ফেনীতে ভালো মানের কলেজগুলোতে আবেদনের আগেই কোটা সম্পূর্ণ হয়ে গেছে। 


প্রকাশের সময় : ডিসেম্বর ১৫, ২০২২, ৫:৪৮ অপরাহ্ন / ২১৫
ফেনীতে ভালো মানের কলেজগুলোতে আবেদনের আগেই কোটা সম্পূর্ণ হয়ে গেছে। 
ফেনীতে ভালো মানের কলেজগুলোতে আবেদনের আগেই কোটা সম্পূর্ণ হয়ে গেছে। 
আবুল হাসনাত রিন্টু, ফেনী প্রতিনিধি –
ইতিমধ্যে প্রকাশিত হয়েছে ২০২২ সালের এসএসসি পরীক্ষার ফল। ফল প্রকাশের কিছুদিনের মধ্যে অর্থাৎ ৮ ডিসেম্বর থেকে শুরু হয় একাদশ শ্রেণিতে ভর্তির আবেদন। প্রক্রিয়া অনুযায়ী যেখানে একজন শিক্ষার্থী সর্বোচ্চ ১০টি এবং সর্বনিম্ন ৫ কলেজে নিজ যোগ্যতা ও পছন্দ অনুযায়ী আবেদন করতে পারবে। এতে দেখা যাচ্ছে, বেশিরভাগ শিক্ষার্থী আবেদন করতে গিয়ে দেখে তাদের আবেদন আগেই সম্পূর্ণ হয়ে গেছে। কিছু শিক্ষাপ্রতিষ্ঠান তাদের শিক্ষার্থী ধরে রাখার জন্য শিক্ষার্থীদের অনুমতি ছাড়াই করছে আবেদন। একজন ফেনী শিক্ষার্থী বলে, তার জিপিএ খুব ভালো। সে ফেনীর ভালো মানের কলেজগুলোতে আবেদন করতে চায়। কিন্তু পারছে না। তার আবেদন তার স্কুলের কর্তৃপক্ষ আগেই করে রেখেছে। তারা শিক্ষার্থীর সকল কাগজপত্র দিতেও রাজি নন। অনেকটা শিক্ষার্থীকে বাধ্য করে তাদের প্রতিষ্ঠানে ভর্তি করিয়ে নিচ্ছে। এতে করে মেধাবী অনেক শিক্ষার্থী তাদের ইচ্ছাধীনভাবে কোনো প্রতিষ্ঠানে ভর্তি হতে পারছে না।
উক্ত শিক্ষাপ্রতিষ্ঠান বা শিক্ষক এই ধরনের কার্যকলাপে লিপ্ত তাদের বিরুদ্ধ কঠোর আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করছি।
জনপ্রিয় ‘ইত্যাদি’ র অনুষ্ঠান ফেনী পাইলট হাইস্কুল মাঠে হবে ।
আবুল হাসনাত রিন্টু, ফেনী প্রতিনিধি –
জনপ্রিয় ইত্যাদির এবারের পর্ব ধারণ করা হবে মহান মুক্তিযুদ্ধের স্মৃতি বিজড়িত ফেনী সরকারি পাইলট হাই স্কুল মাঠে। শনিবার (১৭ ডিসেম্বর) সন্ধ্যা সাড়ে ৬টায় ফেনী সরকারি পাইলট হাই স্কুল মাঠে ধারণ করা হবে এবারের ইত্যাদির কিছু অংশ। এই মাঠকে ঘিরে রয়েছে মহান মুক্তিযুদ্ধের নানা ইতিহাস। অনুষ্ঠানের মঞ্চের ব্যাকগ্রাউন্ড হিসেবে ব্যবহার করা হবে দক্ষিণ পূর্ব বাংলার ঐতিহ্যবাহী ফেনী সরকারী কলেজের পুরনো ভবন।
পর্বের কয়েকটি অংশ ধারণ করা নিয়ে স্কুল মাঠে চলছে পুরোদমে প্রস্তুতি। ফাগুন অডিও ভিশনের প্রযোজনায় অনুষ্ঠানের বিভিন্ন পর্ব সাজিয়েছে। এর মধ্যে আঞ্চলিক গানের মূল শিল্পীর সঙ্গে ১০০ স্থানীয় শিল্পী দলীয় নিত্য পরিবেশন করবে।তাছাড়াও ফেনীর প্রকৃতিকে নিয়ে আলী আকবর রুপুর কথা ও সুরে ‘পাহাড় নদী বহমান এই ফেনী’ গানটিতে কণ্ঠ দিবেন শিল্পী ডলি সায়ন্তনী। এ জেলা শহরসহ আশপাশের এলাকায় বইছে উৎসবের আমেজ। সামাজিক যোগাযোগ মাধ্যমে ইত্যাদি ধারণ অনুষ্ঠান খবরটি নিয়ে ব্যাপক সাড়া পড়েছে। ইত্যাদি ভক্ত গোলাম কবির বাদল বলেন, আগে টিভিতে ইত্যাদি দেখেছি। এবার বাস্তবে দেখব আশা করেছিলাম। কিন্তু এখনো আমন্ত্রণপত্র পাইনি। তারপরও তৃপ্তি হলো আমার এলাকায় ইত্যাদি হবে এটাই প্রাপ্তি।
উক্ত ইত্যাদি অনুষ্ঠানস্থল ধারণ করা স্থান পরিদর্শনে যান ফেনী জেলা প্রশাসক আবু সেলিম মাহমুদ-উল হাসান, পুলিশ সুপার জাকির হাসান ও ফেনী পৌরসভা মেয়র নজরুল ইসলাম স্বপন মিয়াজীসহ প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তারা।
পৌর মেয়র নজরুল ইসলাম স্বপন মিয়াজি বলেন, ইত্যাদি অনুষ্ঠানে শুধুমাত্র আমন্ত্রিত অতিথিরা অনুষ্ঠান রেকর্ডিং স্থলে উপস্থিত থাকতে পারবেন। নিরাপত্তা ও অনুষ্ঠান রেকর্ডিংয়ের স্বার্থে ইত্যাদি কর্তৃপক্ষ এ সিদ্ধান্ত নিয়েছে। তাছাড়া ও সকল ধরনের নিরাপত্তা জোরদার করার ব্যাবস্থা হাতে নিয়েছি।