বাঁশখালীতে আত-ত্বহুর কম্পিউটারের ফ্রি-আইসিটির নতুন ক্লাসরুম উদ্বোধন। 


প্রকাশের সময় : অক্টোবর ১৬, ২০২২, ৪:১৩ অপরাহ্ন / ৩৪৬
বাঁশখালীতে আত-ত্বহুর কম্পিউটারের ফ্রি-আইসিটির নতুন ক্লাসরুম উদ্বোধন। 
বাঁশখালীতে আত-ত্বহুর কম্পিউটারের ফ্রি-আইসিটির নতুন ক্লাসরুম উদ্বোধন। 
মোঃ রেজাউল আজিম (বাঁশখালী-প্রতিনিধি)
তথ্য-প্রযুক্তিকে সর্বস্তরে ছড়িয়ে দিতে এবং প্রযুক্তিময় বিশ্বে সময়ের সাথে নিজেকে সমন্বয় করতে আইটি নির্ভর ক্যারিয়ার গড়ে তোলার লক্ষ্যে..
চট্টগ্রাম বাঁশখালী উপজেলা সদরস্থ প্রাচীন ও বহুমূখী কম্পিউটার প্রশিক্ষণ সেন্টার, আত-ত্বহুর কম্পিউটার কতৃক আয়োজিত ফ্রি আইসিটি সেমিনার ও সার্টিফিকেট প্রদান অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। আইসিটি বিশেষজ্ঞ বক্তারা উপরোক্ত অভিমত ব্যক্ত করেন। গতকাল ১৫ অক্টোবর’২২ (শনিবার) সকাল ১০ টা থেকে বাঁশখালী পৌরসভাস্থ মিয়া বাজার চৌধুরী নিউ মার্কেটের ২য় তলায় আত-ত্বহুর কম্পিউটার সংলগ্ন মিলনায়তনে, প্রতিষ্ঠানের প্রতিষ্টাতা ও ব্যবস্থাপনা পরিচালক মোবারক হোছাইন আসিফ’র সভাপতিত্বে এবং সহকারী প্রশিক্ষক (অস্থায়ী) সরওয়ার তামিমের সঞ্চালনায় অনুষ্ঠিত সেমিনার ও সার্টিফিকেট অনুষ্ঠানে প্রধান অথিতি ছিলেন, বাঁশখালী দানেশ ফাউন্ডেশনের চেয়ারম্যান ও গ্রীনটেক সলিউশনের প্রতিষ্টাতা আদিল মোহাম্মদ সরফরাজ চৌধুরী।
প্রধান আলোক ছিলেন, চিটাগং সায়েন্স এন্ড টেকনোলজি ইন্সটিটিউটের লেকচারার ইঞ্জিনিয়ার মোস্তাক আহামদ চৌধুরী, বাঁশখালী পলিটেকনিক ইন্সটিটিউটের লেকচারার তানিয়া আক্তার, গ্রাফিক ও ক্যালিগ্রাফার তাজুল ইসলাম শাহীন, বিশিষ্ট ফ্রিল্যান্সার শওকত মামসা, বাঁশখালী আদর্শ উচ্চ বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক মোহাঃ নেজাম উদ্দিন, ক্লাসিক কোচিং সেন্টারের পরিচালনাক মিফতাহুল ইসলাম, প্রাক্তন প্রশিক্ষণার্থী মুহা. ইলিয়াস ফারুক, আরাফাত মাসুম, তারিফুল ইসলাম, জাহেদুল ইসলাম, মুতমাইন্নাতুল জান্নাত প্রমুখ।বক্তাগন আত-তহুর কম্পিউটার সেন্টারের ভূয়সী প্রশংসা করে বলেন, বাংলাদেশ এখন ডিজিটাল যুগের স্বপ্ন সারথী। ছোট্ট এই দেশে যে কোন পেশায় আজকে তথ্য প্রযুক্তির জ্ঞান ছাড়া কোন কাজই চুড়ান্তভাবে সফলতা অর্জন সম্ভব নয়। প্রফেশন্যাল জীবনের ছোট্ট কোন আঙ্গিনায়ও এখন কম্পিউটারের দক্ষতা ছাড়া সেবা দেওয়া সম্ভব নয়। আত্-তহুর কম্পিউটার সেন্টার ২০১২ সাল থেকে অত্যন্ত ঝুঁকি নিয়ে বাঁশখালীর স্বপ্নবাজ তরুন-যুব সমাজকে উন্নত ক্যারিয়ার গড়ার লক্ষে প্রস্তুত করার জন্য দক্ষ ও সৃজনশীল মেধাবী প্রশিক্ষক দ্বারা উন্নত ও মানসম্মত ক্লাশ রুম সহ ধারাবাহিকভাবে প্রশিক্ষন দিয়ে আসছে। সময়ের বিবর্তনে “আত-তহুর কম্পিউটার ট্রেনিং সেন্টার” বাঁশখালীতে এখন স্বয়ং সম্পূর্ন একটি কম্পিউটার প্রশিক্ষণ কেন্দ্র। উপজেলার প্রত্যন্ত অঞ্চলের বিভিন্ন স্কুল, কলেজ, মাদ্রাসা ও বিভিন্ন পেশাজীবিরা এখন তাদের উন্নত ক্যারিয়ার গড়ার লক্ষ্যে এবং পেশাগত প্রয়োজনে এই ট্রেনিং সেন্টারে প্রয়োজনীয় কম্পিউটার প্রশিক্ষন গ্রহন করছে, যার ক্ষূদ্র একটি অংশ আজকের সুন্দর বর্নাঢ্য আয়োজনের মাধ্যমে তাদের অর্জিত জ্ঞানের স্বিকৃতিস্বরুপ সার্টিফিকেট গ্রহন করছে। পাশাপাশি অসংখ্য আগ্রহী ছাত্র ছাত্রীদের আজকের ফ্রি-সেমিনারে অংশগ্রহন দেখে তাদের উজ্বল ভবিষ্যত কামনা করেন বক্তারা।
উল্যেখ্য অতিথিবৃন্দ অনুষ্ঠানের শেষপর্যায়ে প্রতিষ্ঠানের সম্প্রসারিত নতুন ক্লাস উদ্বোধন করেন।