বোয়ালমারী দুইটা এনজিও অফিসে চুরি।


প্রকাশের সময় : মার্চ ৩০, ২০২৩, ৮:০৩ অপরাহ্ন / ২৯৭
বোয়ালমারী দুইটা এনজিও অফিসে চুরি।
ঘি

মোঃআনোয়ার হোসেন, বোয়ালমারী(ফরিদপুর)প্রতিনিধি,

ফরিদপুরের বোয়ালমারী উপজেলার ঐতিহ্যবাহী ভাটদী বাজারের দুটি এনজিও যথাক্রমে ব্র্যাক ও ভাটদী কো-অপারেটিভ ক্রেটিড ইউনিয়ন লিঃ নামক দুটি এনজিও অফিসে এ চুরি সংঘটিত হয়।
বুধবার(২৯ শে মার্চ) দিবাগত রাতে বিল্ডিংয়ের ছাদের সিঁড়ির উপরের টিনের চালা কেটে ভিতরে প্রবেশ করে এবং কে বা কাহারা ল্যাপটপসহ নগদ টাকা চুরি করে নিয়ে যায়।
ব্র্যাকের ভাটদী বাজারের শাখা ব্যবস্থাপক জয়নাল আবেদিন বলেন,রাতে বিদ্যুৎ না থাকায় সেই সুযোগে এ চুরিটি সংঘটিত হয়েছে বলে ধারণা করা হচ্ছে এবং নগত (৮১,০০০)একাশি হাজার টাকা চুরি হয়েছে ও কিছু প্রয়োজনীয় কাগজপত্রের ক্ষতি সাধন করে।
অপরদিকে ভাটদী কো-অপারেটিভ ক্রেডিট ইউনিয়ন লিঃএর শাখা ব্যবস্থাপক মোঃমিজানুর রহমান বলেন, তার অফিসের নগদ (৮০০০০)আশি হাজার টাকা এবং (৫০০০০)পঞ্চাশ হাজার টাকা মূল্যের একটি ল্যাপটপ চুরি হয়েছে।
তিনি আরও বলেন, প্রশাসন এবং বাজার পরিচালনা কমিটির কাছে আমার দাবি তারা যেন সুষ্ঠু তদন্ত সাপেক্ষে চোর সনাক্ত করে এদের বিচার এবং আমাদেরকে ক্ষতি পূরণ করেন।
খবর পেয়ে পুলিশের একটি টিম ঘটনাস্থল পরিদর্শন করেন।
বোয়ালমারীর জয়নগর ফাঁড়ি ইনচার্জ এসএ সুব্রত কুমার রায় এক প্রশ্নের জবাবে বলেন, আমরা ক্ষতিয়ে দেখছি, সুষ্ঠু তদন্ত সাপেক্ষে আইনানুগ ব্যবস্থা প্রক্রিয়াধীন।
সরেজমিনে গিয়ে দেখা যায়, অফিস দুটি একটি দোতলা বিল্ডিংয়ের দোতলায় অবস্থিত। দোতলা বিল্ডিংয়ের ছাদে উঠার সিঁড়ির উপরের টিনের চালা কেটে দোতলায় প্রবেশ করে লোহার গ্রীল ও দরজা ভেঙ্গে অফিসের ভিতরে প্রবেশ করে এবং দুটি অফিসেরই আলমারির পিছনে কেটে নগত টাকা এবং ল্যাপটপ চুরি করে নিয়ে যায়।
স্থানীয়সূত্রে জানা যায়, দুই মাসের মধ্যে তিনবার এ চুরি সংঘটিত হয়।
এ চুরি সম্পর্কে বাজার পরিচালনা কমিটির একজন প্রভাবশালী সদস্য মাষ্টার মোঃ সিরাজুল ইসলাম বলেন, আমরা খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করি এবং পুলিশ প্রশাসনকে খবর দিই,তারা আসছে এবং তদন্ত সাপেক্ষে তথ্য উপাত্ত সংগ্রহ করছেন।তদন্ত সাপেক্ষে পরবর্তী পরবর্তী পদক্ষেপ নেওয়া হবে।
তিনি আরও বলেন, বর্তমানে পাহারা অনেক শক্তিশালী, তারপরেও দুই মাসের মধ্যে তিনবার চুরি সংঘটিত হয়েছে। পূর্বের দুটি চুরি বিষয় নিয়ে তেমন কোনো গুরুত্ব না দিয়ে ছ্যাচরা চুরি হিসেবে গণ্য করেছিলাম।কিন্তু গতকালের রাতের চুরি আমাদেরকে ভাবায় তুলেছে। পরবর্তীতে আমরা এ বিষয় নিয়ে আরও সোচ্চার হবো।