নীলফামারীর ডিমলায় ৬ কোটি টাকা ব্যয়ে ব্রীজ নির্মাণ  কাজের ভিত্তি প্রস্তুরের শুভ উদ্ভোধন করা হয়েছে ।


প্রকাশের সময় : ফেব্রুয়ারী ২৩, ২০২৩, ৬:৩৪ অপরাহ্ন / ২৯২
নীলফামারীর ডিমলায় ৬ কোটি টাকা ব্যয়ে ব্রীজ নির্মাণ  কাজের ভিত্তি প্রস্তুরের শুভ উদ্ভোধন করা হয়েছে ।
নীলফামারীর ডিমলায় ৬ কোটি টাকা ব্যয়ে ব্রীজ নির্মাণ  কাজের ভিত্তি প্রস্তুরের শুভ উদ্ভোধন করা হয়েছে ।
মোঃ হাবিবুল হাসান হাবিব, ডিমলা (নীলফামারী) প্রতিনিধি:
নীলফামারীর ডিমলায় ডিমলায় ৬ কোটি টাকা ব্যয়ে ব্রীজ নির্মাণ  কাজের ভিত্তি প্রস্তুরের শুভ উদ্ভোধন করা হয়েছে । প্রোগ্রাম ফর সার্পোটিং রুরাল ব্রীজেস শীর্ষক প্রকল্পের আওতায় প্রায় ৬ কোটি টাকা ব্যায়ে ৬০.০৬ মিটার লম্বা আর সিসি গার্ডার ব্রীজ বাবুরহাট জিসি (সরদারহাট) হইতে জলঢাকা ডালিয়া আর এন্ড এইচ (তালতলা) ভায়া নাউতারা বাজার রাস্তায় ৩৫৭৪ চেইনেজ মিটার ব্রীজের ভিত্তি প্রস্তুর নির্মাণ কাজ বুধবার (২২-ফেব্রুয়ারী) দুপুরে উপজেলা স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের আয়োজনে ডিমলা-নাউতারা সড়কের পাশে ঠুটারডাঙ্গায় এ কাজের উদ্বোধন অনুষ্ঠিত হয়।  উদ্ভোধন অনুষ্ঠানে ডিমলা সদর ইউনিয়নের স্থানীয় বাসিন্দা আব্দুল জলিলের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন , নীলফামারী-১ (ডোমার-ডিমলা) আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব আফতাব উদ্দিন সরকার৷ বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা তবিবুল ইসলাম, ভাইস চেয়ারম্যান বাবু নীরেন্দ্র নাথ রায়, উপজেলা প্রকৌশলী শফিউল ইসলাম, নাউতারা ইউপি চেয়ারম্যান আশিক ইমতিয়াজ মোরশেদ মনি, উপজেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক আনোয়ারুল হক সরকার মিন্টু। এসময় ঠিকাদারী প্রতিষ্ঠানের প্রতিনিধি, সাংবাদিকবৃন্দ ও স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।
ডোমারে ২১ ফেব্রুয়ারি উপলক্ষে উত্তরণ গোষ্ঠীর আয়োজনে রচনা, চিত্রাঙ্কন ও আলোচনা সভা এবং পুরস্কার বিতরণী অনুষ্ঠিত হয়।
মোঃ তাহেরুল ইসলাম ডোমার নীলফামারী প্রতিনিধি –
একুশ আমাদের চেতনা, ভাষা আমার অহংকার” এই শ্লোগানকে সামনে রেখে মহান ২১ ফেব্রুয়ারি শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে নীলফামারীর ডোমারে বহুল প্রচারিত সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন উত্তরণ গোষ্ঠীর আয়োজনে শিশুদের নিয়ে রচনা, চিত্রাঙ্কন আলোচনা সভা এবং পুরস্কার বিতরণী আয়োজন করেছে। বুধবার সকালে উত্তরণ গোষ্ঠী ক্লাব মাঠে রচনা,চিত্রাঙ্কন ও আলোচনা সভা এবং পুরস্কার বিতরণী অনুষ্ঠিত হয়।
বহুল প্রচারিত উত্তরণ গোষ্ঠী ক্লাবের সভাপতি আমিনুল হক চাঁদ”র সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন, উত্তরণ গোষ্ঠী ক্লাবের সদস্য গোলাম মোস্তফা বাবু, নিখিল সাহা, সাবেক প্রধান শিক্ষক বড়রাউতা উচ্চ বিদ্যালয় জ্যোতিশ চন্দ্র রায়, ডিমলা ইসলামিয়া ডিগ্রি কলেজের অধ্যক্ষ হরেন্দ্র নাথ শীল, লুৎফল হক ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা সভাপতি আনজারুল হক, সাবেক কৃতি খেলোয়াড় অসিত সাহা, পঙ্কজ সাহা, প্রমুখ।
লুৎফল হক ফাউন্ডেশনের প্রধান পৃষ্ঠপোষক ও সাবেক বন বিভাগ কর্মকর্তা আনিসুল হক গোল্ডেন এর সঞ্চালনায় এবং লুৎফল হক ফাউন্ডেশনের সার্বিক সহযোগিতায় বিভিন্ন স্কুল থেকে আগত ছাত্র ছাত্রীদের চিত্রাঙ্কন ও রচনা প্রতিযোগিতায় অংশ গ্রহণকারী বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।
রচনা প্রতিযোগিতায় ১ম স্থান অধিকারী তানজিন ওয়াসিকা শুদ্ধতা, ডোমার সরকারি বালিকা প্রাথমিক বিদ্যালয়। ২য় স্থান সমুদ্র সবুক্তগীন, ঢাকা প্রিপারেটরী স্কুল, ৩য় স্থান নিলেশ আগরওয়ালা, ঢাকা প্রিপারেটরী স্কুল। চিত্রাঙ্কনে ১ম তানজিন ওয়াসিকা শুদ্ধতা, ২য় স্থান মুশারাত জেরিন ৩য় সমুদ্র সবুক্তগীন।
উল্লেখ্য যে, উত্তরণ গোষ্ঠী ক্লাবটি ১৯৭৬ সালে স্থাপিত হয়ে পরবর্তীতে ১৯৮২ সালে সরকারি রেজিষ্ট্রেশনের অন্তভুক্ত হয়। যাহার রেজিষ্ট্রেশন নং ৩০১/৮২ ইং এছাড়াও এই উত্তরণ গোষ্ঠীর নেতৃত্বে বিভিন্ন রকম ক্রীড়া, শিক্ষা, সংস্কৃতি সমাজসেবা এবং শরীরচর্চা উপর গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করার পাশাপাশি বয়স্ক শিক্ষা কার্যক্রম এই সংগঠনটির নেতৃত্বে পরিচালিত হয়েছিল।