ফেনীতে ধারণকৃত জনপ্রিয় “ইত্যাদি” ৩০ ডিসেম্বর বিটিভিতে প্রচার করা হয়েছে ।


প্রকাশের সময় : ডিসেম্বর ৩১, ২০২২, ৭:১৯ অপরাহ্ন / ৪৯২
ফেনীতে ধারণকৃত জনপ্রিয় “ইত্যাদি” ৩০ ডিসেম্বর বিটিভিতে প্রচার করা হয়েছে ।
ফেনীতে ধারণকৃত জনপ্রিয় “ইত্যাদি” ৩০ ডিসেম্বর বিটিভিতে প্রচার করা হয়েছে ।
আবুল হাসনাত রিন্টু, ফেনী প্রতিনিধি :
বিটিভি ও বিটিভি ওয়ার্ল্ডে একযোগে শুক্রবার (৩০ ডিসেম্বর) রাত ৮টার বাংলা সংবাদের পর প্রচার করা হয়েছে জনপ্রিয় ম্যাগাজিন অনুষ্ঠান ‘ইত্যাদি’। বরাবরের মতো অনুষ্ঠানটি রচনা, পরিচালনা ও উপস্থাপনা করেছেন হানিফ সংকেত।
‘ইত্যাদি’র এবারের পর্ব ধারণ করা হয়েছে ফেনীতে। অনুষ্ঠানে আধুনিক ও ফোকের ফিউশনে একটি দ্বৈত গানে কণ্ঠ দিয়েছেন পান্থ কানাই ও ডলি সায়ন্তনী। কবির বকুলের কথায় গানের সুর ও সংগীতায়োজন করেছেন আকাশ মাহমুদ। ফেনী জেলাকে নিয়ে একটি পরিচিতিমূলক গানের সঙ্গে স্থানীয় শতাধিক নৃত্যশিল্পীর নাচ। গানটির কথা লিখেছেন মনিরুজ্জামান পলাশ, সুর করেছেন হানিফ সংকেত, সংগীতায়োজন করেছেন মেহেদি, কণ্ঠ দিয়েছে তানজিনা রুমা, পুলক ও রিয়া।
ফেনী জেলা প্রশাসন ও ফেনী পৌরসভার সহযোগিতায় অনুষ্ঠানটি ধারণ করা হয়েছে বলে জানিয়েছে প্রযোজনা প্রতিষ্ঠান ফাগুন অডিও ভিশন। বরাবরের মতোই ইত্যাদি সাজানো হয়েছে বিভিন্ন সেগমেন্ট দিয়ে। প্রযোজনা সংস্থা জানিয়েছে, নিয়মিত আয়োজনে রয়েছে ফেনীর সীমান্তবর্তী মানুষের সুখ-দুঃখ, জীবন-যাপনের উপর প্রতিবেদন, রংপুর জেলার পীরগঞ্জের গনি মিয়াকে নিয়ে মানবিক প্রতিবেদন, রংপুর পীরগাছা মহিলা কলেজের রাষ্ট্রবিজ্ঞানের প্রভাষক প্রকৃতিপ্রেমিক রফিকুল হাসানের উপর একটি সচেতনতামূলক প্রতিবেদন, ফেনীর প্রচারবিমুখ সমাজকর্মী মঞ্জিলা আক্তার মিমির উপর একটি উদ্বুদ্ধকরণ প্রতিবেদন। এ ছাড়াও আমেরিকার মিনেসোটার মেয়ো ক্লিনিকের ওপর একটি প্রতিবেদন দেখা যাবে।
দর্শক পর্বের বিভিন্ন কর্মকাণ্ড ছিল ফেনীকে ঘিরে। এ পর্বে দর্শকদের হাতে পুরস্কার তুলে দেন ফেনীর মেয়ে অভিনেত্রী শমী কায়সার। নিয়মিত পর্বসহ এবারও রয়েছে বিভিন্ন সমসাময়িক ঘটনা নিয়ে নাট্যাংশ শীতের পিঠায় যান্ত্রিক ছোঁয়ায় ঐতিহ্যের সর্বনাশ, চামচা প্রীতিতে অপ্রীতিকর ঘটনা, প্রযুক্তির অপব্যবহার থেকে মুক্তির উপায়, বিষাক্ত আসক্তি, মানবতার নামে ব্যবসা, সংক্রামক উত্তেজনা।বরাবরের মতো এবারও অনুষ্ঠানটির বিভিন্ন স্ক্রিপ্ট রচনা, পরিচালনা ও উপস্থাপনা করেছেন হানিফ সংকেত। এটি আগামী ৩০ ডিসেম্বর বিটিভি ও বিটিভি ওয়ার্ল্ডে রাত ৮টার বাংলা সংবাদের পর প্রচার হবে।