বরিশালে ভোক্তা অধিদপ্তর অভিযানে মেয়াদ উর্ত্তীর্ণ ঔষধ জব্দ ও জরিমানা।


প্রকাশের সময় : নভেম্বর ২৮, ২০২২, ৩:৪২ অপরাহ্ন / ৪৯৭
বরিশালে ভোক্তা অধিদপ্তর অভিযানে মেয়াদ উর্ত্তীর্ণ ঔষধ জব্দ ও জরিমানা।
বরিশালে ভোক্তা অধিদপ্তর অভিযানে মেয়াদ উর্ত্তীর্ণ ঔষধ জব্দ ও জরিমানা।
জামাল কাড়াল বরিশাল –

বরিশাল জেলার উজিরপুরে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের বিশেষ অভিযানে বিপুল পরিমানে মেয়াদ উত্তীর্ণ ঔষধ জব্দ ও জরিমানা আদায় করেছে।

আজ রবিবার (২৭ নভেম্বর) সকাল ১০ টায় বরিশাল বিভাগীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের বিভাগীয় পরিচালক অপূর্ব অধিকারি ও সহকারী পরিচালক সুমি রানি মিত্র উজিরপুর উপজেলার শিকারপুর বাজারে অভিযান চালিয়ে শিকদার মেডিক্যাল ফার্মেসী থেকে বিপুল পরিমানে মেয়াদ উত্তীর্ণ ঔষধ জব্দ করেছে এবং জরিমানা আদায় করা হয়। এছাড়াও বিভিন্ন প্রতিষ্ঠানে অভিযান চালিয়ে পন‍্যের সঠিক মূল‍্যতালিকা সংরক্ষণ না থাকা ও বেশি দামে বিক্রির অপরাধে ৫ টি প্রতিষ্ঠান থেকে মোট ২৭ হাজার ৫ শত টাকা জরিমানা আদায় করেন। এসময়ে পরিচালকদ্বয় জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২ হাজার ৯ এর অধীনে ভোক্তা ও বিক্রেতাদের জ্ঞাতার্থে আইনের বর্ণিত অভিযোগ দায়ের, ভোক্তা অধিকার বিরোধী কার্য ও অপরাধ এবং দন্ডের বিধান সম্পর্কে সাধারণ জনগণ ও ব‍্যবসায়ীদের সচেতন হওয়ার পরামর্শ ও লিফলেট বিতরণ করা হয়।
এসময় উপস্থিত ছিলেন উজিরপুর উপজেলা স‍্যানেটারী ইনেসপেক্টর মোঃ নুরুল আলম বখতিয়ার।
বরিশাল নগরীতে জালনোটসহ এক ব্যক্তি গ্রেপ্তার।
জামাল কাড়াল বরিশাল-
বরিশাল নগরীর ২৯ নম্বর ওয়ার্ডের নথুল্লাবাদ এলাকা থেকে জালনোটসহ এক ব্যক্তিকে আটক করেছে গোয়েন্দা (ডিবি) পুলিশ। আজ রোববার (২৭ নভেম্বর) দুপুরে বিষয়টি নিশ্চিত করেছে বরিশাল মেট্রোপলিটন পুলিশের মিডিয়া সেল। এর আগে বেলা সোয়া ১টার দিকে বরিশাল মেট্রোপলিটন পুলিশের গোয়েন্দা শাখার স্পেশাল টিম গোপন সংবাদের ভিত্তিতে ওই অভিযান পরিচালনা করে। আটকৃত হল মো. নজরুল ইসলাম বাবলু (৪৩) ঝালকাঠি জেলার রাজাপুর উপজেলার শুক্তাঘর ইউনিয়নের নারিকেলবাড়ীয়া এলাকার মৃত আব্দুল মান্নান হাওলাদারের ছেলে।

তার কাছ থেকে ৬০ হাজার টাকা সমপরিমাণ (১ হাজার টাকার ৬০টি নোট) বাংলাদেশি জাল টাকা জব্দ করা হয়। আটকৃত ব্যক্তির বিরুদ্ধে এয়ারপোর্ট থানায় আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন রয়েছে বলে জানিয়েছেন মিডিয়া সেলের উপ-পরিদর্শক।