ফেনীতে ঋনের টাকায় খামার: আড়াই হাজার মুরগির বাচ্চার মৃত্যু হয়েছে।


প্রকাশের সময় : জানুয়ারী ১, ২০২৩, ৪:২৮ অপরাহ্ন / ৪৫৫
ফেনীতে ঋনের টাকায় খামার: আড়াই হাজার মুরগির বাচ্চার মৃত্যু হয়েছে।
ফেনীতে ঋনের টাকায় খামার: আড়াই হাজার মুরগির বাচ্চার মৃত্যু হয়েছে।
আবুল হাসনাত রিন্টু, ফেনী প্রতিনিধি :
ফেনীর সোনাগাজীর ঋনের টাকা নিয়ে পোল্ট্রি খামার করা, ইউছুপরে পোল্ট্রি খামারে ১২ দিনের ২ হাজার ৫শ মুরগির বাচ্চার মৃত্যু হয়েছে। তবে কি কারণে মুরগির বাচ্চাগুলো মারা গেছে বলতে পারছেন না পোল্ট্রি চিকিৎসকরা। শুক্রবার (৩০ ডিসেম্বর) দিবাগত রাতে ফেনীর সোনাগাজী পৌর শহরের চরগণেশ গ্রামের ইউছুপ পোল্ট্রি খামারে এ ঘটনা ঘটে।
ক্ষতিগ্রস্ত খামার মালিক মো. ইউছুপ জানান, এনসিসি ব্যাংক থেকে তিন লাখ টাকা ঋণ নিয়ে একটি ভাড়া খামারে বয়লার মুরগি পালন শুরু করেন। ১২ দিন আগে হ্যাচারি থেকে বয়লার মুরগির বাচ্চা কিনে খামারে তুলেন। পর্যাপ্ত আলো-বাতাস ও মনোরম পরিবেশ থাকার পরও হঠাৎ মুরগির বাচ্চাগুলো মারা গেছে। মুরগিগুলো হারিয়ে ঋণের টাকা পরিশোধ করা নিয়ে উদ্বিগ্ন হয়ে পড়েছেন তিনি।
তিনি আরো বলেন, সোনাগাজী উপজেলা প্রাণি সম্পদ অফিসে পোল্ট্রি খামার বিশেষজ্ঞ চিকিৎসক নেই। তাই ক্ষতিগ্রস্ত খামার মালিক মৃত মুরগির বাচ্চা নিয়ে ময়না তদন্তের জন্য ছাগলনাইয়া উপজেলা পানিসম্পদ কর্মকর্তা ডা. হরি কমল মজুমদারের কাছে যান। মৃত মুরগির বাচ্চাগুলো ময়না তদন্ত করে তিনিও মৃত্যুর কারণ নিশ্চিত করতে পারেননি।
সোনাগাজী উপজেলা প্রাণি সম্পদ কর্মকর্তা ডা. সুপন নন্দী বলেন, আমি ডেইরি খামার বিশেষজ্ঞ চিকিৎসক। খামার মালিককে পোল্ট্রি খামার বিশেষজ্ঞ চিকিৎসক হরি কমল মজুমদারের পরামর্শ নেওয়ার জন্য বলেছি।