নীলফামারী জেলার ডোমার উপজেলার ঐতিহ্যবাহী চিলাহাটি মার্চেন্ট উচ বিদ্যালয় বই উৎসব পালিত হয়েছে।


প্রকাশের সময় : জানুয়ারী ২, ২০২৩, ৬:৫৮ অপরাহ্ন / ৩৭৮
নীলফামারী জেলার ডোমার উপজেলার ঐতিহ্যবাহী চিলাহাটি মার্চেন্ট উচ বিদ্যালয় বই উৎসব পালিত হয়েছে।
চিলাহাটি প্রতিনিধি :
ডোমার উপজলার ঐতিহ্যবাহী চিলাহাটি মার্চেন্ট উচ বিদ্যালয় বই উৎসব পালিত হয়েছে। সারা দেশর কর্মসূচির অংশ হিসাবে রবিবার দুপুর ১২টা ১০মিনিট বিদ্যালয় মাঠ আনুষ্ঠানিক ভাবে ৬ষ্ঠ থেকে নবম শ্রনীর ছাত্র-ছাত্রীদের হাতে নতুন বই তুলে দেওয়া হয়। প্রতি বছরের মত এবারও নতুন বছরের প্রথম দিন নতুন বই হাত পায় ছাত্র-ছাত্রীরা উল্লাষিত হয়  তবে বশী উল্লাষিত হতে দেখা যায় ৬ষ্ঠ শ্রেনীর ছাত্র-ছাত্রীদের। বই উৎসব অনুষ্ঠান বিদ্যালয়র ম্যানজিং কমিটির সভাপতি মতিয়ার রহমানের সভাপতিত্ব বক্তব্য রাখন, প্রধান শিক্ষক আনায়ারুল ইসলাম,সিনিয়র শিক্ষক হুমায়ুন কবির,ম্যানজিং কমিটির সদস্য মিজানুর রহমান ও আজম আলী প্রমুখ্য।
রবিউল ইসলাম
চিলাহাটি – নীলফামারী
নীলফামারীর ডোমারে বই বিতরণ উৎসব অনুষ্ঠিত হয়েছে।
মোঃ তাহেরুল ইসলাম ডোমার নীলফামারী প্রতিনিধি :
সারাদেশের মত নীলফামারীর ডোমারেও উৎসব মুখর পরিবেশে নতুন শিক্ষা বর্ষের প্রথম দিনেই উপজেলার প্রাথমিক ও মাধ্যমিক বিদ‍্যালয়ের শিক্ষার্থীদের হাতে নতুন বই তুলে দেয়া হয়েছে। রবিবার (১ জানুয়ারী) সকালে উপজেলার সকল শিক্ষা প্রতিষ্ঠানে এ উপলক্ষে বই বিতরণ উৎসবের আয়োজন করা হয়।
ডোমার উপজেলার সকল শিক্ষা প্রতিষ্ঠানে বই বিতরণে করে, প্রধান অনুষ্ঠানের আয়োজন করা হয়, উপজেলার স্বনামধন্য শিক্ষা প্রতিষ্ঠান শহীদ স্মৃতি মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ে। এসময়  অনুষ্ঠানে বিদ্যালয়ে সহকারী শিক্ষক তানভির ইসলাম তন্ময়ের সঞ্চালনায় সভাপতিত্ব করেন  বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি জনাব রাশেদ মাহমুদ উজ্জল ।
এসময় উপস্থিত ছিলেন, উপজেলা চেয়ারম্যান তোফায়েল আহমেদ, উপজেলা নির্বাহী কর্মকর্তা জনাব জান্নতুল ফেরদৌস হ্যাপি। উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার শাকেরিনা বেগম, উপজেলা  শিক্ষা অফিসার আমির হোসেন, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান রওশন কানিজ, বিদ্যালয়ের আজীবন সদস্য বীর মুক্তিযোদ্ধা আব্দুর জব্বারসহ বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষিকা, ছাত্র-ছাত্রী, প্রমুখ।
বিদ্যালয়ের প্রধান শিক্ষক জনাব খাইরুল ইসলাম সুমন বলেন, নতুন বছরের প্রথম দিনেই কোমলমতি শিক্ষার্থীদের হাতে বই তুলে দিতে পেরে আমি অনেক আনন্দিত। এ ধারা অব্যাহত থাকলে বছরের শুরু থেকেই পড়াশোনায় মনোযোগী হয়ে শিক্ষার্থীরা আরো ভালো ফলাফল করতে পারবে বলে আশাবাদ ব্যক্ত করেন তিনি।
এদিকে সকাল ৯ টা থেকে দিনব্যাপী বিভিন্ন স্কুল ও মাদরাসায় বই বিতরণ কার্যক্রম পরিচালনা করা হয়। এসবের মধ্যে ডোমার বহুমুখী উচ্চ বিদ্যালয়, ডোমার সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়সহ বেশ কিছু প্রতিষ্ঠানের উৎসবে উপজেলা চেয়ারম্যান ও উপজেলা নির্বাহী অফিসার প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে শিক্ষার্থীদের মাঝে বই বিতরণ করেন।
উপজেলা শিক্ষা অফিসার জনাব আমির হোসেন জানান, এবার উপজেলার ২০০ স্কুলে প্রায় ৩০ হাজার শিক্ষার্থীকে নতুন বই দেয়া হয়েছে। তিনি বলেন, প্রথম এবং দ্বিতীয় শ্রেণীর ছাত্র-ছাত্রীদের ফুলসেট, তৃতীয় শ্রেণীর কোন শিক্ষার্থী বই পায়নি তবে চতুর্থ ও পঞ্চম শ্রেণীর শিক্ষার্থীদের ৩ টি করে বই দেয়া হয়েছে। বাকি বইগুলো এমাসেই পর্যায়ক্রমে দেয়া হবে।
মোঃ তাহেরুল ইসলাম
ডোমার নীলফামারী প্রতিনিধি
01710-566999