রতি ভালোবাসা দেখাতে সমর্থকদের মধ্যে উন্মাদনার শেষ নেই। এমনই এক নিদর্শন দেখা গেছে যশোরের মনিরামপুর উপজেলার মকমতলা খানপুর গ্রামে মাত্র ৭ দিনের ব্যবধানে ব্রাজিল সমর্থকদের ৫৫০ হাত পতাকার জবাবে ৭০০ হাত আর্জেন্টিনার পতাকা প্রদর্শন করে এ দলের সমর্থকেরা।
জানাযায়, গত ১২ নভেম্বর (শনিবার) সকালে ৫ বার বিশ্ব চাম্পিয়ান ব্রাজিল ফুটবল টিমের প্রতি ভালোবাসায় উপজেলার মকমতলা খানপুর গ্রামের স্থানীয় যুবকেরা বাজার সংলগ্নে ৫৫০ হাতের একটি ব্রাজিলের পতাকা প্রদর্শন করের। তারই এক সপ্তাহের মধ্যে পাল্টা জবাবে গত ২০ নভেম্বর (রবিবার) বিকালে একই বাজার সংলগ্নে ৭০০ হাত আর্জেন্টিনার পতাকা প্রদর্শন করেন ভক্ত সমর্থকেরা। পতাকাটি প্রদর্শনের সময় আর্জেন্টিনার সমর্থকদের মধ্যে আনন্দ উল্লাস করতে দেখা যায়।
স্থানীয়রা বলছে, দীর্ঘদিন পর শুরু হতে যাচ্ছে কাতার ফুটবল বিশ্বকাপ সে কারণে নিজেদের পছন্দের দল আর্জেন্টিনার এই লম্বা পতাকা নিজেদের উদ্যোগে নিজ খরচে তৈরি করেছেন তারা। অসংখ্য সমর্থকেরা দলটিকে ভালোবেসে ৭০০ হাত লম্বা এ পতাকাটি তৈরি করেছেন। এ সম্পর্কে আর্জেন্টিনার সমর্থক ইমরান নাজির (২৫) বলেন, ফুটবল বিশ্বকাপকে সামনে রেখে আর্জেন্টিনার দলের প্রতি ভালোবাসা থেকেই আনুমানিক ৩০ হাজার টাকা ব্যায়ে পতাকাটি তৈরি করা হয়েছে। আমরা আর্জেন্টিনার সমর্থক আমরা লিওনেল মেসির অন্ধভক্ত তার খেলা আমাদের খুব ভালো লাগে এবারের কাতার বিশ্বকাপের ট্রফিটি তারই হাতে থাকবে বলে আমরা আশাবাদী। এবারের আসরে প্রিয় টিম আর্জেন্টিনা সেরা খেলাটি আমাদের উপহার দেবে বলে আমরা মনে করি। আরেক আর্জেন্টিনা সমর্থক মোঃ সবুজ হোসেন (২০) বলেন, ফুটবল খেলা বুঝতে শেখার পর থেকে আমি আর্জেন্টিনা দলের ভক্ত। এবারের বিশ্বকাপে তাদের দল চ্যাম্পিয়ন হবে বলে মনে করছি। প্রিয় টিমের প্রতি ভালোবাসাই আমরা এই পতাকাটি তৈরি করেছি। খেলাধুলা একটা বিনোদন আমরা আর্জেন্টিনা টিমকে সাপোর্ট করবো বলে যে অন্যটিমকে ছোট করে কথা বলবো এটা কখনো উচিত নয় আমরা সকলে পাশাপাশি থেকে কাতার বিশ্বকাপটি শেষ করতে চায়।
দুয়ারে কড়া নাড়ানো বিশ্বকাপকে ঘিরে আগ্রহের কমতি নেই ফুটবল ভক্তদের। চার বছর পরপর হওয়া এই ফুটবল উন্মাদনায় মাতে পুরো বিশ্ব। এবারের কাতার বিশ্বকাপেও তার কমতি নেই দর্শকদের মাঝে। ইতোমধ্যে লাখো দর্শকের সমাগম ঘটেছে আরবের দেশটিতে। তাদের নিরাপত্তার ব্যবস্থা নিশ্চিতে নেওয়া হয়েছে নানা উদ্যোগও। নজিরবিহীন বিভিন্ন নিরাপত্তা ব্যবস্থার পসরা সাজিয়ে এবারের বিশ্বকাপ শুরু করতে প্রস্তুত কাতার সরকার।